vlxxviet mms desi xnxx

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন

0

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২১ | honours 4th year exam routine 2021

আপনি কি অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থী? তাহলে আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে কিনা। আর আপনার জন্য আজকে আমার এই আর্টিকেল। চলুন তাহলে জেনে নেওয়া যাক অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন। টানা দীর্ঘ 2 বছর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর আস্তে আস্তে এখন সব জায়গায় খুলে দেওয়া হচ্ছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে সব জায়গায় বিভিন্ন ধরনের পরীক্ষা। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থীদের জন্য সরকার থেকে এতদিন পরীক্ষার কোন রুটিন প্রকাশিত না করা হলেও খুব শীঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে পরীক্ষা নেওয়ার ঘোষণা দেওয়া হবে বলে জানানো হয়েছিল।

আর সেই অনুযায়ী পরীক্ষার্থীদের পরীক্ষার জন্য প্রিপারেশন নিতে বলা হয়েছে। আগেই বলা হয়েছিল যে পরীক্ষার রুটিন প্রকাশ হওয়ার পর খুব বেশি সময় দেওয়া হবে না। অল্প সময়ের মধ্যেই তারা সব পরীক্ষা নিয়ে নিবে। এরইমধ্যে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন 2021 প্রকাশিত হয়ে গেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অনার্স ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষা কবে হবে?

গত 24 নভেম্বর প্রকাশিত হওয়া অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন থেকে জানা গেছে যে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা প্রতিদিন সকাল 9 টা থেকে শুরু হবে। এছাড়াও পরীক্ষার বিস্তারিত সময়সূচী জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত সুচি এবং সময় সবকিছুই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি থেকে জানা গেছে যে ২০২০ সালের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ পরীক্ষার্থীদের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার বিস্তারিত সময়সূচী সেই বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে প্রকাশিত সময়সূচী অনুযায়ী ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষের বিএ, বিএসএস, বিবিএ, বিএসসি পরীক্ষা ২৯ ডিসেম্বর থেকে শুরু হবে।

অনার্স ৪র্থ রুটিন প্রকাশ তারিখ: ২৪ নভেম্বর ২০২১।
অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু তারিখ: ২৯ ডিসেম্বর ২০২১।
অনার্স ৪র্থ বর্ষের শেষ তারিখ: ৬ ফেব্রুয়ারি ২০২২।
পরীক্ষা আরম্ভের সময়: সকাল ৯.০০ টা.

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে যে রুটিন প্রকাশ করেছে তা অনুযায়ী 2020 সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু হবে ডিসেম্বরের 29 তারিখে। আর শেষ হবে 2022 সালের ফেব্রুয়ারি 6 তারিখ। আরো জানা গেছে যে পরীক্ষা প্রতিদিন সকাল 9 টা থেকে শুরু হবে। পরীক্ষা কতক্ষণ হবে তা প্রশ্নপত্র দেওয়া থাকবে। পরীক্ষা সংক্রান্ত যেকোন তথ্য সবচেয়ে সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। নিচের পিডিএফ লিংক থেকে চাইলে আপনি পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারেন।

honours 4th year exam routine 2021

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন

অনার্স ফাইনাল ইয়ারের রেজাল্ট ২০২১

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড

অনার্স চতুর্থ বর্ষের সংশোধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। 24 শে নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অফিশিয়াল ওয়েবসাইটে এই রুটিন প্রকাশ করেছে। অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ। এখানে ক্লিক করে আপনি চাইলে পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারেন। পরীক্ষার রুটিন নেয়ারও নিয়ম-কানুন দেওয়া রয়েছে সেগুলো দেখে পরীক্ষার প্রিপারেশন নিতে শুরু করে দিন। যেহেতু সময় খুব বেশি দেওয়া হয়নি তাই আপনার উচিত হবে অযথা সময় নষ্ট না করে পড়তে বসা।

আরো দেখুনঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২১

পরীক্ষার্থীদের দীর্ঘ অপেক্ষার প্রহর গোনা শেষ করে অবশেষে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আপনি যদি অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2020 সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি এখানে দেখে নিতে পারবেন। রিসেন্টলি জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের 2020 সালের অনার্স চতুর্থ বর্ষের নিয়মিত ও বিশেষ পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে। করোনা মহামারীর কারণে দীর্ঘদিন এই পরীক্ষার ডেট পিছানো ছিল।এই কারণেই পরীক্ষার্থীদের অনেক অপেক্ষা করতে হয়েছে। অবশেষে তাদের অপেক্ষা শেষ হলো। গত 24 নভেম্বর এক বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে।

অনার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২১ করণীয়

অনার্স ফাইনাল ইয়ারের পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনা রয়েছে। আশা করি এগুলো তাদের অনেক সাহায্য করবে। জেনে রাখা ভালো যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো সময় পরিবর্তন করতে পারবেন এবং বাতিল করতে পারবেন।

প্রকাশিত হওয়া সময়সূচি অনুযায়ী যতক্ষণ পর্যন্ত না সকল  তত্ত্বীয় পরীক্ষা শেষ হচ্ছে ততক্ষণ পর্যন্ত ট্রেজারি থেকে প্রশ্নপত্র ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

 এবারের পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডিজিটাল স্বাক্ষর দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের দিয়ে দিবেন এবং স্বাক্ষরলিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এছাড়াও এ বিষয়ে অন্যান্য নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং [email protected] তে আপনি চাইলে দেখে নিতে পারবেন।

ব্যবহারিক পরীক্ষা তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরপরই শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা কখন নেয়া হবে তার সময়সূচী যথাসময়ে কর্তৃপক্ষ জানিয়ে দিবেন।

 প্রত্যেক পরীক্ষার্থীকে সহ সব কলেজের যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা কখন হবে তার তারিখ ও সময় জেনে নিতে হবে নিজ দায়িত্বে।

পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে পরীক্ষার্থীদেরকে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০ টাকার মধ্যে ১৫০ টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০টাকা হারে মােট টাকা জমা দিতে হবে।

প্রত্যেক পরীক্ষার্থীকে নিজ দায়িত্বে ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে। এবং চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জমা দিতে হবে।

উপসংহার: আশা করি আপনি অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন  সম্পর্কে জানতে পেরেছেন। আপনি যদি অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে পরীক্ষার রুটিন টি ডাউনলোড করুন এবং পরীক্ষার ডেট অনুযায়ী প্রিপারেশন নিতে থাকুন। অধীর আগ্রহে থাকার পর অবশেষে আপনাদের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে আশা করি সবার পরীক্ষা অনেক ভালো হবে। আজ এই পর্যন্তই শেষ করছি।

অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন নিয়ে আপনাদের যদি আর কোন কিছু জানার থাকে তাহলে তা আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না। আমরা অবশ্যই চেষ্টা করবো আপনাদের প্রশ্নের উত্তর দেয়ার জন্য। আশা করি আমাদের ওয়েবসাইট থেকে আপনি সঠিক তথ্যটি গ্রহণ করতে সক্ষম হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex