vlxxviet mms desi xnxx

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি | Google Adsense Payment Method

0
Rate this post

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি | ব্যাংক এর মাধ্যমে, চেকের মাধ্যমে | কোন ব্যাংক একাউন্ট ভালো?

আপনি কি গুগল এডসেন্স থেকে টাকা আয় করছেন? তাহলে জেনে নিন, গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো কি কি। কিভাবে ব্যাংকের মাধ্যমে এডসেন্স থেকে টাকা তুলবেন? (How to get payment from AdSense). চেক এর মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো জানুন।

বর্তমান সময়ে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা মানুষদের সংখ্যা ক্রমাগত ভাবে বেড়েই চলেছে। কেননা আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যারা মূলত ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করে। আবার আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যাদের ব্যক্তিগত ওয়েবসাইট আছে। এবং সেই ওয়েবসাইট এর মাধ্যমে এডসেন্স থেকে টাকা ইনকাম করে। তো এই এডসেন্স থেকে আয় করা টাকা গুলো একটা সময় উইথড্র করতে হয়। তবে আমরা অনেকেই বুঝতে পারি না যে, এই এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো কি কি। অর্থাৎ এমন কোন পদ্ধতি রয়েছে, যার মাধ্যমে আমরা আমাদের এডসেন্স থেকে আয় করা টাকা গুলো তুলতে পারবো।

যদি আপনিও এই বিষয় টি সম্পর্কে অবগত না থাকেন। তাহলে আমি আপনাকে বলব যে, বর্তমান সময়ে মোট দুইটি এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি রয়েছে। এবং আপনি যদি এডসেন্স থেকে আয় করে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে এই দুইটি এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি অনুসরণ করতে হবে। মূলত আজকের আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে এই দুই ধরনের এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করব।

আরো দেখুন: 

এর পাশাপাশি যদি আপনি এডসেন্স থেকে টাকা আয় করেন। তাহলে আপনার জন্য কোন পদ্ধতি টি খুব সহজ হবে। সে সম্পর্কে পরিষ্কার ধারণা দেয়ার চেষ্টা করব। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক। এবং Google Adsense Payment Method গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

গুগল অ্যাডসেন্স এর টাকা কিসের মাধ্যমে তোলা যায়?

যেহেতু আমরা আজকের এই আর্টিকেলে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব। সেহেতু সবার আগে আপনাকে স্পষ্ট ভাবে ধারণা দেয়ার চেষ্টা করব যে। এডসেন্স থেকে আসলে কত ধরনের পদ্ধতি অনুসরণ করে টাকা তোলা যায়। তো শুরুতেই আমি আপনাকে একটা কথা বলেছি যে। আপনি দুই ধরনের পদ্ধতি অনুসরণ করে এডসেন্স থেকে টাকা তুলতে পারবেন। আর বর্তমান বিশ্বে যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করে। তাদের সবাই টাকা তোলার জন্য এই দুই ধরনের পদ্ধতি অনুসরণ করে থাকে। আর গুগল এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলোর মধ্যে প্রথম পদ্ধতি হলো, ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা তোলা যায়। এবং দ্বিতীয় পদ্ধতি টি হল, চেক এর মাধ্যমে টাকা তোলা যায়।

মূলত আপনি যদি আপনার এডসেন্স একাউন্টে প্রবেশ করার পরে Adsense Dashboard থেকে Payment অপশন এর মধ্যে যান। তাহলে আপনি তার ঠিক নিচেই Payment info নামের একটি অপশন দেখতে পারবেন। আর আপনি যখন এই অপশনের মধ্যে ক্লিক করার পরে একটু নিচের দিকে স্কল করবেন। তখন আপনি How to get paid নামের একটি ফিচার দিতে পারবেন। তো এখানে আপনি যদি আপনার ব্যক্তিগত ব্যাংক একাউন্ট যুক্ত করে দেন। তাহলে এডসেন্স থেকে আপনার আয় করা টাকা গুলো সরাসরি ঐ যুক্ত করা ব্যাংক একাউন্টের মধ্যে চলে যাবে।

কিন্তু আপনি যদি চেক এর মাধ্যমে এডসেন্সের টাকা তুলতে চান। তাহলে আপনাকে ডাক বিভাগের মাধ্যমে পোস্ট অফিসে গিয়ে এডসেন্স থেকে প্রদান করা চেক সংগ্রহ করতে হবে। এবং আপনি সেই চেকের মাধ্যমে এডসেন্স থেকে আয় করা টাকা গুলো তুলতে পারবেন। যখন আপনি এডসেন্স থেকে পাঠিয়ে দেওয়া চেক সংগ্রহ করবেন। তখন আপনি সেই চেকের মাধ্যমে বাংলাদেশের যে কোন ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন। সে ক্ষেত্রে আপনার কোন প্রকার বাধা ধরা নিয়ম থাকবে না।

গুগল এডসেন্স টাকা তোলার জন্য কোন ব্যাংক একাউন্ট ভালো?

যদিও বা মোট দুই ধরনের এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি রয়েছে। তবে আপনি জানলে অবাক হয়ে যাবেন। কারণ যারা এডসেন্স থেকে টাকা আয় করে। তাদের অধিকাংশ মানুষ ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এডসেন্স থেকে আয় করা টাকা তুলে থাকে। তো একজন নতুন ব্যক্তির ক্ষেত্রে সে আসলে বুঝতে পারে না যে। এডসেন্স থেকে টাকা তোলার জন্য কোন ব্যাংক ভালো হবে। কারণ এই এডসেন্স থেকে টাকা আয় করার পর যখন আপনি ব্যাংক একাউন্টের মাধ্যমে উইথড্রো করবেন। তখন আমাদের বাংলাদেশের মধ্যে এমন অনেক ব্যাংক রয়েছে। যে ব্যাংক গুলো থেকে আপনি অনেক দেরিতে টাকা হাতে পাবেন। আবার এমন অনেক ব্যাংক রয়েছে যেখান থেকে খুব দ্রুততার সাথে টাকা তুলতে পারবেন। আর সে কারণে মূলত আমরা অনেকেই জানতে চাই যে, গুগল এডসেন্স টাকা তোলার জন্য কোন ব্যাংক ভালো হবে।

তো আপনি যদি একান্ত ভাবেই গুগল এডসেন্স থেকে টাকা তোলার জন্য ভালো ব্যাংক খুঁজে থাকেন। তাহলে আমি আপনাকে ইসলামী ব্যাংক ব্যবহার করার পরামর্শ দিব। কারন আমি দীর্ঘদিন ধরে গুগল এডসেন্স থেকে কাজ করে আসছি। সেই সুবাদে আমি বাংলাদেশের বিভিন্ন ধরনের ব্যাংক ব্যবহার করেছি। তবে তাদের মধ্যে ইসলামী ব্যাংক এর থেকে খুব দ্রুত তার সাথে টাকা তুলতে পেরেছি। কিন্তু আমি ইসলামী ব্যাংক ব্যবহার করি বলে আপনিও এই ব্যাংক ব্যবহার করবেন বিষয়টা আসলে এমন নয়। আপনি চাইলে আপনার পছন্দমত বাংলাদেশের যেকোনো ব্যাংক ব্যবহার করে দেখতে পারেন। সবশেষ আপনার যে ব্যাংক ভালো লাগবে। আপনি এডসেন্স থেকে টাকা তোলার জন্য সেই ব্যাংক ব্যবহার করতে পারবেন।

গুগল এডসেন্সে ব্যাংক একাউন্ট কিভাবে যোগ করতে হয়?

এতক্ষণের আলোচনা থেকে আপনি জানতে পারলেন যে, মোট দুই ধরনের এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি রয়েছে। তবে তার মধ্যে ব্যাংক থেকে টাকা তোলার পদ্ধতি অনেক জনপ্রিয়। এখন হয়তোবা আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকবে। আর সেই প্রশ্ন টি হল যে, গুগল এডসেন্সে ব্যাংক একাউন্ট কিভাবে যোগ করতে হয়। আর এবার আমি এই বিষয় টি নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব। মূলত আপনি একজন এডসেন্স ব্যবহারকারী হিসেবে কিভাবে আপনার ব্যাংক একাউন্ট যুক্ত করবেন। তার প্রতিটি ধাপ কে স্টেপ বাই স্টেপ দেখিয়ে দেওয়ার চেষ্টা করব। চলুন এবার তাহলে গুগল এডসেন্সে ব্যাংক একাউন্ট যুক্ত করার পদ্ধতি (Add Bank account with adsense) গুলো জেনে নেওয়া যাক।

  • সর্বপ্রথম আপনাকে আপনার এডসেন্স একাউন্ট এর মধ্যে লগইন করতে হবে।
  • যখন আপনি এডসেন্স এর মধ্যে লগইন করবেন। তখন আপনি Adsense Dashboard দেখতে পারবেন।
  • তো এবার আপনাকে এডসেন্স ড্যাশবোর্ড এর সবার উপরে বাম পাশে থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে।
  • এরপর আপনি Payment নামের একটি অপশন দেখতে পারবেন আপনাকে সেখানে ক্লিক করতে হবে।

গুগল এডসেন্সে ব্যাংক একাউন্ট কিভাবে যোগ করতে হয়?

  • যখন আপনি উপরের অপশন এর মধ্যে ক্লিক করবেন। তার ঠিক নিচেই আপনি Payment info নামের আরো একটি অপশন দেখতে পারবেন। আপনাকে সেই অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।
  • এবার আপনাকে একটু নিচের দিকে আসতে হবে। তারপরে আপনি Manage payment methods নামের একটি অপশন দেখতে পারবেন। আপনাকে সেখানে ক্লিক করতে হবে।
  • এরপর আপনাকে +Add payment method এর মধ্যে ক্লিক করতে হবে।
  • +Add payment method এর মধ্যে ক্লিক করার পরে আপনি আরো দুটি অপশন দেখতে পারবেন। যেমন, Add new wire transfer details এবং Add new check. এবার আপনাকে Add new wire transfer details এর মধ্যে টিক মার্ক দিয়ে Save বাটনে ক্লিক করতে হবে।

তো যখন আপনি উপরের কাজ গুলো সঠিক ভাবে করতে পারবেন। তারপরে আপনি একটি ফরম দেখতে পারবেন। মূলত এখানে আপনি যে তথ্য গুলো প্রদান করবেন। সে গুলো অবশ্যই সঠিক ভাবে দেয়ার চেষ্টা করবেন। কারণ এ গুলো হলো আপনার ব্যাংক একাউন্টের ইনফরমেশন। আর আপনি যদি আপনার ব্যাংক একাউন্ট ইনফরমেশন এর ক্ষেত্রে কোনো প্রকার ভুল তথ্য প্রদান করেন। সেক্ষেত্রে আপনি এডসেন্স থেকে আয় করা টাকা গুলো সঠিক ভাবে তুলতে পারবেন না।

  • উক্ত ফরম এর মধ্যে সর্বপ্রথম আপনি Beneficiary ID নামের একটি অপশন দেখতে পারবেন। মূলত আপনি চাইলে এটি পূরণ করতে পারেন। আবার যদি এটি পূরণ না করেন, তাহলে কোন প্রকার সমস্যা নেই।
  • তার ঠিক নিচেই আপনি Name on Bank Account দেখতে পারবেন। মূলত আপনি আসলে যে নামে ব্যাংকের সেভিংস একাউন্ট করেছেন। তার পুরো নাম টি এখানে সঠিক ভাবে বসিয়ে দিবেন। প্রয়োজন হলে আপনি আপনার ব্যাংকে থাকা নামের পুরো অক্ষর গুলো দেখে দেখে তারপরে বসিয়ে দিবেন।
  • এবার Name on Bank এর জায়গা তে আপনি যে ব্যাংক থেকে একাউন্ট তৈরি করেছেন। তার পুরো নাম টি বসিয়ে দিবেন।
  • SWIFT BIC এই অপশনে আপনাকে আপনার ব্যাংকের সুইফট কোড দিতে হবে। তো যদি আপনার অ্যাকাউন্ট করা ব্যাংকের লোকাল ব্রাঞ্চের সুইফট কোড থাকে। তাহলে আপনি সেটা বসিয়ে দিতে পারবেন। আর যদি না থাকে, সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই মেইন ব্রাঞ্চের সুইফট প্রদান করতে হবে।
  • সবশেষে আপনি Bank Account Number এর জায়গা তে আপনার ব্যাংক একাউন্টের নম্বর টি সতর্কতার সহিত বসিয়ে দিবেন। এবং তার নিচের অপশনে পুনরায় আপনার সেই ব্যাংক অ্যাকাউন্ট নম্বর টি প্রদান করবেন।

উপরের এই ধাপ গুলো সঠিক ভাবে সম্পন্ন করার পর যদি আপনি একটু নিচের দিকে আসেন। তাহলে আপনি Set as a primary payment method নামের এটি অপশন দেখতে পারবেন। মূলত আপনাকে এই অপশন এর মধ্যে টিক মার্ক দিতে হবে। আর সবশেষে আপনাকে Save বাটনে ক্লিক করতে হবে। আর এরপরে আপনি আপনার এডসেন্স একাউন্ট এর মধ্যে ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করতে পারবেন।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি

আমরা যারা ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করি কিংবা ওয়েবসাইট নিয়ে কাজ করি। তারা বেশ ভালো করেই জানি যে, এই ধরনের প্লাটফর্ম থেকে আয় করা টাকা গুলো সরাসরি আমাদের হাতে পাওয়া যায় না। বরং সর্বপ্রথম এই টাকা গুলো গুগল কর্তৃক এডসেন্স নামক একটি ভার্চুয়াল একাউন্টের মধ্যে গিয়ে জমা হয়। এবং সেই এডসেন্স নামক ভার্চুয়াল একাউন্ট এর মধ্যে যখন 100 ডলার এর বেশি হয়। তখন আমরা এডসেন্সে জমাকৃত সেই অর্থ গুলো উইথড্র দিতে পারি।

আর যখন আপনি এডসেন্স এর মধ্যে জমা থাকা অর্থ উইথড্র দিবেন। তখন আপনাকে দুই ধরনের পদ্ধতি অনুসরণ করতে হবে। যেমন, আপনি চাইলে ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এডসেন্স থেকে টাকা তুলতে পারবেন। আবার আপনি আপনার সুবিধার্থে চেক এর মাধ্যমে এডসেন্সের টাকা তুলতে পারবেন।

ব্যাংক এর মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলা

তো যখন আপনি আপনার এডসেন্স একাউন্টের মধ্যে ব্যাংক একাউন্টে যুক্ত করবেন। তখন আপনার এডসেন্সের মধ্যে ১০০ ডলারের বেশি হওয়ার পরে। এডসেন্স কর্তৃপক্ষ নিজে থেকেই আপনার আয় করা টাকা গুলো ব্যাংক একাউন্টের মাধ্যমে পাঠিয়ে দিবে। তবে আপনার এই টাকা এডসেন্স কর্তৃপক্ষ প্রতি মাসের ২১ তারিখে ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে দিবে। এবং তারপরে আপনি ব্যাংক থেকে ট্রান্সফার করা সেই টাকা গুলো নিজের হাতে তুলতে পারবেন। তবে সেজন্য আপনাকে ব্যাংকের সাথে নিয়মিত যোগাযোগ রাখতে হবে। এবং জেনে নিতে হবে যে, এডসেন্স থেকে আসা টাকা গুলো আপনার ব্যাংক একাউন্টে আসছে কিনা।

যদিও বা বর্তমান সময়ে ঘরে বসে মোবাইলের মাধ্যমেই জেনে নেওয়া যায় যে। এডসেন্স থেকে ট্রান্সফার হওয়া টাকা ব্যাংকে আসছে কিনা। তবে যদি কোন কারনে আপনার এই টাকা ব্যাংকে না আসে। তাহলে অবশ্যই আপনাকে এডসেন্স থেকে একটি পেমেন্ট এর সফট কপি সংগ্রহ করতে হবে। এবং সেটি যখন আপনি আপনার ব্যাংকে গিয়ে দেখাবেন। তখন তারা নিজে থেকে আপনার এডসেন্স থেকে ট্রান্সফার করা টাকা গুলো যাচাই-বাছাই করে দেখবে।

চেকের মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলা

তো আপনি যদি এডসেন্স থেকে আয় করা টাকা গুলো চেক এর মাধ্যমে তুলতে চান। তাহলে অবশ্যই আপনাকে আপনার এডসেন্স একাউন্টে চেক গ্রহণ করার সঠিক ঠিকানা প্রদান করতে হবে। মূলত এখানে আপনি যে ঠিকানা প্রদান করবেন। সেই ঠিকানায় এডসেন্স আপনার আয় করা টাকা গুলো চেকের মাধ্যমে পাঠিয়ে দিবে। এবং আপনি সেই চেক পাওয়ার পরে বাংলাদেশ এর যে কোনো ব্যাংক থেকে উক্ত টাকা গুলো উত্তোলন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে আর বাড়তি কোন ঝামেলা পোহাতে হবে না।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি নিয়ে কিছুকথা

প্রিয় পাঠক, শুধুমাত্র এডসেন্স থেকে টাকা আয় করলেই হবে না। বরং এই আয় করা টাকা গুলো উত্তোলন করতে হবে। আর সেজন্য অবশ্যই আপনাকে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো সম্পর্কে বিস্তারিত জানতে হবে। মূলত আজকের আর্টিকেলে আমি আপনাকে খুব সহজ ভাবে এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি গুলো কে তুলে ধরার চেষ্টা করেছি। কিন্তু আলোচিত এই আলোচনা গুলোর জানার পরেও যদি আপনার এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি সম্পর্কে কোন কিছু অজানা থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। আর আর্টিকেল এর এই পর্যন্ত আসার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex