vlxxviet mms desi xnxx

আইপিএল কবে শুরু হবে ২০২৪ | আইপিএল 2024 কবে থেকে শুরু?

0
5/5 - (1 vote)

আইপিএল কবে শুরু হবে ২০২৪ | এবার দল কয়টি ও কোন দলের অধিনায়ক কে?

আইপিএল কবে শুরু হবে ২০২৪ ক্রিকেট প্রেমীরা ইন্টারনেটে ইতিমধ্যে  অনুসন্ধান করা শুরু করে দিয়েছে আইপিএল কবে শুরু হবে ২০২৪। তাদের জন্য আজকের এই পোস্ট। বিসিসিআই বা ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড কর্তৃক আয়োজিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট বিশ্বের একটি অন্যতম অভিজাত টুয়েন্টি ২০ টুর্নামেন্ট

আইপিএল বা টাটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নামে পরিচিত এই প্রতিযোগিতা সাধারণত ইংরেজি মার্চ ও মে মাসের মাঝের সময়ে ভারতে আয়োজিত হয়ে থাকে সাবেক কমিশনার ললিত মোদীর উদ্যোগে আইপিএল ২০০৮ সালে প্রথম যাত্রা শুরু করেনতুন ক্রিকেট ভক্ত প্রজন্ম তৈরির স্বপ্ন থেকেই এই আয়োজন বাস্তব রূপ লাভ করেভারতের প্রধান রাজ্য শহর প্রতিনিধিত্বকারী ১০ টি দল বর্তমানে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে

২০০৮ সাল থেকে গত বছর ২০২২ সাল পর্যন্ত সর্বমোট ১৫ টি আসর অনুষ্ঠিত হয়েছেপরবর্তী ২০২৪ সালের ষোড়শ আসর নিয়ে জল্পনা কল্পনার অবশেষ নেই পুরো ক্রিকেট বিশ্ব জুড়েআইপিএল কবে শুরু হবে ২০২৪  তার উত্তর মিলেছে বহুল প্রতীক্ষার পর।  ২০২৪ আইপিএল আসরের সময়সূচি আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত অন্যান্য খবরাখবর নিয়ে নিম্নোক্ত আলোচনা সাজানো হয়েছে। 

আরো দেখুন:

আইপিএল কবে শুরু হবে ২০২৪ | When will IPL start 2024?

ভারতের গ্রোস ডোমেস্টিক প্রডাক্ট বা জিডিপিতে অর্থনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ অবদান রাখা আইপিএল সমগ্র বিশ্বের ক্রিকেট ভক্তের একটি রোমাঞ্চের জায়গা টেস্ট ক্রিকেটের মহিমা পেরিয়ে টি টুয়েন্টি ঘরানার ক্রিকেটই বর্তমান সময়ের বহুল জনপ্রিয় ক্ষেত্র  আইপিএল কবে শুরু হবে ২০২৪ এটা জানার জন্য অনেক ক্রিকেট প্রেমীরা অপেক্ষা করছিলো।

মূলত ২০০৮ সাল থেকে ক্রিকেট ভক্তদের মাতিয়ে রাখা আইপিএল এর এবারের ১৬ তম আসর শুরু হতে যাচ্ছে ৩১ শে মার্চ ২০২৪। এটি চলমান থাকবে ২৮ শে মে ২০২৪ পর্যন্ত।

ডাবল রাউন্ড রবিন প্রতিযোগিতা শীর্ষ দলের মাঝে প্লে অফ রাউন্ডের মাধ্যমে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবেবরাবরের মতই ক্রিকেট তারকাদের ভিড় জমবে এবারের আইপিএল এর আসরেগত বার যেখানে ৯০ কোটি টাকা নিয়ে নিলাম শুরু হয়েছিল, এবার যেখানে যুক্ত হয়েছে আরও কোটি টাকা।  এবারের ১০ টি দলের অধিনায়কত্বে যারা করবেন তা তালিকা নিচে দেওয়া হল:

দল (Team)অধিনায়ক (Captain)
রাজস্থান রয়ালস-সানজু স্যামসন
চেন্নাই সুপার কিংস-মাহেন্দ্র সিং ধোনি
মুম্বাই ইন্ডিয়ানস-রোহিত শর্মা
কলকাতা নাইট রাইডারস-শ্রেয়াস আয়ার
দিল্লি ক্যাপিটালস-রিশাব পান্ট
পাঞ্জাব কিংস- মায়াংক আগ্রাওয়াল
সানরাইজারস হায়দ্রাবাদ-কেন উইলিয়ামসন
লাখনো সুপার জয়েন্টস-কেএল রাহুল
গুজরাট টাইটানস-হার্ডিক পান্ডিয়া
রয়াল চ্যালেঞ্জারস বেঙ্গালুরু-ফাফ ড্যু প্লেসিস

আইপিএল 2024 কবে থেকে শুরু?

আইপিএল কবে শুরু হবে ২০২৪ এর আনুষ্ঠানিক সময়সূচি অনুসারে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭৪ টি ম্যাচ যার মধ্যে ৬৯ টি হবে প্রথম পর্বে২৫ শে মার্চ রাত আট টায় কলকাতা নাইট রাইডারস বনাম চেন্নাই সুপার কিংস এর উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে এবারের আসর যাত্রা শুরু করবেঅবশেষে হাড্ডাহাড্ডি লড়াই এর মধ্য দিয়ে নির্বাচিত সেরা দুই দলের মাঝে ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ শে মে ২০২৪এবারের অনুষ্ঠিত নিলামের পর বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান রয়েছেন কলকাতা নাইট রাইডারস দলে এবং তার মূল্য ছিল এক্ষেত্রে . কোটি

সমপরিমাণ . কোটি মূল্যে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা রাজস্থান রয়ালস দলে জায়গা করে নিয়েছেনতবে সর্বাধিক  ১৮.৫ কোটি মূল্যে ইংল্যান্ডের স্যাম কুরান-কে দলে ভিড়িয়েছেন পাঞ্জাব কিংস। এর পরে রয়েছে সর্বাধিক মূল্যে বিক্রিত হয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরুন গ্রীন। মুম্বাই ইন্ডিয়ানস ১৭.৫ কোটি টাকার বিনিময়ে তাকে দলে ভিড়িয়েছে।   এছাড়া রয়েছে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জো রুট রাজস্থান রয়ালস দলে এবং তার মূল্য কোটিএছাড়া ওয়েস্ট ইন্ডিজ এর ক্রিকেটার আকিল হোসেন কোটি মূল্যে সানরাইজারস হায়দ্রাবাদ দলে জায়গা করে নিয়েছেন

আইপিএল এর গতবারের পঞ্চদশ আসরের বিজয়ী দল হিসেবে আছে গুজরাট টাইটানস যারা উইকেটের ব্যবধানে রানার্স আপ রাজস্থান রয়ালস এর বিপক্ষে ম্যাচটি জিতে নেয়এটিই ছিল গুজরাট টাইটানসের প্রথম শিরোপা পর্যন্ত সবগুলো আসর মিলিয়ে সবচেয়ে সফল দল হল বার শিরোপা জয়ী মুম্বাই ইন্ডিয়ানসসর্বাধিক উইকেট শিকারী ডোয়েন ব্র‍্যাভো (১৮৩ টি)। সর্বাধিক রান করেছে ভিরাট কোহলি (৬৬২৪ রান)।

আইপিএল কবে শুরু হবে ২০২৪ -FAQ

  • আইপিএল ২০২৪ কবে শুরু হবে?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬ তম সিজন ৩১ শে মার্চ ২০২৪ শুরু হবে এবং  ২৮ মে ২০২৪ তারিখে ফাইনাল ম্যাচের মাধ্যমে শেষ হবে।

  • আইপিএল নিলাম কি ২০২৪ সম্পূর্ণ হয়েছে?

২৩ ডিসেম্বর শুক্রবার কোচিতে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪-এর নিলাম সম্পন্ন হয়েছে। একদিনের মিনি-নিলাম প্রক্রিয়া থেকে মোট ৪০৫ ক্রিকেটারের পুল থেকে ৮০ জন খেলোয়াড়কে ১০ টি দল কিনেছে।

  • CSK ২০২৪ সালে কোন খেলোয়াড় কিনেছে?

২০২৪ সালের নিলামে কেনা খেলোয়াড় হল: অজিঙ্কা রাহানে (৫০ লাখ), বেন স্টোকস (১৬.২৫ কোটি), শাইক রাশেদ (২০ লাখ), নিশান্ত সিন্ধু  (৬০ লাখ), কাইল জেমিসন (১ কোটি), অজয় মন্ডল (২০ লাখ), ভগথ ভার্মা (২০ লাখ)।

  • স্যাম কুরান কি আইপিএল ২০২৪ খেলছেন?

ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান-কে ২৩ ডিসেম্বর, শুক্রবার নিলামে ১৮.৫ কোটি টাকার বিনিময়ে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় হল স্যাম কুরান।

  • আইপিএল ২০২৪-এ CSK-এর অধিনায়ক কে?

CSK- এর সিইও ( CEO)  কাসি বিশ্বনাথন ঘোষনা দিয়েছেন যে, এমএস ধোনি আইপিএল ২০২৪-এ চেন্নাইয়ের নেতৃত্বে থাকবেন।

শেষ কথা: আশা করি আপনারা সকলে আইপিএল কবে শুরু হবে ২০২৪ এ সম্পর্কে জানতে পেরেছেন। এটা নিয়ে আপনাদের কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। তবে আশা করে হচ্ছে, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগ খ্যাত আইপিএল ২০২৪ মৌসুমেও ক্রিকেট বিশ্বেকে চমক দিতে পিছপা হবেনাবরাবরের মতো আকর্ষণ আনন্দে ভরপুর একটি টুর্নামেন্ট হবে এবারের আইপিএল

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex