vlxxviet mms desi xnxx

ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান 2024

0
Rate this post

ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান 2024 | ব্রাজিল বনাম ফ্রান্স কোন দল বেশি শক্তিশালী? | Brazil vs France Stats 2024

আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান সম্পর্কে জানতে চান। তাদের উদ্দেশ্য আজকের এই পোস্ট। ব্রাজিল ও ফ্রান্স ইতিহাসে বেশ কয়েকবার মুখোমুখি হয়েছে। ব্রাজিল এ পর্যন্ত ৫ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া দল। আর ফ্রান্সও কম এগিয়ে নয়।

কারণ, বর্তমান কাতার বিশ্বকাপকে বাদ দিয়ে সর্বশেষ ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স ফাইনাল পর্যন্ত ওঠে ও চ্যাম্পিয়ন হয়। তবে অনেকেই জানেন না , ব্রাজিল নাকি ফ্রান্স কোন দল বেশি ভালো খেলে। আর ইতিহাসে ব্রাজিল ও ফ্রান্স মোট কয়বার মুখোমুখি হয়েছে। আজ আমরা এই লেখায় আলোচনা করব, ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান নিয়ে।

আরো দেখুন:

ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান | Brazil vs France Stats

ইতিহাসে ব্রাজিল ও ফ্রান্স কয়েকবার মুখোমুখি হয়েছে, এই দল দুইটি কী উপলক্ষে প্রতিযোগিতা করেছিল, কোন দল কত গোলের ব্যবধানে বিজয়ী হয়, কতবার ম্যাচ ড্র হয়েছিল, তার সবকিছু নিচের ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান এ তুলে ধরা হল।

তারিখ/সময়দলগোলবিজয়ী দলপ্রতিযোগী
২৪ জুন, ১৯৫৮ব্রাজিল বনাম ফ্রান্স৫ – ২ব্রাজিলFifa World Cup 
২৮ এপ্রিল, ১৯৬৩ব্রাজিল বনাম ফ্রান্স৩ – ২ব্রাজিলInternational Friendly
৩০ জুন, ১৯৭৭ব্রাজিল বনাম ফ্রান্স২ – ২ম্যাচ ড্রInternational Friendly
১ এপ্রিল, ১৯৭৮ব্রাজিল বনাম ফ্রান্স০ – ১ফ্রান্সInternational Friendly
১৫ মে, ১৯৮১ব্রাজিল বনাম ফ্রান্স৩ – ১ব্রাজিলInternational Friendly
২১ জুন, ১৯৮৬ব্রাজিল বনাম ফ্রান্স১ – ১ম্যাচ ড্রFifa World Cup
২৬ আগস্ট, ১৯৯২ব্রাজিল বনাম ফ্রান্স২ – ০ব্রাজিলInternational Friendly
৩ জুন, ১৯৯৭ব্রাজিল বনাম ফ্রান্স১ – ১ম্যাচ ড্রTournoi de France
১২ জুলাই, ১৯৯৮ব্রাজিল বনাম ফ্রান্স০ – ৩ফ্রান্সFifa World Cup
৭ জুন, ২০০১ব্রাজিল বনাম ফ্রান্স১ – ২ফ্রান্সFifa Confederations Cup 
২০ মে, ২০০৪ব্রাজিল বনাম ফ্রান্স০ – ০ম্যাচ ড্রFifa Centenary International 
১ জুলাই, ২০০৬ব্রাজিল বনাম ফ্রান্স০ – ১ফ্রান্স Fifa World Cup
৯ ফেব্রুয়ারী, ২০১১ব্রাজিল বনাম ফ্রান্স০ – ১ফ্রান্সInternational Friendly
৯ জুন, ২০১৩ব্রাজিল বনাম ফ্রান্স৩ – ০ব্রাজিলInternational Friendly
২৬ মার্চ, ২০১৫ব্রাজিল বনাম ফ্রান্স৩ – ১ব্রাজিলInternational Friendly

ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান থেকে এটা বেশ ভালোভাবেই লক্ষণীয় যে, এই দল ২ টি অন্যান্য দলগুলোর মতো নয়। অর্থাৎ কিছু দল ইতিহাসে বেশ কয়েকবার মুখোমুখি হয়েছে। কারো বা এই সংখ্যা ১০০ টিরও বেশি ছাড়িয়ে গেছে। তবে,  ব্রাজিল বনাম ফ্রান্স ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ১৫ বার।

ব্রাজিল বর্তমানে ফিফা র‍্যাংকিং এ সবার উপরে বেশি পয়েন্ট নিয়ে অবস্থান করছে। ফ্রান্সও আছে বেশ ভালো অবস্থানে। ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান অনুযায়ী ব্রাজিল মোট বিজয়ী হয়েছে ৬ বার। আবার, অন্যদিকে ফ্রান্স-ও বিজয়ী হয়েছে মোট ৬ বার। আর বাকি তিনটি ম্যাচে সমান সংখ্যাক গোল করে কিংবা কোনো গোল না করেই ম্যাচ ড্র করেছে। 

ব্রাজিল ও ফ্রান্সের হার-জিত এর হিসাব

ব্রাজিল ও ফ্রান্স দল দুইটি সর্বপ্রথম মাঠে নেমেছিল ১৯৫৮ সালের ২৪ জুন। আর এই ম্যাচের আয়োজক ছিল ফিফা ওয়ার্ল্ড কাপ। সেবার ব্রাজিল ফ্রান্সের বিপক্ষে ৫ গোল করে। আর ফ্রান্স ২ গোল। তিন গোলের ব্যবধানে সেবার ব্রাজিল জিতে যায় ইতিহাসে ব্রাজিল বনাম ফ্রান্স ম্যাচের প্রথম দুইটি ও শেষ দুইটি ম্যাচে ব্রাজিল জয়ী হয়। এর মধ্যকার ম্যাচ গুলোতে ব্রাজিল আরো ২ বার জয়ী হয়। ফ্রান্স ৬ বার। ম্যাচ ড্র হয় ৩ বার। সে হিসাব অনু্যায়ী, ব্রাজিল ও ফ্রান্স সমান সংখ্যক বার জয়ী হয়। 

  • ব্রাজিলের জিতে যাওয়ার হার- ৪০%
  • ফ্রান্স জিতে যাওয়ার হার- ৪০%
  • ম্যাচ ড্র হওয়ার হার- ২০%

ফ্রান্স ও ব্রাজিল বেশ কয়েকটি প্রতিযোগিতা উপলক্ষে খেলেছে। এদের মধ্যে ৪ বার খেলেছে ফিফা ওয়ার্ল্ড কাপ উপলক্ষে। সবচেয়ে বেশি সংখ্যকবার খেলেছে আয়োজক International Friendly এর অধীনে। মোট ৮ বার আর বাকি তিনটি ম্যাচ খেলেছে Tournoi de France, Fifa Confederations Cup, Fifa Centenary International এর অধীনে।

ব্রাজিল বনাম ফ্রান্স এর মধ্যকার সবচেয়ে বড় হার ও সবচেয়ে বড় জয়

ব্রাজিল ও ফ্রান্সের প্রথম ম্যাচে ৫-২ গোলে ব্রাজিল জিতে যায়। এজন্য প্রথম ম্যাচটিই ছিল ফ্রান্সের সাথে ব্রাজিলের বড় জয় আর ব্রাজিলের সাথে ফ্রান্সের বড় হার। ১২ জুলাই, ১৯৯৮ এর ম্যাচে ব্রাজিল ও ফ্রান্সের ম্যাচটি অনুষ্ঠিত হয়ছিল, ফিফা ওয়ার্ল্ড কাপ এর জন্য। সেবার ব্রাজিল ও ফ্রান্স এই দল দুইটি উঠে এসেছিল ফাইনালে। আর ১৯৯৮ সালের বিশ্বকাপে ফাইনাল ম্যাচে ফ্রান্সের কাছে ৩-০ গোলে হেরে যায় ব্রাজিল। এটাই ছিল ফ্রান্সের বিপক্ষে ব্রাজিলের সবচেয়ে বড় হার। আর ব্রাজিলের বিপক্ষে ফ্রান্সের বড় জয়।

ব্রাজিল বনাম ফ্রান্স কোন দল বেশি শক্তিশালী?

ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান অনুযায়ী ব্রাজিল ও ফ্রান্স দুইটি দলই সমান সংখ্যকবার জয়ী হয়েছে। আবার অন্যদিকে ৩ টি ম্যাচ ড্র হয়েছে। তাই বলা যায়, ফ্রান্স কিংবা ব্রাজিল, কোনো দলই একটি আরেকটির তুলনায় কম শক্তিশালী নয়। পূর্বের সব পরিসংখ্যান হিসাব করলে দেখা যায়, ব্রাজিল ও ফ্রান্সের অনুষ্ঠিত হওয়া প্রথম ম্যাচ তিনটির প্রথম ২ টি-তে ব্রাজিল বিজয়ী হয়।

আর অন্য দিক থেকে তৃতীয় ম্যাচটি ড্র হয়। চতুর্থ ম্যাচে গিয়ে ফ্রান্স জয়ী হয়।  আর সর্বশেষ ব্রাজিল বনাম ফ্রান্সের তিনটি ম্যাচ থেকে দেখা যায়, ব্রাজিল শেষের দুইটি ম্যাচে বিজয়ী হয় এবং তার আগের ম্যাচটিতে বিজয়ী হয় ফ্রান্স। তাই ফ্রান্স ও ব্রাজিল দুইটি দলই বেশ ভালো। খেলার মাঠে এই দল দুইটি নিজেদের সেরাটা দিয়ে খেলে থাকে।

ফ্রান্স বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন এই দলটি। তবে ব্রাজিল এ পর্যন্ত বিশ্বকাপে অন্যতম সফল দল। যারা কিনা ৭ বার ফাইনাল ম্যাচ খেলে, ৫ বার বিশ্বকাপ জিতেছে। আর এই ৭ টি ফাইনালের একটি অনুষ্ঠিত হয়েছিল ফ্রান্সের বিপক্ষে।

আরো দেখুন:

ফিফা বিশ্বকাপ লাইভ ২০২৪ | FIFA World Cup Live 2024

ফিফা বিশ্বকাপে ফ্রান্স ও ব্রাজিল বেশ কয়েকবারই মুখোমুখি হয়েছে। এই সংখ্যা ৪ বার। তবে ফিফা বিশ্বকাপে ব্রাজিল ও ফ্রান্সের সবচেয়ে স্মরণীয় ম্যাচ ছিল ১৯৯৮ সালের ম্যাচটি। সেবার ফাইনাল পর্যন্ত ব্রাজিল ও ফ্রান্স নিজেদের টিকিয়ে রাখে। আর ব্রাজিল শেষ পর্যন্ত ফ্রান্সের সাথে খেলে ৩-০ গোলে হেরে যায়। ফ্রান্সের বিপক্ষে ব্রাজিল ১৯৯৮ সালের ফাইনাল ম্যাচে একটি গোলও করতে পারেনি। 

কাতার বিশ্বকাপ ফুটবলের ২২ নম্বর আসরে এবার ব্রাজিল ও ফ্রান্স দুইটি দলই অংশগ্রহণ করেছে। ব্রাজিল বরাবরের মতোই গ্রুপ পর্ব ও নক আউট টপকে এসেছে। একই সাথে হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। ফ্রান্স-ও দারুণ পারফরম্যান্স দেখিয়ে নিজেদেরকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত নিয়ে এসেছে। ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান এ এই দুই দলের আরো একটি  ম্যাচ যুক্ত করতে চাইলে, দুই দলকেই কোয়ার্টার ফাইনাল টপকে সেমিফাইনাল পর্যন্ত যেতে হতো। 

তবে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে এসে আর এগিয়ে যেতে পারেনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে দূর্দান্ত ম্যাচ খেলার পরও শেষ পর্যন্ত তারা হেরে যায়। ম্যাচটি ৯০ মিনিটে শেষ হওয়ার পর ড্র হলে, অতিরিক্ত সময় যোগ হয়। সেসময়ও কেউ গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ম্যাচে পেনাল্টি শুট আউট হয়। আর ব্রাজিল হেরে যায় ক্রোয়েশিয়ার কাছে। আর ব্রাজিল হেরে যায় কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে। তাই কাতার বিশ্বকাপ ২০২৪ এ ব্রাজিল ও ফ্রান্সের খেলা হওয়ার কোন সম্ভাবনা নেই।

সর্বশেষ কথা: ব্রাজিল বনাম ফ্রান্স পরিসংখ্যান থেকে বিস্তারিত সবকিছু জানতে পেরেছেন। কাতার বিশ্বকাপ ফুটবল নিয়ে এরকম আরও পোস্ট পেতে অবশ্যই আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন। আর কোনো মন্তব্য থাকলে জানিয়ে দিন কমেন্ট সেকশনে। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex