vlxxviet mms desi xnxx

মেছতা দূর করার উপায়

0

মুখের মেছতা দূর করার উপায়: আপনি কি মেছতার দাগ নিয়ে চিন্তিত? কিভাবে মুখের মেছতা দূর করবেন তার সমাধান খুঁজছেন?

আরো পড়ুন: মেকআপ করার পদ্ধতি

নারীরা বরাবরই সৌন্দর্যপ্রেমী। নিজেদের সৌন্দর্য ধরে রাখতে নারীরা সবসময় বদ্ধপরিকর।নিজেদের সৌন্দর্য রক্ষায় বরাবরই নারীরা নানা ধরণের প্রসাধনী ব্যবহার করে আসছে।কিন্তু নানা ধরণের প্রসাধনীর বেড়াজালে নারীরা তাদের প্রকৃত সৌন্দর্য হারাচ্ছে।নানা ধরণের ত্বকের সমস্যায় আজকাল জর্জরিত নারীরা।তাই সময় হয়েছে এইস সকল সমস্যা থেকে নিজেদের ত্বককে রক্ষা করার।

মেছতা কি?

ত্বক নারীদের সৌন্দর্যের অন্যতম  গুরুত্বপূর্ণ অংশের নাম।রুপ সচেতন নারীরা ত্বকের সৌন্দর্য চর্চার ক্ষেত্রে নানান প্রসাধনীর ব্যবহার বহু পুরোনো। কিন্তু সকল প্রসাধনী যেমন সবার ত্বকের জন্য উপযুক্ত নয় ঠিক তেমনি করে সকল প্রসাধনী সবার ত্বকের জন্য মানানসই নয়।বিভিন্ন প্রসাধনীর ব্যবহারের ফলে আমাদের ত্বকের উপর এক ধরনের ছোপ ছোপ দাগ পড়ে।যা শত চেষ্টার ফলেও আমাদের ত্বক  থেকে সরানো যায় না।মুখের মধ্যে অনাকাঙ্ক্ষিত এই ছোপ দাগটি মেছতা হিসেবে পরিচিত। 

মেছতা কোথায় দেখা যায়

মেছতা এমন একটি সমস্যা যা আমাদের ত্বকের স্বাভাবিক সৌন্দর্য নষ্ট করে দেয়।মেছতার প্রাদুর্ভাব আমাদের শরীরের বিভিন্ন অংশে সবচেয়ে বেশি দেখা যায়। তবে অন্যান্য অংশের তুলনায় আমাদের ত্বকে বেশি দেখা যায়।গালে মেছতার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি দেখা যায়।এছাড়াও নাকের উপরে কিংবা গলায়,ঘাড়ে মেছতা দেখা যায়।

মেছতা কোথায় দেখা যায়

মেছতা ত্বকে কি ধরনের প্রভাব ফেলে

মেছতা এমন একটি সমস্যা যা আমাদের ত্বকের উপর বেশ খানিকটা বিরূপ প্রভাব ফেলে।মেছতার ফলে আমাদের ত্বকের ছোপ ছোপ দাগ পড়ে যায় যা স্থায়ী দাগ হিসেবে আমাদের ত্বক এ দেখা যায়।এর প্রভাবে আমাদের বেশ বিপত্তির মধ্য দিয়ে যেতে হয়।সাধারণত মেছতার কোন সঠিক কারণে আজ পর্যন্ত কেউ খুঁজে পায় নি।তবে প্রচন্ড সূর্যের আলো,বংশগত নানা ধরণের সমস্যা,গর্ভধারণ, জন্মনিয়ন্ত্রণ আরও নানা ধরণের সমস্যার পার্শপ্রতিক্রিয়ার ফলেও আমাদের ত্বক এ এই মেছতা দেখা যায়।তবে যাদের মেছতা ত্বকের উপরের অংশে রয়েছে তাদের ক্ষেত্রে মেছতা কখনো না কখনো ভালো হয়ে যায়। কিন্তু যাদের ক্ষেত্রে ত্বকের ভেতরের স্তরে মেছতার সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে বেশ সমস্যার সম্মুখীন হতে হয়।

মেছতা দূর করার উপায়

মেছতা এমন একটি সমস্যা যা ধীরে ধীরে আমাদের ত্বকের স্বাভাবিক সৌন্দর্য নষ্ট করে তোলে। তাই সকলেই মেছতার সমস্যা নিয়ে বেশ দুশ্চিন্তায় থাকে। মেছতা হলেই সবাই কিভাবে এর থেকে পরিত্রাণ পাবে তার উপায় নিয়ে ভাবতে থাকে। সাধারণত মেছতা দূরীকরণ এর দুই ধরণের উপায় রয়েছে।যথাঃ

১.প্রাকৃতিক 

২.বিভিন্ন প্রসাধনীর ব্যবহার।

প্রাকৃতিক ভাবে মেছতা দূর করার উপায়

এখনও অনেকের কোন ধরণের সমস্যা হলে মানুষ প্রাকৃতিক উপাদানের কথা ভাবতে থাকে।প্রাকৃতিক উপাদানে কোন ধরণের পার্শপ্রতিক্রিয়া নেই বিধায় মানুষ মেছতার সমস্যা মোকাবিলায় প্রাকৃতিক উপাদান এর কথা ভেবে থাকেন। প্রাকৃতিক উপাদান এর ব্যবহার একটু ধীর গতিতে দেখা দিলেও তা যেকোনো সমস্যা সমাধানে বেশ কার্যকরি।

মেছতা সমস্যা সমাধানের প্রাকৃতিক উপাদান এর ব্যবহারঃ

১.মেছতা সমস্যা সমাধানে আপনি মুখে নিয়মিত লেবুর রস ব্যবহার কর‍তে পারেন।নিয়মিত লেবুর রস ব্যবহারে মেছতার সমস্যা থেকে প্রাকৃতিক উপায়ে পরিত্রাণ পেতে পারেন।

২.গুড়া দুধ গ্লিসারিনের সাথে মিশিয়ে আপনি ত্বক এ লাগাতে পারেন। আপনি উপকার পেতে পারেন।

৩.আলুর পেস্ট করে তার সাথে এলোভেরা জেল মিশিয়ে ত্বক এ লাগাতে পারেন। উপকার পাবেন।

৪.এছাড়াও মধুর সাথে আপনি আমন্ড এর তেল মিশিয়ে ত্বক এ লাগাতে পারেন উপকার পাবেন।

৫.কমলালেবুর খোসা ছাড়িয়ে তা গুঁড়ো করে মধুর সাথে মিশিয়ে মেছতাতে লাগাতে পারেন। উপকার পাবেন।

৬.মেছতার দূরীকরণ এ লেবুর রসের সাথে সামান্য ভিনেগার মুখে লাগিয়ে রাখতে পারেন। 

মেছতা দূর করতে বিভিন্ন প্রসাধনী ব্যবহার

যুগ যুগ ধরে নারীদের সৌন্দর্য রক্ষায় প্রসাধনীর ব্যবহারের কমতি নেই।মেছতা দুরীকরণেও তাই নানা ধরনের ক্রিম ব্যবহারের কমতি নেই।আজ আমি তেমনি ভাবে মেছতা দুরীকরণের কিছু প্রদাধনী নিয়ে আলোচনা করব আপনাদের সামনে।

১.MELANYC  Cream.

আপনি যদি মেছতার সমস্যায় জর্জরিত থাকেন,আপনার যদি মেছতা নিয়ে থাকে সমস্যা,মেছতা দূরীকরণ এর জন্য নানা ধরণের ক্রিম খুঁজে থাকেন তাহলে ব্যবহার করতে পারেন এই ক্রিমটিকে।

এই ক্রিমের প্রত্যেকটি উপাদান মেছতা দূর করার উপায় ক্ষেত্রে বেশ কার্যকর। এর প্রত্যেকটি উপদান এমনভাবে রয়েছে যার মাধ্যমে আপনি এই ক্রিম ১ মাস ব্যবহার করলে ত্বক থেকে সকল সমস্যা সহজে সমাধান করতে পারবেন।

২.Hydroquinone Cream:

মেছতা কিংবা নানা ধরনের সমস্যা সমাধানে এই ক্রিমটি বেশ কার্যকরী। আপনি যদি মেছতার সমস্যা নিয়ে কার্যকর কোনো সমাধান চেয়ে থাকেন তাহলে এই ক্রিমটি আপনার জন্য হতে পারে মেছতা দূর করার উপায় কার্যকর একটি সমাধান।

৩.মেছতা আউট ক্রিমঃ

আজকাল নানা বয়সী মানুষ মেসতার সমস্যায় ভুগে থাকে।কিন্তু মেছতা দুর করার সঠিক কোন সমাধান কেউ পায়না।তাছাড়া মেছতার ক্রিম এতটাই ব্যয়বহুল বিধায়  সাধারণ মানুষের পক্ষে এই ক্রিম কেনা সম্ভব হয়।কিন্তু আপনি যদি সাধ্যের মধ্যে মেছতার সমস্যা সমাধানের জন্য কোন ভালো ক্রিম খুঁজে থাকেন তাহলে সহজে কিনতে পারেন এই ক্রিমটি।

এই ক্রিমটি আপনাকে ভালো ফলাফল দিবে। সেই সাথে মেছতার সমস্যা সমাধানের ক্ষেত্রে কাজে দিবে।

মুখের মেছতা দূর করার ক্রিম

অনেকের ধারণা যে মেছতার মতো সমস্যাটি শুধুমাত্র মেয়েদের হয়ে থাকে। কিন্তু মেছতা যে ছেলেদেরও হয় তা অনেকেরই অজানা। মেছতা এমন একটি সমস্যা যা ছেলে মেয়ে উভয়ের হতে পারে। কিন্তু পুরুষেরা চাইলে মাত্র কিছু উপাদান ব্যবহার করে দূর কর‍তে পারে এই মেছতার সমস্যাটি।

পুরুষের মেছতার সমস্যা সমাধানে

১পুরুষের ত্বক নারীদের তুলনায় কিছুটা ভারী হয়। তাই পুরুষের ত্বক এ মেছতা দূর কর‍তে চাইলে প্রথম্র.লেবুর রসের সাথে চিনি মিশিয়ে মেছতা যুক্ত অংশে নিয়মিত ব্যবহার কর‍তে ভালো ফলাফল পাবার সম্বাবনা রয়েছে।

২.এছাড়াও পুরুষের ত্বক এ মেছতার সমস্যা সমাধানে চন্দনের গুড়া,লেবুর রস এবং সেই সাথে সামান্য গ্লিসারিন যুক্ত করে দিলে উপকার পাওয়া যাবে।

আরো পড়ুন: চুল পড়া বন্ধ করার উপায়

৩.ত্বকের সমস্যা সমাধানে কমলালেবুর গুড়া খানিকটা গ্লিসারিন এবং মধুর সমন্বয় এ ছেলেরা  ত্বকে মিশিয়ে ব্যবহার করলে  খানিকটা উপকার পাওয়া যায়।

পুরুষের মেছতার সমস্যা সমাধানে

পুরুষের ত্বক এ মেছতার সমস্যা সমাধানে ঘরোয়া এই সকল উপাদানের পাশাপাশি কিছু ক্রিম দেওয়া উত্তম।তাই পুরুষের ত্বকের মেছতা দূর করতে যদি কোন ক্রিম বেছে নিতে চান তাহলে বেছে নিতে পারেন Melacare ক্রিম।ছেলেদের মেছতা দূরীকরণে খুব কার্যকর ভূমিকা পালন করে। পুরুষদের মধ্যে যাদের ত্বক এ মেছতার সমস্যা রয়েছে তারা এই ক্রিমটির নিয়মিত ব্যবহারে খুব সহজে ত্বক থেকে মেছতার সমস্যা দূর করতে পারবেন।

মুখের ব্রণ দূর করার উপায়

মেছতার পাশাপাশি আমাদের ত্বকের অন্যতম একটি সমস্যা হলো ব্রণ। ব্রণের সমস্যায় আজকাল সকলে অতিষ্ঠপ্রায়। তাই ব্রণের সমস্যা দূর করতে চাইলে –

  • নিয়মিত পানি পান করুন

  • শাকসবজি ফলমূল খান

  • নিয়মিত ত্বক পরিষ্কার করুন

  • ত্বকের ধরণ অনুয়ায়ী ক্রিম ব্যবহার করুন 

  • ত্বকের যত্ন নিন

  • ভালো যেকোনো ধরনের ফেইসওয়াশ ব্যবহার করুন।

শেষ কথা: মেছতা আজকাল  ভয়ানক আকারে ধারণ করছে নারীপুরুষ ভেদে সকলের স্কিনে। তাই সময় থাকতে আমাদের সচেতন হতে হবে।মেছতা দেখা দিলে উল্লিখিত পদ্ধতি সমূহ গ্রহণ করে (মেছতা দূর করার উপায়) সমাধান পেতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex