vlxxviet mms desi xnxx

গুগল এডসেন্স পাওয়ার উপায় | কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব?

0
Rate this post

গুগল এডসেন্স কি? | গুগল এডসেন্স পাওয়ার উপায় | কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব? এডসেন্স একাউন্ট খোলার নিয়ম

গুগল এডসেন্স হলো বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত একটি এড নেটওয়ার্ক। জেনে নিন, গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম কি। আপনি কিভাবে গুগল এডসেন্স থেকে আয় করতে পারবেন। গুগল এডসেন্স থেকে কত টাকা আয় করা যায়। (How To Get Google AdSense Approval). গুগল এডসেন্স থেকে আয় করা টাকা কিভাবে হাতে পাবেন। গুগল এডসেন্স পাওয়ার উপায়।

আমরা যারা ইউটিউব কিংবা ওয়েবসাইট নিয়ে কাজ করি। তারা অবশ্যই কোন না কোন সময় গুগল এডসেন্স এর নাম শুনে থাকবেন। কারণ এই গুগল এডসেন্স হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি এড নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। যার আওতায় আপনি একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কাজ করতে পারবেন। এবং যখন আপনি একজন কনটেন্ট ক্রিকেটার হিসেবে কাজ করবেন। তখন এই কাজের বিনিময়ে আপনার যে পরিমাণ টাকা ইনকাম হবে। সেই টাকা গুলো আপনি সর্বপ্রথম এই গুগল এডসেন্স নামক একাউন্ট এর মধ্যে পাবেন। আর পরবর্তী সময়ে আপনি সেই Google AdSense এর মধ্যে জমা থাকা টাকা গুলো বিভিন্ন মাধ্যমে আপনার হাতে নিতে পারবেন।

আরো দেখুন: 

তো আজকের এই গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে আমি আপনাকে গুগল এডসেন্স সম্পর্কিত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়ার চেষ্টা করব। যেমন, প্রথমত আপনি জানতে পারবেন যে, গুগল এডসেন্স কি (what is google adsense). সেই সাথে আমি আপনাকে স্পষ্ট ভাবে ধারণা দেয়ার চেষ্টা করব যে। খুব দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায় গুলো কি কি। এবং সবশেষে আমি আপনাকে বলব, গুগল এডসেন্স এর চিঠি কিভাবে হাতে পাবেন। তো আপনি যদি এই বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিতে চান। তাহলে আপনাকে আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে।

গুগল এডসেন্স কি? | What Is Google Adsense?

Google AdSense কি – যদি আমি এই বিষয়টি কে পূর্ণাঙ্গ ভাবে বলার চেষ্টা করি। তাহলে একটু বিস্তারিত ভাবে বলতে হবে। তো সহজ কথা বলতে গেলে এই গুগল এডসেন্স হল বিজ্ঞাপনদাতা এবং কনটেন্ট ক্রিয়েটরদের মধ্যে একটি সংযোগস্থল। যেমন ধরুন, আপনি যখন ইউটিউব এর মধ্যে কোন ভিডিও দেখবেন। তখন বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখানো হয়। ঠিক তেমনি ভাবে আপনি যখন আপনার প্রয়োজনে কোন ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন তখন সেই ওয়েবসাইটে আপনি google থেকে নানা ধরনের বিজ্ঞাপন দেখতে পারবেন। তো এই বিজ্ঞাপন গুলো দেখানোর মূল কারণ হলো বিশ্বের নামকরা কোম্পানি গুলো তাদের পণ্যের প্রচার করার জন্য গুগল কে অর্থ প্রদান করে।

এখন গুগল সেই কোম্পানির পণ্য গুলোর প্রচার করার জন্য পাবলিশারদের বেছে নেয়। যেমন, তারা বিভিন্ন ধরনের ইউটিউব চ্যানেল এর মধ্যে থাকা ভিডিও তে বিজ্ঞাপন প্রচার করে। ঠিক একই ভাবে যারা ওয়েবসাইট এর মধ্যে কনটেন্ট নিয়ে কাজ করে। তাদের ওয়েব সাইটে থাকা সেই কনটেন্ট এর মধ্যে বিজ্ঞাপন প্রচার করে। আর যখন গুগল কোন একটি ইউটিউব চ্যানেলের মধ্যে থাকা ভিডিও তে বিজ্ঞাপন প্রচার করবে। তখন সেই ইউটিউব চ্যানেলের মালিক কে বিজ্ঞাপন প্রচার করার কারণে। কিছু পরিমাণ রেভিনিউ শেয়ার করবে। ঠিক একই ভাবে যখন একটি ওয়েবসাইটের মধ্যে উক্ত বিজ্ঞাপন গুলো প্রচার করা হবে। তখন সেই ওয়েবসাইটের মালিক কে কিছু পরিমাণ রেভিনিউ শেয়ার করবে।

তো যখন গুগল এই রেভিনিউ শেয়ার করে। তখন কিন্তু সরাসরি একজন ইউটিউব চ্যানেলের মালিক কিংবা একজন ওয়েবসাইটের মালিক সেই টাকা গুলো হাতে পায় না। বরং রেভিনিউ শেয়ার করা এই অর্থ সর্ব প্রথম গুগল এডসেন্স নামক একটি ভার্চুয়াল একাউন্টের মধ্যে দিয়ে জমা হয়। আর যখন সেই AdSense নামক ভার্চুয়াল একাউন্টের মধ্যে ১০০ ডলারের বেশি জমা হয়। তখন সেই গুগল এডসেন্স এর মালিক জমাকৃত সেই অর্থ গুলো বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে উত্তোলন করতে পারবেন। মূলত গুগল কর্তৃক এই ভার্চুয়াল একাউন্ট কে বলা হয়ে থাকে, গুগল এডসেন্স (Google AdSense).

গুগল এডসেন্স পাওয়ার উপায়

উপরের আলোচনা থেকে আপনি জানতে পারলেন যে, গুগল এডসেন্স কি। তো এই বিষয় টি জানার পরে এখন হয়তোবা অনেকের মনে একটি প্রশ্ন জেগে থাকবে। আর সেই প্রশ্ন টি হল গুগল এডসেন্স পাওয়ার উপায় কি। তো আপনার মনেও যদি এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলব যে, আপনি মূলত দুইটা পদ্ধতি অনুসরণ করে গুগল এডসেন্স পেতে পারেন। প্রথম টি হল, ইউটিউব চ্যানেল তৈরি করে। এবং দ্বিতীয় উপায় টি হলো ওয়েবসাইটের মাধ্যমে। মূলত বর্তমান সময়ে আপনি পৃথিবী তে মোট যত গুলো গুগল এডসেন্স দেখতে পারবেন। তারা সবাই এই দুইটি পদ্ধতির মধ্যে এডসেন্স পেয়ে থাকে। তো চলুন এবার গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো সম্পর্কে একটু বিস্তারিত জেনে নেওয়া যাক।

ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায়

আপনি যদি গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো সম্পর্কে জানতে চান। তাহলে সবার প্রথমেই আসবে ইউটিউব এর কথা। কেননা আপনি ইউটিউব এর মাধ্যমে খুব সহজেই গুগল এডসেন্স পেতে পারেন। তবে তার জন্য আপনাকে বিভিন্ন বিষয় এর দিকে খেয়াল রাখতে হবে। যে গুলো মূলত এডসেন্স পাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চলুন এবার তাহলে ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো জেনে নেওয়া যাক।

  • প্রথমত আপনার নিজস্ব একটি Youtube Channel থাকতে হবে। 
  • এর পাশাপাশি সেই ইউটিউব চ্যানেল এর মধ্যে প্রতিনিয়ত ভিডিও আপলোড করতে হবে।
  • এরপর আপনার সেই ইউটিউব চ্যানেলের মধ্যে সর্বনিম্ন এক হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে।
  • আপনার ইউটিউব চ্যানেলের মধ্যে থাকা ভিডিওতে গত ১২ মাসের মধ্যে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।
  • সবশেষে আপনাকে ইউটিউব পার্টনার প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য আবেদন করতে হবে।

তো ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো উপরে উল্লেখ করা হয়েছে। আর আপনি যদি ইউটিউব এর মাধ্যমে গুগল এডসেন্স পেতে চান। তাহলে অবশ্যই আপনাকে এই নিয়ম গুলো সঠিক ভাবে অনুসরণ করতে হবে।

ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায়

আপনি চাইলে ইউটিউব এর পাশাপাশি একটি ওয়েবসাইট থেকে খুব সহজেই গুগল অ্যাডসেন্স পেতে পারেন। তবে ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স পেতে হলে ইউটিউব এর মতোই আপনাকে বেশ কিছু নিয়ম অনুসরণ করতে হবে। আর যখন আপনি সেই নিয়ম গুলো কে সঠিক ভাবে অনুসরণ করতে পারবেন। তখন আপনি খুব সহজেই একটি ওয়েবসাইটের মাধ্যমে গুগল এডসেন্স পেয়ে যাবেন। চলুন এবার তাহলে ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো জেনে নেওয়া যাক।

  • প্রথমত আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে।
  • এরপর আপনাকে প্রতিনিয়ত সেই ওয়েবসাইটের মধ্যে কনটেন্ট পাবলিশ করতে হবে।
  • মনে রাখবেন, আপনার ওয়েবসাইটে পাবলিশ করা কন্টেন্ট গুলো যেন কোন ভাবে কপি না হয়।
  • এরপর আপনাকে নির্দিষ্ট কিছু পরিমাণ ভিজিটর google থেকে অর্গানিক ভাবে নিয়ে আসতে হবে।
  • যখন আপনি দেখবেন যে আপনার ওয়েবসাইটের মধ্যে ৩০ থেকে ৪০ টির মতো কন্টেন্ট পাবলিশ করা হয়েছে। তখন আপনাকে গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে হবে।
  • এর পরবর্তীতে google এডসেন্স টিম আপনার ওয়েবসাইট টি যথাযথ ভাবে রিভিউ করবে। যদি তাদের কাছে আপনার ওয়েবসাইট টি উপযুক্ত বলে মনে হয়। তাহলে আপনি এডসেন্স অ্যাপ্রুভাল পাবেন।

তো ইউটিউব এর পাশাপাশি ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে Google AdSense পাওয়া যায়। তা উপরে উল্লেখ করা হয়েছে। আপনি চাইলে এই দুটি পদ্ধতির মধ্যে যে কোনো একটি পদ্ধতি অনুসরণ করে গুগল এডসেন্স নিতে পারবেন। এখন আপনি আসলে এডসেন্স পাওয়ার জন্য কোন উপায় টি অনুসরণ করবেন। সেটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে।

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায়

এতক্ষণের আলোচনা থেকে আপনি জানতে পেরেছেন যে, গুগল এডসেন্স কি। এবং গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো কি কি। তো এই বিষয় গুলো জানার পাশাপাশি এবার আপনাকে গুরুত্বপূর্ণ একটি বিষয় ধারণা দেয়ার চেষ্টা করব। আর সেটি হল, খুব দ্রুত গুগল এডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার উপায় কি। মূলত এমন কোন ধরনের উপায় রয়েছে, যে উপায় গুলো কে অনুসরণ করে। খুব দ্রুততার সাথে এডসেন্স এপ্রুভাল পাওয়া সম্ভব। চলুন এবার সেই বিষয় টি নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

তো আমার দৃষ্টিকোণ থেকে আপনি যদি খুব দ্রুত গুগল এডসেন্স পেতে চান। তাহলে আপনাকে অবশ্যই ওয়েবসাইট নিয়ে কাজ করতে হবে। কারণ ওয়েব সাইট হলো এমন একটি প্ল্যাটফর্ম। যাকে কাজে লাগিয়ে একজন ব্যক্তি খুব কম সময়ের মধ্যেই গুগল এডসেন্স নিতে পারবে। তবে আপনি যদি এই ওয়েবসাইট কে কাজে লাগিয়ে গুগল এডসেন্স পেতে চান। তাহলে আপনাকে বেশ কিছু বিষয় এর দিকে খেয়াল রাখতে হবে। যেমন:

  • আপনাকে নতুন একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। এবং সেই ওয়েব সাইটের মধ্যে অবশ্যই একটি TLD (Top level domain) ব্যবহার করতে হবে।
  • এরপর সেই ওয়েবসাইটের মধ্যে আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন বিষয় নিয়ে কন্টেন্ট পাবলিশ করতে হবে।
  • মনে রাখবেন, ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স নিতে গেলে কন্টেন্ট অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
  • আপনার ওয়েবসাইট এর মধ্যে পাবলিশ করা কনটেন্ট গুলো যেন গুগল প্রাইভেসি পলিসির বাইরে না যায়। সেদিকে যথেষ্ট পরিমাণে খেয়াল রাখবেন।
  • আপনি আপনার ওয়েবসাইটে এমন বিষয় নিয়ে কন্টেন্ট পাবলিশ করবেন। যে বিষয় গুলো সম্পর্কে গুগলে অনেক কম তথ্য রয়েছে।
  • চেষ্টা করবেন ভাইরাল টপিক নিয়ে আর্টিকেল পাবলিশ করার জন্য। এতে করে আপনি অধিক বেনিফিট পাবেন।
  • যখন আপনি আপনার ওয়েব সাইটে google থেকে অর্গানিক ভাবে ভিজিটর নিয়ে আসতে পারবেন। তখন আপনি গুগল এর কাছে অধিক প্রাধান্য পাবেন।
  • সবশেষে আপনাকে সঠিক নিয়ম অনুসরণ করে গুগল এডসেন্সের জন্য এপ্লাই করতে হবে।

তো আপনি যদি খুব দ্রুত গুগল এডসেন্স অ্যাপ্রুভাল পেতে চান। তাহলে প্রথমত আপনাকে ওয়েবসাইট নিয়ে কাজ করতে হবে। এবং একটি ওয়েবসাইট নিয়ে কাজ করার সময় যে বিষয় গুলোর দিকে গুরুত্ব দিতে হয়। সে বিষয় গুলো আমি উপরে উল্লেখ করেছি। 

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব?

আপনি আসলে কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলবেন। সে সম্পর্কে আমাদের অনেকের মনে এই প্রশ্ন টি জাগতে পারে। তো আপনার মনে যদি এ ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলব যে, আপনি মাত্র কয়েক টি ধাপ অনুসরণ করে গুগল এডসেন্স একাউন্ট খুলতে পারবেন। তবে তার আগে আপনাকে একটা কথা বলে নেওয়া দরকার। আর সেই কথা টি হল, যখন আপনি গুগল এডসেন্স একাউন্ট খুলবেন। তখন আপনারা নিকট বেশ কিছু জিনিসের প্রয়োজন হবে। যেমন, প্রথমত আপনার ব্যক্তিগত একটি জিমেইল একাউন্ট এর প্রয়োজন হবে। সেই সাথে আপনার মোবাইল নম্বর, আপনার স্থায়ী ঠিকানা এবং আপনার একটি ওয়েবসাইট অথবা আপনার নিজস্ব একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে। তাহলে আপনি এ গুলোর মাধ্যমে গুগল এডসেন্স এর একাউন্ট খুলতে পারবেন।

এডসেন্স একাউন্ট খোলার নিয়ম

Create Google AdSense Account: তো এতক্ষণের আলোচনা থেকে আপনি জানতে পারলেন যে। আপনি চাইলে মাত্র কয়েক টি ধাপ অনুসরণ করে গুগল এডসেন্স অ্যাকাউন্ট খুলতে পারবেন। তবে এডসেন্স একাউন্ট খোলার জন্য আপনাকে এই ধাপ গুলো সম্পর্কে সঠিক ভাবে জানতে হবে। আর আপনি যাতে খুব সহজেই এই ধাপ গুলো কে অনুসরণ করে এডসেন্স একাউন্ট খুলতে পারেন। সে জন্য আমি এবার প্রতিটা ধাপ কে স্টেপ বাই স্টেপ আলোচনা করব। যাতে করে আপনি কোন প্রকার ঝামেলা ছাড়াই এডসেন্স একাউন্ট খুলতে পারেন। চলুন এবার তাহলে সেই এডসেন্স একাউন্ট খোলার নিয়ম গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

#Step-1: Go to Adsense Sign up page

সর্বপ্রথম আপনাকে গুগল এডসেন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আপনি যদি গুগল এর মধ্যে গিয়ে “Google Adsense”- লিখে সার্চ করেন। তাহলে সবার আগে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারবেন। অথবা আপনি চাইলে এখানে ক্লিক করে সরাসরি উক্ত ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে পারবেন।

  • যখন আপনি উক্ত ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন। তখন প্রথমেই আপনি Your Site নামক অপশন এর মধ্যে আপনার ওয়েবসাইটের লিংক টি প্রবেশ করিয়ে দিবেন।

  • এরপর আপনি Get more out of Adsense থেকে Yes, send me customized help and performance suggestion এর মধ্যে টিক মার্ক প্রদান করবেন। 
  • তার ঠিক নিচেই আপনি Your payment country/territory নামক অপশন থেকে আপনার দেশ সিলেক্ট করে দিবেন। 
  • যখন আপনি আপনার দেশ সিলেক্ট করবেন। তখন সাথে সাথেই আপনার সামনে Google AdSense Online Terms of Service আসবে। এখন আপনাকে নিচের দিকে স্ক্রল করতে হবে। সবার নিচে আপনি I have read and accept the agreement এর মধ্যে টিক মার্ক প্রদান করতে হবে। 
  • সবশেষে আপনাকে Start using adsense নামক বাটন এর মধ্যে ক্লিক করতে হবে।

#Step-2: Enter Your information

এরপরে আপনি নিচের পিকচারের মত আরও বিভিন্ন রকমের অপশন দেখতে পারবেন। মূলত এবার আপনাকে আপনার ব্যক্তিগত কিছু ইনফরমেশন প্রদান করতে হবে। আর আপনি যদি আপনার ব্যক্তিগত ইনফরমেশন গুলো প্রদান করতে চান। তাহলে অবশ্যই আপনাকে Enter information এর মধ্যে ক্লিক করতে হবে।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

যদি আপনি উপরের Enter information এর মধ্যে ক্লিক করেন। তাহলে আপনি ঠিক নিচের পিকচারে দেখানো একটি ফরম দেখতে পারবেন। মূলত এই ফর্ম এর মধ্যে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য গুলো একবারে সঠিক ভাবে প্রদান করতে হবে। মনে রাখবেন এখানে আপনি যদি ভুল তথ্য প্রদান করেন। সে ক্ষেত্রে এডসেন্স থেকে আসা চিঠি আপনার ঠিকানায় পৌঁছাবে না।

এডসেন্স একাউন্ট খোলার নিয়ম

  • আর উক্ত ফরমের মধ্যে শুরুতেই আপনি Account type নামের এটি অপশন দেখতে পারবেন। এখানে আপনাকে Individual সিলেক্ট করে দিতে হবে। 
  • তার ঠিক নিচে আপনি Name and address দেখতে পারবেন। তো এখানে আপনার জাতীয় পরিচয় পত্রে থাকা নাম প্রদান করবেন। 
  • সেই সাথে আপনার জাতীয় পরিচয় পত্রে যে ঠিকানা উল্লেখ করা আছে। সেটি আপনি অবশ্যই সঠিক ভাবে বসিয়ে দেওয়ার চেষ্টা করবেন। 
  • এর পাশাপাশি আপনি আপনার City, Postal Code এবং মোবাইল নাম্বার বসিয়ে দেওয়ার পরে Submit বাটন এর মধ্যে ক্লিক করবেন। 

তো আপনি যদি উপরের ধাপ গুলো সঠিক ভাবে অনুসরণ করতে পারেন। তাহলে আপনি খুব সহজেই একটি এডসেন্স অ্যাকাউন্ট খুলতে পারবেন। তবে এই অ্যাকাউন্ট খোলার সময় আপনি যে সকল তথ্য প্রদান করবেন। যেমন, আপনার ঠিকানা, আপনার মোবাইল নম্বর ইত্যাদি সঠিক ভাবে প্রদান করতে হবে। না হলে পরবর্তীতে আপনাকে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হবে।

আরো পড়ুন: অনলাইনে আয় করার সহজ উপায়

এডসেন্স চিঠি কিভাবে হাতে পাবেন বিস্তারিত লিখুন

মূলত যখন একটি এডসেন্স একাউন্টের মধ্যে ১০ ডলার জমা হয়। তখন সেই এডসেন্স থেকে আপনার ঠিকানা ভেরিফিকেশন করার জন্য একটি চিঠি পাঠিয়ে দেয়। আর একটি এডসেন্স একাউন্ট যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ঠিক তেমনি ভাবে এই এডসেন্স থেকে পাঠানো চিঠি হাতে পাওয়ার ক্ষেত্রে অনেক ঝামেলার সম্মুখীন হতে হয়। কেননা আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যারা এডসেন্স একাউন্ট খোলার পরে যখন এডসেন্স থেকে চিঠি পাঠানো হয়। তখন তারা বিভিন্ন রকমের সমস্যার কারণে সেই চিঠি আর হাতে পায় না। 

তো এক্ষেত্রে আপনি এডসেন্স একাউন্টের মধ্যে যে ঠিকানা প্রদান করবেন। সেটি অবশ্যই নির্ভুল ভাবে দেওয়ার চেষ্টা করবেন। এবং সেই ঠিকানা দেয়ার সময় অবশ্যই আপনার মোবাইল নম্বর টি ঠিকানার পাশে () দিয়ে বসিয়ে দিবেন। যাতে করে আপনার চিঠিটা পোস্ট অফিসে আসার পরে। পোস্টম্যান রা আপনার সেই নাম্বারে ফোন করে যোগাযোগ করতে পারে। তবে বুদ্ধিমানের কাজ হল, যখন আপনি এই এডসেন্স এর মধ্যে ঠিকানা প্রদান করবেন। তখন অবশ্যই আপনার পোস্ট অফিসে যোগাযোগ করবেন। এবং তাদের কাছ থেকে জেনে নিবেন যে, কোন ঠিকানা প্রদান করলে। এডসেন্স থেকে আসা চিঠি তাদের কাছে এসে পৌঁছাবে।

গুগল এডসেন্স এর বিকল্প

উপরের আলোচনা তে আমি আপনাকে একটা কথা বলেছি। আর সেই কথা টি হল যে, বর্তমান সময়ে গুগল এডসেন্স হল বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত একটি এড নেটওয়ার্ক। তবে বলা বাহুল্য যে, গুগল ছাড়াও কিন্তু আপনি এমন অনেক ধরনের এড নেটওয়ার্ক দেখতে পারবেন। যে গুলো থেকে গুগল এডসেন্স এর মতোই ইনকাম করা সম্ভব। আর সেই সব গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক গুলোর তালিকা নিচে প্রদান করলাম। আপনি এখান থেকে সেই গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক গুলো সম্পর্কে জেনে নিতে পারবেন। যেমন:

  1. Media.net
  2. AdCash
  3. VigLink
  4. Adversal
  5. Bidvertiser
  6. RevContent
  7. Skimlinks
  8. Infolinks
  9. Monumetric
  10. Taboola

উপরে আপনি মোট ১০ টি গুগল এডসেন্স এর বিকল্প (Adsense alternative) এড নেটওয়ার্ক দেখতে পাচ্ছেন। তবে এগুলো ছাড়াও আরো বিভিন্ন ধরনের এড নেটওয়ার্ক আছে। কিন্তু আমার কাছে যে গুলো কে অনেক বেশি বিশ্বস্ত মনে হয়েছে। সেই নেটওয়ার্ক গুলো কে আমি উপরের তালিকায় উল্লেখ করেছি। আপনি চাইলে অন্যান্য সব গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক গুলো ব্যবহার করে দেখতে পারেন।

গুগল এডসেন্স পাওয়ার উপায় ও কিছু প্রশ্ন উত্তর

প্রিয় পাঠক, এতক্ষণের আলোচনার মাধ্যমে আমি আপনাকে গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো কে স্টেপ বাই স্টেপ জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। তবে এর বাইরেও আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত এই গুগল এডসেন্স সম্পর্কিত আরো অনেক কিছু জেনে নিতে চান। আর এবার তাদের জানতে চাওয়া সেই বিষয় গুলো কে নিয়ে খুব স্বল্প আকারে আলোচনা করার চেষ্টা করব। চলুন এবার তাহলে সেই এডসেন্স সম্পর্কিত বিষয় গুলো জেনে নেওয়া যাক।

>> গুগল এডসেন্স থেকে আয় করা সম্ভব?

না! আপনি সরাসরি গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন না। বরং আপনাকে গুগলের আন্ডারে একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কাজ করতে হবে। আর যখন আপনি ইউটিউব কিংবা ওয়েবসাইটের মাধ্যমে গুগল এর আন্ডারে একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কাজ করবেন। তখন আপনার আয় করা টাকা গুলো গুগল এডসেন্স নামক ভার্চুয়াল একাউন্টের মধ্যে এসে জমা হবে।

>> কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায়?

আপনি যদি গুগল এডসেন্স পেতে চান। তাহলে অবশ্যই আপনার একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে। নতুবা আপনার নিকট একটি ওয়েবসাইট থাকতে হবে। তারপরে আপনি গুগল এডসেন্স পাবেন।

>> কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা তোলা যায়?

মূলত গুগল এডসেন্স থেকে বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে টাকা তোলা যায়। যেমন, আপনি চাইলে ব্যাংক একাউন্টের মাধ্যমে গুগল এডসেন্স থেকে টাকা তুলতে পারবেন। অথবা আপনি চাইলে আপনার ক্রেডিট কার্ড এর মাধ্যমে গুগল এডসেন্স থেকে টাকা তুলতে পারবেন।

আমাদের শেষকথা: প্রিয় পাঠক, আপনারা যারা গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো সম্পর্কে জানতে চান। তাদের জন্য আজকের এই আর্টিকেল টি অনেক প্রয়োজনীয়। কারণ আজকের আর্টিকেলে আমি আপনাকে গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলোকে পরিষ্কার ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। তো এরপরও যদি আপনার এই গুগল এডসেন্স সম্পর্কিত আরো কিছু অজানা থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। আমি যথাসাধ্য চেষ্টা করব আপনার প্রশ্নের উত্তর দেয়ার জন্য। আর এই ধরনের অনলাইন ইনকাম রিলেটেড তথ্যগুলো খুব সহজ ভাষায় জানতে হলে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex