vlxxviet mms desi xnxx

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল ২০২২-২০২৪ | HSC Admission Result 2022-2024

0
Rate this post

২০২২ – ২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দেখার নিয়ম | HSC Admission Result 2022-2024

২০২২ – ২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দেখার নিয়ম নতুন কলেজে ভর্তি হবেন শিক্ষার্থীরা। তাই HSC Admission Result 2024 ফলাফল আপনি কিভাবে দেখতে পারবেন সেই নিয়মাবলী সম্পর্কেই আজকের পোস্টে আলোচনা করবো। যারা এই বিষয়টি নিয়ে আগ্রহ দেখিয়েছিলেন তাদের জন্য একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল কিভাবে দেখা যাবে তা বিস্তারিত থাকছে। HSC Admission 2022 (xiclassadmission.gov.bd) ২০২২-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়েছে। ৮ ডিসেম্বর ২০২২ থেকে আবেদন শুরু হয়ে ১৫ ডিসেম্বর ২০২২ পর্যন্ত চলবে। এর মধ্যে আগ্রহী ও ভর্তিচ্ছু প্রার্থীদের ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে।

কিভাবে একজন শিক্ষার্থী ২০২২-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল জেনে ভর্তি হবেন এবং কোন নিয়মগুলো তাকে অনুসরণ করতে হবে চলুন সেই বিষয়গুলো সম্পর্কে জেনে নেই ধারাবাহিকভাবে।

২০২২ – ২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দেখার নিয়ম 

২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল আপনি ২ই ভাবে দেখতে পারবেন। ১: এসএমএস ও ২: বোর্ডকর্তৃক প্রকাশিত ওয়েবসাইটের (xiclassadmission.gov.bd) মাধ্যমে। ফলাফল ওয়েবসাইটে না দেখলেও সমস্যা নেই কারণ সব শিক্ষার্থীর ফোনে ফলাফল প্রকাশের সাথে সাথে তা জানিয়ে দেয়া হবে রোল নাম্বার অনুযায়ী। কিন্তু ফলাফল নিশ্চিত হতে অবশ্যই ওয়েবসাইটে একবার দেখে নিন।

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাল ওয়েবসাইটের মাধ্যমে

  • ওয়েবসাইটের মাধ্যমে একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দেখতে এই লিঙ্কে ক্লিক করুন।
  • লিঙ্কে ক্লিক করার পর “Result” অপশনে ক্লিক করুন। এরপর স্ক্রিনে দেওয়া তথ্যের ঘরে আপনার এসএসসি রোল নম্বর, পরীক্ষার বোর্ড, পাসের সাল, এবং সর্বশেষ এসএসসির রেজিস্ট্রেশন নম্বর দিন।
  • এরপর আপনাকে একটি Verification কোড পাঠানো হবে সেটি সঠিকভাবে পূরণ করে “View Result” অপশনে ক্লিক করু
  • ক্লিক করার পরপরই আপনি কোন কলেজে চান্স পেয়েছেন তা জানতে পারবেন। 

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল দেখার নিয়ম

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল ২০২২ সম্পূর্ণ রেজাল্ট এখানে দেখুন-

More: HSC Admission Result 2022-2024

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাল এসএমএসের মাধ্যমে

আবেদনকারী শিক্ষার্থী তার পছন্দক্রম অনুযায়ী যে সকল কলেজে আবেদন করেছেন সেখানে তার মেধা, কোটা, ও পছন্দক্রম অনুযায়ী একটি কলেজ তার জন্য নির্ধারণ করা হবে। আর যে কলেজে তিনি চান্স পাবেন তা তার ফোন নাম্বারে জানিয়ে দেয়া হবে (আবেদনের সময় তিনি যে নাম্বার দিয়েছেন সে নাম্বারে)।

আরো দেখুনঃ

একাদশ শ্রেণীতে আবেদন ও ভর্তির পদ্ধতি

নির্দিষ্ট কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে অবশ্যই মেধা তালিকায় থাকতে হবে। আর মেধা তালিকার কততম অবস্থানে আছেন তা আপনি জানতে পারবেন অনলাইন বা এসএমএসের মাধ্যমে। সাধারণত তিনটি পর্যায়ে মেধা তালিকা প্রকাশ করা হবে। ১ম পর্যায়, ২য় পর্যায় ও ৩য় পর্যায়।

১ম পর্যায়ের আবেদন গ্রহণ: 

১ম পর্যায়ের আবেদন গ্রহণের পর ১৮-২২ তারিখের মধ্যে আবেদন যাচাই-বাছাই করে তারপর ফল প্রকাশ করা হবে। কিন্তু যারা পুনঃনিরীক্ষণ শিক্ষার্থী তাদের আবেদন গ্রহণ করা হবে ২৬ ডিসেম্বর সোমবার থেকে। যাচাই-বাছাইয়ের পরে যারা প্রথম পর্যায়ে নির্বাচিত হবেন তাদের ফল আগামী ৩১-১২-২০২২ শনিবার, রাত ৮:00 টায়া প্রকাশ করা হবে অনলাইনে ওয়েবসাইটে। যারা প্রথম পর্যায়ে নিজেদের পছন্দ অনুযায়ী কলেজ পাবেন তারা ভর্তি হয়ে যেতে পারবেন কলেজে। 

উল্লেখ্য: ১ম পর্যায়ের শিক্ষার্থীর ভর্তি নির্বাচন নিশ্চায়ন না করলে ১ম পর্যায়ের নির্বাচন এবং আবেদন বাতিল হবে এবং শিক্ষার্থীকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে।

২য় পর্যায়ের আবেদন গ্রহণ:

যারা ১ম পর্যায়ে নিজেদের পছন্দানুযায়ী কলেজ পাবেন না তারা আবার আবেদন করতে পারবেন ২য় বার। ২য় পর্যায়ে আবেদন গ্রহণ শুরু হবে ০৯-০১- ২০২৪ সোমবার থেকে ১০-০১- ২০২৪ মঙ্গলবার রাত ৮:০০ টা পর্যন্ত। ২য় পর্যায়ের ফল প্রকাশ করা হবে ১২-০১-২০২৪ তারিখ রাত ৮:০০ টায়। যারা ১ম পর্যায়ে নিজেদের পছন্দের কলেজ পাননি তারা এই পর্যায়ে পেয়ে যাবেন আশা করা যায়।

উল্লেখ্য: ২য় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন না করলে ২য় পর্যায়ের নির্বাচন এবং আবেদন বাতিল হবে এবং শিক্ষার্থীকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে

৩য় পর্যায়ের আবেদন গ্রহণ:

৩য় পর্যায়ে আবেদন গ্রহণ শুরু হবে ১৬-০১-২০২৪ তারিখ থেকে। ৩য় পর্যায়ের ফল প্রকাশ করা হবে ১৮-০১-২০২৪ তারিখ বুধবার রাত ৮:০০ টায়।

উল্লেখ্য: ৩য় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন না করলে ৩য় পর্যায়ের নির্বাচন এবং আবেদন বাতিল হবে এবং শিক্ষার্থীকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে। ১ম পর্যায়ে গৃহীত আবেদন পছন্দ না হলে ২য় পর্যায়ে আবেদন করতে পারবেন একজন শিক্ষার্থী তারপর ৩য় পর্যায়ে। এরপর শিক্ষার্থীকে একটি কলেজ নির্দিষ্ট করে দেয়া হবে।

একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম ও ক্লাস শুরু

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল প্রকাশের পর ভর্তি কার্যক্রম শুরু হবে। সকল আবেদনকারী শিক্ষার্থীরা ফল প্রকাশের পর আগামী ২২-০১-২০২৪ রবিবার থেকে ২৬-০১- ২০২৪ বৃহস্পতিবার পর্যন্ত ভর্তিকার্য সম্পন্ন করবেন। ভর্তি হওয়া শিক্ষার্থীদের রুটিন অনুযায়ী ক্লাস শুরু হবে ১ ফেব্রুয়ারি, ২০২৪ বুধবার থেকে।

অনলাইনে ভর্তি কার্যক্রম

শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত সকল শিক্ষা প্রতিষ্ঠান ২০২২-২৩ শিক্ষাবর্ষে /HSC Admission 2022 একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল পাওয়ার পর অনলাইনের মাধ্যমে আবেদন করবেন। অনলাইনে www.xiclassadmission.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবেন।

অনলাইনে আবেদনের ক্ষেত্রে ১৫০/- টাকা আবেদন ফি জমা দিয়ে সর্বনিম্ন ৫টি এবং সর্ব্বোচ্চ ১০ টি কলেজ/সমমানের প্রতিষ্ঠান পছন্দ অনুযায়ী আবেদন করতে পারবে। আবেদনকৃত কলেজগুলোর মধ্যে শিক্ষার্থীর মেধাা, কোট (প্রযোজ্য ক্ষেত্রে) ও পছন্দক্রমের ভিত্তিতে একটি কলেজ নির্ধারণ করা হবে। 

সমাপ্তি: একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল আপনি যে ২টি (দুটি) মাধ্যমে জানতে পারবেন তা আমি সুন্দর করে উপস্থাপন করেছি একটি হলো সরাসরি ওয়েবসাইটে দেখা আরেকটি ম্যাসেজের মাধ্যমে। সাধারণত ম্যাসেজ নির্ধারিত সময়ে আপনার ফোন নাম্বারে চলে আসবে কিন্তু ওয়েবসাইটের মাধ্যমেও আপনি ফলাফল দেখে নিতে পারবেন। আশা করছি প্রয়োজনীয় তথ্য আপনি এই আর্টিকেল পড়ার মাধ্যমে পেয়েছেন একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল সম্পর্কিত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex