vlxxviet mms desi xnxx

গুগল ক্লাসরুম ব্যবহার | গুগল ক্লাসরুম ডাউনলোড

0
Rate this post

গুগল ক্লাসরুম কি? গুগল ক্লাসরুম ব্যবহার

বর্তমান সময়ে এই পৃথিবীর প্রায় অধিকাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করে। আর এই ইন্টারনেট ব্যবহার করার প্রভাব থেকে বাদ পড়েনি শিক্ষা প্রতিষ্ঠান গুলো। কেননা আজকের দিনে পাঠদান করার জন্য অনলাইনে বিভিন্ন প্রকারের পদ্ধতি বের হয়েছে। যেমন ধরুন, গুগল ক্লাসরুমের কথা। মূলত এই গুগল ক্লাসরুম হল এমন একটি প্ল্যাটফর্ম। যার মাধ্যমে খুব সহজেই শিক্ষার্থীদের অনলাইন পদ্ধতি তে পাঠদান করা সম্ভব। তবে এরপরও আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন।

যারা মূলত এখন পর্যন্ত জানে না যে, এই গুগল ক্লাসরুম কি। এবং কিভাবে এই গুগল ক্লাসরুম ব্যবহার করতে হয়। আর এই বিষয়টি কে জানিয়ে দেওয়ার জন্যই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। মূলত এই আর্টিকেল থেকে আপনি গুগল ক্লাসরুম এর যাবতীয় বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিতে পারবেন।

গুরুত্বপূর্ণ: ইমেইল আইডি খোলার নিয়ম.

গুগল ক্লাসরুম কি? | What Is Google Classroom?

আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল থেকে অবশ্যই গুগল ক্লাসরুম ব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করব। তবে সবার আগে আপনাকে জেনে নিতে হবে যে এই, গুগল ক্লাসরুম কি (What is google classroom). কেননা যখন আপনি জানতে পারবেন যে, গুগল ক্লাসরুম কি। তখন আপনার পরবর্তী আলোচনা গুলো বুঝতে সুবিধা হবে। তো চলুন এবার এই বিষয় টি সম্পর্কে একটু আলোক পাত করা যাক।

দেখুন আপনি একটা সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানের কথা চিন্তা করুন। সেখানে একজন শিক্ষক তার শিক্ষার্থীদের পাঠদান করে থাকে। এবং এভাবে পাঠদান করার জন্য অবশ্যই শিক্ষক কে স্কুল কিংবা কলেজে যেতে হয়। সেই সাথে ছাত্রদেরও ক্লাসরুমে উপস্থিত থাকতে হয়। কিন্তু এই শিক্ষার কার্যক্রম গুলো আপনি যদি ইন্টারনেটের মাধ্যমে করেন। তাহলে কিন্তু আর স্কুল কলেজে যাওয়ার প্রয়োজন পড়বে না। বরং আপনি একজন শিক্ষক হয়ে নিজের ঘরে বসে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান করাতে পারবেন। সেই সাথে আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে কিন্তু আপনি সরাসরি নিজের ঘরে বসে অনলাইনে এর মাধ্যমে ক্লাস করতে পারবেন।

তবে এই অনলাইনে মাধ্যমে ক্লাস করার জন্য অবশ্যই আপনাকে নির্দিষ্ট কোন প্লাটফর্ম ব্যবহার করতে হবে। আর বর্তমান সময়ে google অনলাইনে ক্লাস করার জন্য জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম এর উদ্ভব করেছেন। যার মাধ্যমে এখন আপনি খুব সহজেই শিক্ষার কার্যক্রম গুলো নিজের ঘরে বসে অনলাইনে করতে পারবেন। আর সেই কার্যকরী প্ল্যাটফর্ম এর নাম হলো, গুগল ক্লাসরুম। এই গুগল ক্লাসরুম হলো এমন একটি প্ল্যাটফর্ম। যেটা আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে অ্যাপস হিসেবে ব্যবহার করতে পারবেন। আবার আপনি চাইলে আপনার কম্পিউটারের মধ্যে সফটওয়্যার হিসেবে ব্যবহার করতে পারবেন।

গুগল ক্লাসরুম ব্যবহার | How To Use Google Classroom?

গুগল ক্লাসরুম কি সে সম্পর্কে আপনি উপরের আলোচনা তে বিস্তারিত জানতে পেরেছেন। এবার এই বিষয় টি জানার পাশাপাশি আপনাকে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জেনে নিতে হবে। আর সেটি হল, কিভাবে গুগল ক্লাসরুম ব্যবহার করতে হয়। তো আপনি চাইলে মাত্র কয়েকটি পদ্ধতি অনুসরণ করে গুগল ক্লাসরুম ব্যবহার করতে পারবেন। চলুন এবার তাহলে গুগল ক্লাসরুম ব্যবহার করার সেই পদ্ধতি গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

  • প্রথমত আপনার ডিভাইস থেকে ইন্টারনেট কানেকশন টি চালু করতে হবে।
  • এরপরে আপনাকে সরাসরি গুগল প্লে স্টোরে যেতে হবে। এবং সেখানে গিয়ে সার্চ করতে হবে Google Classroom.
  • যখন আপনি সার্চ করবেন তখন আপনি প্রথমে যে অ্যাপস টি দেখতে পারবেন। সেটি আপনাকে ইন্সটল করে নিতে হবে।

How To Use Google Classroom

  • এখন ইন্সটল করার পরে উক্ত অ্যাপস টি ওপেন করতে হবে।
  • যখন আপনি প্রথমবার এই অ্যাপ টি কে ওপেন করবেন। তখন সবার শুরুতেই আপনি Get Started নামক একটি অপশন দেখতে পারবেন। আপনাকে সেখানে ক্লিক করতে হবে।

গুগল ক্লাসরুম কি

  • এরপরে অবশ্যই আপনাকে একটি জিমেইল একাউন্টের মাধ্যমে লগইন করতে হবে।
  • যখন আপনি জিমেইল একাউন্টের মাধ্যমে লগইন করবেন। তখন অটোমেটিক ভাবে আপনার একটি প্রোফাইল তৈরি হয়ে যাবে।
  • এরপরে আপনি সবার নিজের ডান পাশে একটা প্লাস (+) আইকন দেখতে পারবেন।

গুগল ক্লাসরুম ডাউনলোড

  • উক্ত আইকনে ক্লিক করার পরে আপনি দুটো অপশন দেখতে পারবেন। একটি হলো Create Class এবং অপরটি হল Join Class.

গুগল ক্লাসরুম লগইন

তো আপনি যদি একটি ক্লাস তৈরি করতে চান। তাহলে অবশ্যই আপনাকে Create Class এর মধ্যে ক্লিক করে। যাবতীয় তথ্য গুলো দেওয়ার পরে ক্লাস তৈরি করতে হবে। এবং যদি আপনি একজন শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে আপনাকে ক্লাস কোড এর মাধ্যমে আপনার কাঙ্খিত ক্লাসে যুক্ত হতে হবে।

গুগল ক্লাসরুম ডাউনলোড | Google Classroom Download

যদি আপনি একজন স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে আপনি খুব সহজেই গুগল প্লে স্টোর এর মাধ্যমে গুগল ক্লাসরুম ডাউনলোড করতে পারবেন। তবে আপনি যদি কোন প্রকার এপ কিংবা সফটওয়্যার ব্যবহার করতে না চান। সেক্ষেত্রে আপনি সরাসরি ওয়েবসাইট ব্রাউজিং করে গুগল ক্লাসরুম ব্যবহার করতে পারবেন। তবে আমার দৃষ্টিকোণ থেকে একজন স্মার্টফোন ব্যবহারকারী হিসেবে অবশ্যই আপনার গুগল ক্লাসরুম ডাউনলোড করে ব্যবহার করা উচিত। কিন্তু আপনি যদি কম্পিউটার ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে আপনি ব্রাউজিং এর মাধ্যমে গুগল ক্লাসরুম ব্যবহার করলে অধিক সুবিধা ভোগ করতে পারবেন।

Google Classroom Download

গুগল ক্লাসরুম লগইন | Google Classroom Sign In

অন্যান্য সব প্লাটফর্ম এর মত গুগল ক্লাসরুম লগইন করার ক্ষেত্রে তেমন কোনো জটিলতা নেই। বরং আপনার ডিভাইসে যে জিমেইল আইডি থাকবে। এই জিমেইল আইডির মাধ্যমে আপনি খুব সহজেই গুগল ক্লাসরুম লগইন করতে পারবেন। এবং পরবর্তী সময়ে আপনি আপনার প্রয়োজন মত সেই জিমেইল একাউন্ট ব্যবহার করে গুগল ক্লাসরুম লগইন করতে পারবেন।

>> গুগল ক্লাসরুম ব্যবহার করতে টাকা লাগে?

না! আপনি যদি গুগল ক্লাসরুম ব্যবহার করতে চান। সে ক্ষেত্রে আপনাকে কোন প্রকার টাকা খরচ করার প্রয়োজন পড়বে না। বরং এটি হল গুগলের একটি ফ্রি প্ল্যাটফর্ম। যেখানে সব ধরনের ইউজার বিনামূল্যে গুগল ক্লাসরুম ব্যবহার করতে পারবে।

>> গুগল ক্লাসরুমে একসাথে কতজন ক্লাস করতে পারবে?

অবাক করার মতো বিষয় হলো আপনি যদি অনলাইন ক্লাস করার জন্য গুগল ক্লাসরুম ব্যবহার করেন। সেক্ষেত্রে আপনি অসংখ্য ব্যবহারকারী কে একসাথে যুক্ত করতে পারবেন।

গুরুত্বপূর্ণ:

গুগল ক্লাসরুম ব্যবহার নিয়ে শেষ কথা

প্রিয় পাঠক, আমরা সবাই জানি যে আজকের দিনে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান গুলো তে অনলাইন এর মাধ্যমে ক্লাস বেশ জনপ্রিয় হয়ে উঠছে। তবে এই অনলাইনে ক্লাস করার জন্য উপযুক্ত এটি প্ল্যাটফর্ম হল গুগল ক্লাসরুম। আর আপনি যদি এর মাধ্যমে অনলাইনে ক্লাস করতে চান। তাহলে অবশ্যই আপনাকে গুগল ক্লাসরুম ব্যবহার সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সেজন্য আজকের আর্টিকেলে আমি গুগল ক্লাসরুম ব্যবহার নিয়ে বিশদ ভাবে আলোচনা করেছি। এরপরেও যদি আপনার কোন ধরনের প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex