vlxxviet mms desi xnxx

কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করব | Youtube Video Download Online

0

কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করব (মোবাইল, পিসি)

মোবাইল থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চাই, কিন্তু কিভাবে মোবাইল থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হয়? আমরা আপনাদের একদম সহজ পদ্ধতিতে দেখিয়ে দিব মোবাইল থেকে ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয়।

আজকাল মানুষ টেলিভিশনে তুলনায় ইউটিউব ভিডিও দেখে থাকেন। টেলিভিশন চ্যানেলগুলো বর্তমান  সময় অনেকে দেখেন না। কিন্তু মানুষের বিনোদন থেমে নেই। আর তার জন্য তারা ইউটিউবে বিভিন্ন ধরনের বিনোদন, শিক্ষামূলক, এবং তথ্যমূলক বিভিন্ন ভিডিও দেখে থাকে। আরে সকল ভিডিও তৈরি করছে বিভিন্ন ধরনের ইউটিউবার। কিন্তু এই ভিডিওগুলো আমরা আমাদের সংরক্ষণে রাখার জন্য কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করব। চলুন তাহলে জেনে নেই Youtube Video Download Online করতে হয়।

গুরুত্বপূর্ণ: ইউটিউব থেকে আয় করুন

ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম | Youtube Video Download Online

ইউটিউব ভিডিও সংগ্রহ করে রাখার জন্য অথবা নিজেদের সুবিধামতো সময়ে দেখার জন্য আপনারা এটি ভিডিও ডাউনলোড করে রাখতে পারেন। আর ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য বেশ কয়েকটি উপায় বা নিয়ম রয়েছে।  একেক জন একেক ভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করে থাকে। আপনাদের যে নিয়মটি সুবিধা মনে হবে আপনার এই নিয়মটি অনুসরন করে Youtube Video Download করতে পারবেন।

ইউটিউব ভিডিও বেশ কয়েকটি উপায়ে ডাউনলোড করা যায়। নিম্নে সেই উপায় গুলো উল্লেখ করা হলো-

  • অ্যাপসের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড।
  • ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড।
  • সফটওয়্যার এর মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য আপনাদের  অবশ্যই মোবাইল অ্যাপস ব্যবহার করতে হবে। নতুবা আপনার মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন না। কিন্তু মোবাইল থেকে Youtube Video Download করার জন্য বেশ কয়েকটি জনপ্রিয় মোবাইল অ্যাপস রয়েছে তার মধ্যে অন্যতম একটি অ্যাপস হচ্ছে ইউটিউব গো অ্যাপস।

আমরা আপনাদের ইউটিউব গো অ্যাপস এর মাধ্যমে কিভাবে মোবাইল থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারেন নিয়মটি নিম্নে বর্ণনা করছি। 

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম-

  • প্রথমে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ দিতে হবে।
  • এরপর মোবাইল থেকে গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে।
  • সেখানে সার্চ অপশনে গিয়ে ইউটিউব (YouTube Go)  লিখে সার্চ করতে হবে।
  • এরপর ইনস্টল অপশনে গিয়ে অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে।
  • অ্যাপসটি ইন্সটল হয়ে গেলে অ্যাপসটি ওপেন করতে হবে।
  • অ্যাপসের ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করে সাইন করে নিতে হবে।
  • সাইন ইন করার সময় অবশ্যই আপনার মেইল আইডি এবং পাসওয়ার্ড দিতে হবে।
  • ইউটিউব অ্যাপস আপনারা যেভাবে ইউটিউব ভিডিও সার্চ করেন ঠিক এই অ্যাপসে ইউটিউব ভিডিও সার্চ করতে হবে।
  • সার্চ করার পর আপনারা সেখানে দুইটি অপশন পাবেন একটি হচ্ছে- Play এবং Download। এখান থেকে আপনাদের ডাউনলোড অপশন টি ক্লিক করতে হবে। আর যদি এখানে ভিডিওটি দেখতে চান তাহলে প্লে অপশন এ ক্লিক করলে ভিডিওটি দেখতে পারবেন।
  • ভিডিও ডাউনলোড করার সময় সেখানে দুইটি অপশন দেখতে পাবেন। সেগুলো হচ্ছে- High Quality and Standard Quality. সেখান থেকে আপনাদের পছন্দমত ভিডিও কোয়ালিটি সিলেট করে ডাউনলোড অপশনে ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।
  • এখন আপনার মোবাইলে ফোনের ফাইল ম্যানেজার এ গিয়ে চেক করলে দেখতে পাবেন যে  ইউটিউবে ভিডিওটি ডাউনলোড হয়ে গিয়েছে।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

এভাবে আরো অন্যান্য অ্যাপসের মাধ্যমে ইউটিউব ভিডিও মোবাইল থেকে ডাউনলোড করতে পারবেন। আমরা ইউটিউব ডাউনলোড করার অ্যাপস গুলো জানিয়ে দিবো এবং সেই অ্যাপস গুলো থেকে কিভাবে ডাউনলোড করা যায় সেগুলো সম্পর্কে জানিয়ে দিব।

ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপস

আপনারা যদি মোবাইলের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে অবশ্যই মোবাইলে আপনারা Youtube Video Download করার অ্যাপস গুলো ব্যবহার করতে পারেন। এতে করে আপনারা খুব সহজেই মোবাইল থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।  তবে সবচেয়ে জনপ্রিয় পাঁচটি অ্যাপস রয়েছে।

আর এই এপস গুলোর কার্যকারিতা এবং  ব্যবহার উপযোগী সর্বোচ্চ এর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। আমরা আপনাদেরকে প্রথম সারির ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপ সম্পর্কে জানাবো। নিম্নে এই প্রথম সারির অ্যাপস গুলো ব্যবহার করার নিয়ম উল্লেখ করা হলো-

VIDMATE

এন্ড্রয়েড মোবাইল ফোন গুলো ব্যবহার ইউটিউব ভিডিও ডাউনলোড করার সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস হচ্ছে Vidmate.এই অ্যাপসটি ব্যবহার করি আপনারা খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

অ্যাপসটি ব্যবহার করার জন্য প্রথমে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ চালু রাখতে হবে। এরপর গুগল প্লে স্টোরে প্রবেশ করে সার্চ অপশনে Vidmate লিখে সার্চ করতে হবে। সেখানে আপনারা বিভিন্ন ধরনের আপডেট ভার্সন পাবেন তবে সবচেয়ে আপডেটেড ভার্সন থাকবে সেটি ব্যবহার করলে আপনার সবচেয়ে  সুবিধা ভোগ করতে পারবেন।

এখন আপনার অ্যাপসটি ইন্সটল করে ওপেন করতে হবে। ওপেন করার পর আপনি সেখানে ইউটিউব অপশন এ গিয়ে ক্লিক করে নিতে হবে। তবে এখানে একটি বিষয় লক্ষণীয় যে অবশ্যই আপনাকে সেখানে জিমেইল দ্বারা লগইন করে নিতে হবে।

আরো দেখুনঃ অরিজিনাল ভিটমেট ডাউনলোড করব কিভাবে.

এখনই ডিউটি অপশনে ক্লিক করার পর আপনার পছন্দনীয় ভিডিওটি সার্চ করে নিতে হবে এবং পছন্দনীয় ভিডিওটি সিলেক্ট করতে হবে। সেখানে আপনারা ভিডিও কোয়ালিটি এবং ভিডিও দেখুন মোড এ দেখতে চান সেটি সিলেক্ট করে  ডাউনলোড অপশনে ক্লিক করে ভিডিওটি ডাউনলোড করতে পারবেন। এভাবে আপনারা মোবাইল ফোনে Vidmate অ্যাপস ইন্সটল করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Vidmate অ্যাপসের লিঙ্ক হচ্ছে- Vidmate 

SNAPTUBE

বর্তমান সময়ে SnapTube অ্যাপসটি অন্যান্য 102 জন প্রিয় হয়ে উঠেছে মোবাইল ব্যবহারকারীদের কাছে। কারণ এই অ্যাপসের মাধ্যমে ইউটিউবে ভিডিও সহকারে অন্যান্য আরও  একাধিক ওয়েব সাইট থেকে খুব সহজে ভিডিও ডাউনলোড করা যায়।

এটি একটি সম্পূর্ণ ফ্রী  অ্যাপস। এর মাধ্যমে আপনারা 144P থেকে 4K কোয়ালিটি ভিডিও ডাউনলোড করতে পারবেন।  এটি একটি অত্যন্ত দ্রুতগতিসম্পন্ন অ্যান্ড্রয়েড ইউটিউব ডাউনলোডার অ্যাপস।

SnapTube অ্যাপসের লিঙ্ক হচ্ছে- SnapTube

ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপস

INSTUBE

Top 5 best YouTube video download Apps এরমধ্যে InsTube অন্যতম এবং সেরা একটি ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপস। কারণ এই অ্যাপসটিতে একাধিক সুবিধা পাওয়া যায়।

ইউটিউব ছাড়া ঐ অ্যাপসে আপনারা ১০০+ ভিডিও সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। লেটেস্ট ওয়েব সিরিজ, মুভি, বিনোদনমূলক বিভিন্ন শো এবং মিউজিক ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপসটি ব্যবহার করা একদম সহজ। গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করে জিমেইল লগইন করে নিতে হবে। এরপর আপনি যে সাইট থেকে ভিডিও ডাউনলোড করবেন সেই সাইটে প্রবেশ করে ভিডিওটি কোয়ালিটি অনুসারে ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।

InsTube  অ্যাপস দ্রুতগতিসম্পন্ন বলে এই অ্যাপসটির ব্যবহারকারীদের চাহিদা অনেক বেশি। তবে ইউটিউব ভিডিও ডাউনলোড সঠিকভাবে করতে পারলেও অ্যাপসটিতে অনেক এড এর সম্মুখীন হতে হয়।

InsTube অ্যাপসের লিঙ্ক হচ্ছে- InsTube 

YT3 YOUTUBE DOWNLOADER

YT3 YouTube Downloader Apps- টি অত্যন্ত দ্রুত গতিসম্পন্ন এবং খুবই ছোট, সিম্পল অ্যাপস। যেখানে আপনারা অতি সহজে Youtube Video Download করতে পারবে।

 আপনি যখন এই অ্যাপস থেকে এইচডি ভিডিও ডাউনলোড করবেন ঠিক তখনই বুঝতে পারবেন এটি কত দ্রুত গতিসম্পন্ন কাজ করে। আপনি শুধুমাত্র অ্যাপ্লিকেশনটি কানেক্ট করে যে ভিডিওটি ডাউনলোড করবেন সেটি সিলেক্ট করে দেবেন দেখবেন কয়েক সেকেন্ডে আপনার ভিডিওটি ডাউনলোড হয়ে গিয়েছে।

অন্যান্য অ্যাপস গুলোর মধ্যে এই অ্যাপসটি ও একই রকম ভাবে ইন্সটল করা এবং লগইন করা যায়। এবং ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে একই ভাবে ভিডিও কোয়ালিটি এবং ভিডিও ফরমেট সিলেট করে ডাউনলোড অপশনে ক্লিক করলেই আপনার কাঙ্খিত ভিডিওটি ডাউনলোড হতে থাকবে।

আরো পড়ুন: ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

YT3 YouTube Downloader অ্যাপসের লিঙ্ক হচ্ছে- YT3 YouTube Downloader 

TELEGRAM BOT

Telegram Bot অ্যাপসটি অন্যান্য ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপস এর মত জনপ্রিয়। তবে এটি একটি ভিন্ন ভাবে জনপ্রিয়তা পেয়েছে। কারণ ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপস এর মাধ্যমে আপনার ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

কারণ আপনি টেলিগ্রাম বুট অ্যাপস গুলোর মাধ্যমে আপনারা খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে এখান থেকে ভিডিও করা আপনার জন্য safe হবে। আপনি এখান থেকে ভিডিও ডাউনলোড করলে একদম  ফুল সিকিউরিটি পাবেন। আর এর জন্য  এই অ্যাপসটি এতটা জনপ্রিয় এবং ব্যবহারকারীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অ্যাপস।

কিন্তু আমরা এখানে বলেছি যে বেশ কয়েকটি বোর্ড দ্বারা আপনি কাজ করতে পারবেন, তবে কোনটি আপনার জন্য সেরা হবে? আমরা আপনাকে জানিয়ে দেবো যে আপনার জন্য কোনটি সব থেকে সেরা হবে।

আমরা নিম্নে ইউটিউবে ভিডিও ডাউনলোড করার সেরা bot-টির লিংক আপনাদের দিয়ে দিব। এই অ্যাপসটি ডাউনলোড করার পর আপনারা ইন্সটল করে লগইন  করতে হবে। এখন। ইউটিউব ভিডিওর লিংক কপি করে, লিংকটি পেস্ট করে এতে হবে। এরপর bot-টি আপনার দেয়া লিংক টি  জেনারেট করে ডাউনলোড অপশন প্রদান করবে। তখন আপনাদের ডাউনলোড অপশনে ক্লিক করলে আপনাদের ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

Telegram Bot অ্যাপসের লিঙ্ক হচ্ছে- Telegram Bot

পিসিতে ইউটিউব ভিডিও ডাউনলোড

পিসি থেকে বা ল্যাপটপ থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য অবশ্যই আপনাদের ওয়েবসাইট ব্যবহার করতে হবে। অথবা আপনার ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন না। আমরা আপনাদেরকে এমন একটি ওয়েবসাইটের কথা বলব যেখান থেকে আপনারা খুব সহজেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।  আর সেই অ্যাপসটি হচ্ছে- ক্লিপকনভারটার (Clipconverter).

Clipconverter ওয়েবসাইট ধারা কিভাবে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন এই নিয়মটি নিম্নে দেয়া হল-

  • প্রথমে আপনার কম্পিউটারে ইন্টারনেট সংযোগ দিতে হবে।
  • এরপর আপনাকে  যেকোন ব্রাউজারে জিমেইল লগইন করে ব্রাউজার ওপেন করতে হবে। ব্রাউজার গুলো হচ্ছে- ( Chrome  browser,  Opera Mini,  Firefox,  Microsoft edge)।
  • ইউটিউব ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • সেখান থেকে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান বা সংরক্ষণে রাখতে চান সেই ভিডিওটির  লিংক কপি করতে হবে।
  • ভিডিও লিংক কপি করার জন্য ভিডিওর উপর মাউসের রাইট বাটনে ক্লিক করলে Copy To URL অপশন দেখতে পাবেন এই অপশনে ক্লিক করতে হবে। নতুবা আপনারা ইউটিউব ভিডিও চালু করার সময় কম্পিউটার স্ক্রিনের উপরের লিঙ্ক দেখতে পাবে সেই লিংকটি ক্লিক করতে হবে।
  • নিম্নে একটি ছবি দেয়া হলো সেই ছবির মাধ্যমে আপনারা আশাকরি বুঝতে পারবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড সফটওয়্যার

  • লিংকটি কপি করে কনভার্টার ওয়েবসাইটে যেতে হবে।
  • সেখানে Video URL To Download অক্ষয়ের কপিকৃত লিংকটা পেস্ট করে দিতে হবে। এরপর continue অপশনে ক্লিক করতে হবে।

ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপস

  • কন্টিনিউ অপশনে ক্লিক করার পর আপনি যে কোয়ালিটি ভিডিও ডাউনলোড করতে চাইবেন সে কোয়ালিটি সিলেক্ট করতে হবে।
  • আপনি ভিডিওটি MP3/ MP4 এছাড়াও আপনারা অন্যান্য আরও অপশন গুলো থেকে নিজেদের পছন্দ অনুযায়ী সিলেক্ট করতে হবে।
  • এগুলো সেট করার পর নিম্নের চিত্র অনুসারে Start বাটনে ক্লিক করতে হবে।
  • এখন স্ক্রিনে ডাউনলোড নামক একটি অপশন দেখা যাবে সেখানে ক্লিক করলে আপনার কাঙ্খিত ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

এছাড়াও অন্য আরেকটি ওয়েবসাইট রয়েছে। আর এই ওয়েবসাইটের মত Y2MATE ওয়েবসাইটটি সমান জনপ্রিয়তা পেয়েছে। নিম্নে Y2MATE ওয়েবসাইট থেকে যেভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন তার নিয়ম উল্লেখ করা হলো-

Y2MATE  ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

Y2MATE ওয়েবসাইট ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে-

  • প্রথমে আপনার ব্যবহৃত ডিভাইজে ইন্টারনেট সংযোগ দিতে হবে।
  • এরপর  ইউটিউবে প্রবেশ করতে হবে।
  • ইউটিউব থেকে ইউটিউবে যে ভিডিও আপনি ডাউনলোড করতে চাইছেন সেই ইউটিউব ভিডিওর লিংক কপি করে নিতে হবে।
  • ইউটিউব লিংক Y2MATE ওয়েবসাইটে প্রবেশ করে নিম্নে দেয়া চিত্র অনুসারে সেখানে লিংকটি পেস্ট করে দিতে হবে।
  • Past  করার পরে Start বাটনে ক্লিক করতে হবে.।
  • এখন আপনি যে কোয়ালিটিতে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি সিলেক্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে।
  • ডাউনলোড অপশন এ ক্লিক করার পর আপনার ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

এভাবে আপনারা দু’টি ওয়েব সাইট থেকে খুব সহজে ইউটিউব ভিডিও লিংক কপি করে ডাউনলোড করে নিতে পারবেন।

আরো পড়ুন: ইউটিউব চ্যানেলের নাম

ইউটিউব ভিডিও ডাউনলোড সফটওয়্যার

আপনারা যারা ওয়েবসাইট থেকে ভিডিও ভিডিও কম্পিউটার বা ল্যাপটপে ডাউনলোড করতে চান না তাদের জন্য অন্য একটি মাধ্যম হচ্ছে সফটওয়ারের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করা। অনেকে আছেন ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করা সেফ মনে করেন না। তাই তাদের জন্য সফটওয়্যার এর মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা শ্রেয় হবে।

Youtube Video Download করার জন্য অন্যতম জনপ্রিয় একটি সফটওয়্যার হচ্ছে Free Download Manager. অত্যন্ত সহজ উপায়ে আপনারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন এ সফটওয়্যারটি ব্যবহার করে। এই সফটওয়্যার থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম নিম্নে দেয়া হল-

  • প্রথমে আপনার কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ দিতে হবে।
  • এরপর যে কোন ব্রাউজার থেকে আপনাকে সার্চ অপশনে গিয়ে Free Download Manager লিখে সার্চ করতে হবে। 
  • বলে রাখা ভালো যে এই সফটওয়্যারটি একদম বিনামূল্যে আপনারা ব্রাউজার থেকে পেয়ে যাবেন। সুতরাং সার্চ করার পর আপনাদেরকে প্রথমেই এই সফটওয়্যারটির  ওয়েবসাইট দেখতে পাবেন সেখানে প্রবেশ করতে হবে।
  • প্রবেশ করার পর ডাউনলোড অপশনে গিয়ে ডাউনলোডে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে।
  • কিছুক্ষন অপেক্ষা করার পর যখন সফটওয়্যারটি ডাউনলোড হয়ে যাবে তখন সফটওয়্যারটি আপনার কম্পিউটার বা ল্যাপটপে ইন্সটল করে নিতে হবে। 
  • এই সফটওয়্যার টি অত্যন্ত সহজ উপায়ে ইনস্টল করা যায় শুধুমাত্র তাদের দিক নির্দেশনা গুলো ভালোভাবে লক্ষ্য করলে আপনারা খুব সহজে এই সফটওয়্যারটি ইন্সটল করে নিতে পারবেন।
  • এখন আপনি ইউটিউবে প্রবেশ করে ইউটিউবে ভিডিওটি আপনি সংরক্ষণ বা ডাউনলোড করতে চান সেই ভিডিওটির URL  লিংক কপি করে নিতে হবে।
  • Free Download Manager সফটওয়ারটি  ইনস্টল করা সম্পন্ন হলেও সফটওয়্যার টি ওপেন করতে হবে। 
  • এই সফটওয়্যার দিয়ে Past URL Clipboard- অপশনে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলে আপনাদের কপিকৃত লিংকটা অটোমেটিক্যালি পেস্ট হয়ে যাবে।
  • এরপর আপনাকে দেখাবে এই লিংকটি ঠিক আছে কিনা সেই অপশন আসবে সেখানে ok অপশনে ক্লিক করতে হবে।
  • এখন আপনি যে ফাইলে এই ভিডিওটি সংরক্ষন করতে চান সে ফাইলটি সিলেক্ট করে দিয়ে ডাউনলোড অপশনে ক্লিক করলে আপনার ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

এভাবে আপনারা সফটওয়ারের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করে পরবর্তী সময়ে সেই ভিডিওটি উপভোগ করতে পারবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড হচ্ছে না কেন

আমরা যখন ইউটিউবে প্রবেশ করে ইউটিউব এর ভিডিও উপভোগ করি তখন আমাদের কিছু ভিডিও ভালো লেগে যায়। আর সেই ভিডিও গুলো পরবর্তী সময়ে দেখার জন্য আমরা সংরক্ষণ করে রাখতে চাই। তাছাড়া আমরা যদি এই ভিডিওটি পরবর্তী সময়ে সংরক্ষণ করে রাখে তাহলে কোন ইন্টারনেট সংযোগ ছাড়াই এই ভিডিও গুলো উপভোগ করতে পারব।

কিন্তু আমরা কিভাবে ইউটিউব থেকে ভিডিও গুলো সংরক্ষন করে রাখতে পারি সে সম্পর্কে আমরা অনেকেই জানি।  মোবাইল থেকে ইউটিউবে ভিডিও দেখার সময় ভিডিওর নিচে ডাউনলোড নামক একটি অপশন দেখা যায়। সেখানে ক্লিক করলে আমরা ইউটিউব ভিডিওটি ডাউনলোড করে রাখতে পারি।  তবে কিছু সময় আমরা ভালভাবে লক্ষ করে দেখব যে ইউটিউব ভিডিওটি ডাউনলোড হচ্ছে না। যদি আমাদের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে না পারি তাহলে আমাদের করণীয় কি?

ইউটিউব ভিডিও ডাউনলোড অপশনে ক্লিক করার পর যদি ডাউনলোড না হয় তাহলে সেটিংস এর কিছু অপশন ঠিক করতে হবে। আর তার জন্য আপনাকে ইউটিউবে সেটিংস এ প্রবেশ করতে হবে। এরপর সেখান থেকে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। ডাউনলোড অপশনে ক্লিক করার পর আমরা নতুন একটি পেজে প্রবেশ করব, আর সেখানে Download Over Wi-Fi Only নামক একটি অপশন দেখতে পাবো সেই অপশনটি  যদি চালু করা থাকে সেটি অফ করে দিব।

আরো পড়ুন: অনলাইনে আয় করার সহজ উপায়

এরপর আমরা যে ভিডিওটি ডাউনলোড করেছি কিন্তু ডাউনলোড হচ্ছে না সেই ভিডিওটির পাশে তিনটি ডট চিহ্ন দেখা যাবে সেখানে ক্লিক করতে হবে। এরপর Pause এ ক্লিক করতে হবে। আবার তিনটির চিহ্নে ক্লিক করতে হবে. আর এখন Resume অপশন এ ক্লিক  করলে দেখতে পাবেন আপনার ভিডিওটি পুনরায় ডাউন লোড হচ্ছে। 

আর এভাবে আপনারা আপনাদের সমস্যাটির সমাধান করে Youtube Video Download করতে পারবেন।

উপসংহার: আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেলটি মাধ্যমে ইউটিউব ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় সেটি জানতে পেরেছেন এর পাশাপাশি ইউটিউব ভিডিও ডাউনলোড হচ্ছে না এর সমস্যার সমাধান করতে পেরেছেন।  আপনারা যদি আমাদের কাছ থেকে আরও ইউটিউব সম্পর্কিত তথ্য জানতে চান তাহলে আমাদের নিম্নে কমেন্টস এখানে এসে নিজেদের মূল্যবান মন্তব্য জানাতে পারেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex