vlxxviet mms desi xnxx

আইপিএল দলের তালিকা ২০২৪

0
Rate this post

মূলত আজকের এই পোস্টে আপনাদের সাথে আইপিএল দলের তালিকা ২০২৪ শেয়ার করবো। এরই মধ্যে আইপিএল এর মিনি নিলাম শেষ হয়েছে ২৪ ডিসেম্বর। সব দলই বেশ চড়া দাম দিয়ে নামি-দামী খেলোয়াড়দের নিজেদের টিমে ভিড়িয়েছে। মোট ১০ টি ফ্র্যাঞ্চাইজি মিলে অংশ নেবে আইপিএল ২০২৪ এর টুর্নামেন্টে। বাংলাদেশ থেকেও সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান এই তিন তারকা ২ টি টিমে জায়গা করে নিয়েছে। 

আইপিএল টুর্নামেন্টে কোনো একটি টিমের খেলোয়াড় নেওয়ার জন্য কিছু নিয়ম আছে। একটি টিম কখনো ২৫ জনের বেশি খেলোয়াড় নিতে পারবে না। আর এদের মধ্যে ফরেন প্লেয়ার নেয়া যাবে সর্বোচ্চ ৮ জন। বাকি ১৭ জনকে হতে হবে ইন্ডিয়ান। চলুন তাহলে জেনে নিই কেমন হল, আইপিএল দলের তালিকা ২০২৪।

আইপিএল দলের তালিকা ২০২৪ | IPL Team List 2024

আইপিএল টুর্নামেন্টে মোট ১০ টি ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে। প্রতিটি স্কোয়াডেই আছে সব ভালো মানের প্লেয়ার। আইপিএল দলের তালিকা ২০২৪ হল: 

  • কলকাতা নাইট রাইডার্স।
  • সানরাইজার্স হায়দ্রাবাদ।
  • চেন্নাই সুপার কিংস।
  • পাঞ্জাব কিংস।
  • দিল্লি ক্যাপিটালস।
  • মুম্বাই ইন্ডিয়ানস।
  • গুজরাট টাইটানস।
  • লখনোউ সুপার জায়ান্টস।
  • রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালস।
  • রাজস্থান রয়্যালস।

এই দশটি দল এবার লড়াই করবে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমানের লক্ষ্যে। এদের মধ্যে বাংলাদেশের, নিউজিল্যান্ডের, নামিবিয়া, আফগানিস্তান সহ অনেক দেশের খেলোয়াড় আছে।

আরো দেখুন: আইপিএল ২০২৪ সময়সূচী

১০ টি দলের আপডেট করা তালিকা

আইপিএল দলের তালিকা ২০২৪  আপনারা দশটি দল সম্পর্কে জেনেছেন। এবার তাদের নিয়ে মোটামুটি আলোচনা করব।

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)

কলকাতা নাইট রাইডার্স ইন্ডিয়ান এই টুর্নামেন্টের অন্যতম একটি দল। এখানে মোট ২১ জন খেলোয়াড়কে নেয়া হয়েছে। এদের মধ্যে ফরেন ৮ জন। আর ইন্ডিয়ান ১৩ জন। বাংলাদেশী আছেন ২ জন। সাকিব আল হাসান ও লিটন দাস। সবচেয়ে দামী খেলোয়াড় শ্রেয়াস আইয়ার। মূল্য ১২.২৫ কোটি রূপি।

সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)

এই দলটি টিমে ২৫ জন খেলোয়াড়কেই নিয়েছে। এদের মধ্যে নিয়ম অনুযায়ী ৮ জন বিদেশী ও ১৭ জন ভারতীয়। সবচেয়ে বেশি দাম দিয়ে নিজেদের দলে টেনেছে হ্যারি ব্রুককে। তাকে টিমে টানার জন্য দলটিকে খরচ করতে হয়েছে ১৩.২৫ কোটি রূপি।

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) 

আইপিএল ২০২৪ চেন্নাই সুপার কিংসও ৮ জন ফরেন প্লেয়ার ও ১৭ জন ভারতীয় ক্রিকেটার নিয়ে তাদের দলকে ২৫ জন দিয়ে পূর্ণ করেছে। এবার আইপিএলে চেন্নাই সুপার কিংস এর হয়ে খেলবেন ২০২৪ আইপিএল টুর্নামেন্টে নিলামে ওঠা সেরা দামী ৫ খেলোয়াড়ের একজন। এই দলের সবচেয়ে দামি ক্রিকেটার বেন স্টোক। যার মূল্য ১৬.২৫ কোটি রুপি।

পাঞ্জাব কিংস (Punjab Kings)

আইপিএল ২০২৪ পাঞ্জাব কিংস এবার অন্যরকম রেকর্ড গড়েছে। মোট ২২ জন প্লেয়ার নিয়ে নিজেদের টিমকে মজবুত করছে। ৭ জন ফরেন ক্রিকেটারের সাথে এই টিমে খেলবেন ১৫ জন ভারতীয় ক্রিকেটার। এবারের আসরে পাঞ্জাব কিংস এর (শুধু পাঞ্জাব কিংস নয়, পুরো আসরের) সবচেয়ে দামি ক্রিকেটার হলেন স্যাম কুরান। যার জন্য নিলামে দিতে হয়েছে ১৮.৫ কোটি রুপি। তিনিই এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ এর ইতিহাসে নিলামে ওঠা সবচেয়ে সবচেয়ে দামি ক্রিকেটার।

দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)

আইপিএল টুর্নামেন্ট ২০২৪ এ দিল্লি ক্যাপিটালস এবার ২৫ জন খেলোয়ার নিয়ে নিজেদের ছক সাজিয়েছে। দিল্লি ক্যাপিটালসের সবচেয়ে দামি ক্রিকেটার হলেন রিশাভ প্যান্ত। তাকে ১৬ কোটি রুপি দিয়ে নিজেদের টিমে নিয়েছে ডি. সি.। এছাড়াও এই টিমে আছেন বাংলাদেশী খেলোয়াড় মুস্তাফিজুর রহমান। 

মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরুন গ্রীনকে এবার নিজেদের দলে টানতে ১৭.৫০ কোটি রূপি ব্যয় করেছে টিমটি। মুম্বাই ইন্ডিয়ান্স তাদের দলে ৮ বিদেশি ও ১৬ জন ইন্ডিয়ান ক্রিকেটার রেখেছেন। মোট ২৪ জনকে নিয়ে মেগা ইভেন্টের প্রস্তুতি নিচ্ছেন তারা। ক্যামেরুন গ্রীন এর পরে মুম্বাই ইন্ডিয়ান্সের সবথেকে দামী ক্রিকেটার হলেন কাপ্টেইন ইন্ডিয়ান প্লেয়ার রোহিত শর্মা। তাকে ১৬ কোটি রুপির বিনিময়ে নিজেদের টিমে নেয়া হয়েছে।

গুজরাট টাইটানস (Gujarat Titans)

আইপিএল টুর্নামেন্ট ২০২২ আসরের চ্যাম্পিয়ন হলো গুজরাট টাইটানস। ২০২২ এর মতো এবারও তাদের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ২৫ সদস্যের পূর্ণ দল নিয়ে মাঠে নামবে গুজরাট টাইটানস। গুজরাট টাইটানসের সবচেয়ে দামি খেলোয়াড় ২ জন। হার্দিক পান্ডিয়া ও রশিদ খান। দুজনকেই দলে টানতে গছাতে হয়েছে ১৫ কোটি রূপি।

লখনোউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)

আইপিল ২০২৪ এ লখনউ সুপার জায়ান্ট মাঠে নামবে ২৫ জন খেলোয়াড়কে প্রস্তুত করে। লখনোউ সুপার জায়ান্ট এর সবচেয়ে দামি ক্রিকেটার হলেন কে এল রাহুল। যার ভিত্তি মূল্য ১৭ কোটি রুপি। তিনি এই টিমের অধিনায়ক। 

রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালোর (Royal Challengers Bangalore)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর বিরাট কোহলিকে অধিনায়ক করেছে। একই সাথে নিজেদের টিমে কিনে নিয়েছে ২৫ জন খেলোয়াড়। এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর এর সবচেয়ে দামি ক্রিকেটার হলেন ভারতের বিরাট কোহলি। তার ভিত্তি মূল্য ১৫ কোটি রুপি।

রাজস্থান রয়্যালস ( Rajasthan Royals)

আইপিএলের প্রথম আসর যখন শুরু হয়, সেবারের চ্যাম্পিয়ন হলো এই রাজস্থান রয়্যালস। সানরাইজার্স হায়দ্রাবাদ এর মতো এবারের আইপিএল টুর্নামেন্ট আসরের জন্য ৮ জন বিদেশি ক্রিকেটার ও ১৭ জন ভারতীয় ক্রিকেটার নিয়ে নিজেদের টিমকে পূর্ণ করেছে।  আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন তাদের সবচেয়ে দামি প্লেয়ার সানজু স্যামসাং। তাকে নিজেদের দলে ভেড়াতে গুণতে হয়েছে ১৪ কোটি রুপি।

আরো দেখুন:

সর্বশেষ কথা: এই লেখায় আইপিএল টুর্নামেন্ট এর বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। আইপিএল দলের তালিকা ২০২৪ সম্পর্কিত আরো আপডেট পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন। তাছাড়া আজকের এই প্রশ্ন যদি কোন জিজ্ঞাসা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ!

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex