vlxxviet mms desi xnxx

এসপানিওল কোন দেশের ক্লাব?

0
Rate this post

এসপানিওল কোন দেশের ক্লাব? | এসপানিওল ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Espanyol Which Country Club?

ক্লাবটির আসল নাম এসপানিওল নয়। মূল নাম হলো রিয়াল ক্লাব দে পার্তিও এসপানিওল দে বার্সেলোনা। ক্লাবটি বেশ কিছু সময় ধরে সফলতার একটা শীর্ষ পর্যায়ে আছে। আজ এই লেখায় এসপানিওল কোন দেশের ক্লাব সেটি জানবো।

আরো দেখুনঃ চ্যাম্পিয়নস লিগ কে কতবার জিতেছে?

এসপানিওল কোন দেশের ক্লাব?

লক্ষ্য করলে দেখা যায়, বেশ নাম ডাক যুক্ত ক্লাব গুলোর বেশির ভাগই স্পেনে অবস্থিত। রিয়াল মাদ্রিদ থেকে শুরু করে বার্সেলোনা সবগুলোর বিচরণই স্পেনে। তেমনি এসপানিওলের অবস্থানও স্পেনেই। এটি বর্তমানে লা লিগার হয়ে প্রতিদ্বন্দ্বীতা করছে। আর ফুটবল লিগের ক্ষেত্রে লা লিগা বেশ শীর্ষ স্থানীয়।

এসপানিওল ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

১৯০০ সালের ২৮ অক্টোবর নিজেদের যাত্রা শুরু করে এসপানিওল। ক্লাবটি প্রতিষ্ঠা করার পেছনে একজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের অবদান আছে। যিনি কিনা ইঞ্জিনিয়ারিং এর ছাত্র ছিলেন। ছাত্রটির নাম ছিল অ্যাঞ্জেল রদ্রিগেজ রুইজ। ২১ বছর বয়সে এই ক্লাবটি প্রতিষ্ঠা করেন তিনি। ক্লাবটি প্রতিষ্ঠা করার পরে সাধারণ পর্যায়ে খেলত। 

আর মাঝের সময়-টাতে এই ক্লাবের খেলা স্থগিত-ও করতে হয়েছিল। কারণ, এই ক্লাবের খেলোয়াড়দের একটা বড় অংশ ছিলেন University Student। যাদের কিনা পড়াশোনা সহ বিভিন্ন প্রয়োজনে ক্লাবের বাইরে যাওয়ার দরকার হতো। 

তবে একটু একটু করে ক্লাবটি সামনের দিকে এগিয়ে যায়, আর ক্লাবটি International স্টেজে নিজেদের পারফরম্যান্স দেখায়। আর বর্তমানে একটি ভালো ক্লাব হিসেবে এর সুখ্যাতি আছে।

আরো দেখুনঃ

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex