vlxxviet mms desi xnxx

পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ?

0
5/5 - (2 votes)

পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ? | Pohela Falgun 2024 Date

আমরা সকলেই জানি যে, বাংলাতে অনেক প্রাচীন আমল থেকেই বসন্ত উৎসব পালন করা হয়। কিন্তুু আপনি কি জানেন, পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ? যদি আপনি না জেনে থাকেন, তাহলে শুনে রাখুন, 2024 সালের ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে পালন করা হবে, পহেলা ফাল্গুন।

যদিওবা এই দিনে গোটা বিশ্বজুড়ে ভ্যালেন্ট্যাইন ডে পালন করা হবে। কিন্তুু আমরা আলাদা ভাবে এই একইদিনে পহেলা ফাল্গুন পালন করতে পারবো। কেননা, বসন্তের দোলা যে আমাদের সবার মনকে নাড়িয়ে দিবে। বসন্তকাল আসবে তার নতুন রুপে। 

পহেলা ফাল্গুন ২০২৪ কবে?

আপনি যদি জানতে চান যে, পহেলা ফাল্গুন ২০২৪ কবে। তাহলে আপনি বাংলা ও ইংরেজি তারিখের দিক থেকে ভিন্ন ভিন্ন তারিখ দেখতে পারবেন। কারন, বাংলা ক্যালেন্ডার হিসেবে পহেলা ফাল্গুন হবে ১৪২৯ সনের ফাল্গুন মাসের ১ তারিখে।

কিন্তু আপনি যদি ইংরেজি তারিখ হিসেব করেন। তাহলে দেখতে পারবেন যে, ২০২৪ সালে ১৪ তারিখে যে দিনে ভ্যালেন্ট্যাইন ডে। মূলত সেই দিনে আমাদের বাংলা তে উৎসবের সাথে পালন করা হবে, পহেলা ফাল্গুন। 

পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ?

আমরা সকলেই জানি যে, বাংলা এবং ইংরেজি তারিখের অনেক পার্থক্য রয়েছে। তাই বাংলা তারিখ হিসেবে পহেলা ফাল্গুন ১৪২৯ সনে হলেও। যদি আপনি ইংরেজি তারিখ এর হিসেব করেন। তাহলে 2024 সালে পহেলা ফাল্গুন হবে, ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে। 

Pohela Falgun 2024 Date

বর্তমান সময়ে আমরা বাংলা তারিখ কত তা বলতে পারিনা। কারণ আমরা এখন ইংরেজি তারিখ অনুযায়ী সকল কাজ করে থাকি। তো আমাদের বাংলায় প্রতিবছর এর ন্যায় পালন করা হয়, বসন্ত উৎসব। তাই অনেক সময় আমাদের পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ সেটি জানার প্রয়োজন হয়।

তো যারা আসলে পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ সেটা জানতে চান। তাহলে শুনুন, ইংরেজি ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে জাঁকজমক ভাবে পালিত হবে পহেলা ফাল্গুন। যে দিনে আমরা পহেলা ফাল্গুন পালন করার পাশাপাশি ভালোবাসা দিবস ও পালন করার সুযোগ পাবো। 

জাতীয় বসন্ত উদযাপন কমিটি কোথায় বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে?

আপনি যদি অন্যান্য মানুষের সাথে বসন্তের আগমনী উদযাপন করতে চান। তাহলে সবার আগে আপনাকে জানতে হবে যে, জাতীয় বসন্ত উদযাপন কমিটি কোথায় বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

তো অনেক আগে থেকে জাতীয় বসন্ত উদযাপন কমিটি চারুকলার বকুলতলাতে। এবং ধানমন্ডি তে অবস্থিত রবীন্দ্র সরোবর এর মধ্যে বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। আর এই স্থান গুলোর পাশাপাশি আপনি আরো বিভিন্ন স্থানে বসন্ত বরণ এর আয়োজন লক্ষ্য করতে পারবেন।

যেমন, পুরান ঢাকার বাহাদুর শাহ এর পার্কে, লক্ষী বাজারে এবং কলা ভবন এর সামনে যে বটতলা আছে। সেখানে বেশ উৎসবের সাথে বসন্ত বরণ পালন করা হয়। তাই আপনি যদি হাজার হাজার মানুষের সাথে বসন্ত কে বরণ করতে চান। তাহলে অবশ্যই এই স্থান গুলোতে ঘুরে আসবেন। 

কত বঙ্গাব্দ থেকে বাংলাদেশে ১লা ফাল্গুন বসন্ত উৎসব হিসেবে পালিত হয়ে আসছে?

আমাদের একটা বিষয় মাথায় রাখতে হবে যে, অনেক প্রাচীন সময় থেকেই বসন্ত উৎসব পালন করা শুরু হয়েছিলো। তবে আমাদের বাংলাদেশ এর মধ্যে ১লা ফাল্গুন বা বসন্ত উৎসব পালিত হওয়া শুরু হয়েছে, ১৪০২ বঙ্গাব্দ থেকে। এবং সেই সময় এখন পর্যন্ত আমাদের বাংলাদেশ এর মধ্যে। বসন্ত উৎসব পালন করার একটি রীতি চালু হয়ে গেছে। 

পহেলা ফাল্গুন নিয়ে আমাদের শেষকথা

পহেলা ফাল্গুন ২০২৪ ইংরেজি কত তারিখ যারা আসলে এটি সম্পর্কে জানতে চেয়েছেন। আশা করি, তারা এই প্রশ্নের সঠিক উত্তর জানতে পেরেছেন। তো ধন্যবাদ, আপনার অজানা তথ্য গুলো জানতে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য।

আর আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো সবার আগে জানতে চান। তাহলে আমাদের সাথে থাকার চেষ্টা করবেন। ভালো থাকুন, সুস্থ থাকুন। আর উৎসবের সাথে পহেলা ফাল্গুন পালন করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex