vlxxviet mms desi xnxx

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

0

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা: আপনি কি ফেসবুকে এ নতুন ? আপনি কি মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা চাচ্ছেন?

সারা বিশ্বব্যাপী আলোচিত জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হল ফেসবুক। ছোট থেকে বড়, সকলের আলোচনার প্রধান কেন্দ্রবিন্দু থাকে ফেসবুক। একসময় ফেসবুক থেকে মানুষ প্রায় কয়কশ হাত দূরে থাকলেও, সময়ের সাথে সাথে ফেসবুকের জনপ্রিয়তা বেড়েছে দ্বিগুন হারে। মানুষ এখন তার দৈনন্দিন জীবনের বেশিরভাগ সম সময় কাটায় ফেসবুকের মাধ্যমে। তাই সামাজিক যোগাযোগ সাথে সাথে ফেসবুক হয়ে উঠেছে আমাদের সময় কাটানোর মাধ্যমসহ হয়ে উঠেছে বিনোদনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

ফেইসবুকের আকাশচুম্বি জনপ্রিয়তার কারণে আজকাল ছোট- বড় সকল বয়সের মানুষের যুক্ত হতে চায় ফেইসবুকে। বর্তমানে আমাদের বাজার গড়ে উঠেছে ফেসবুককে কেন্দ্র করে। তাই সকলের একটি নিজের ফেসবুক আইডি চাই চাই। ফেইসবুক আইডি খোলার ২ টি নিয়ম রয়েছে। তা হল-

  • ইমেইল দিয়ে ফেসবুক একাউন্ট।
  • মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

আপনি চাইলে আপনার ফেসবুক একাউন্টটি খুলতে পারেন আপনার ব্যবহৃত মোবাইল নাম্বার দিয়ে ফেসবুকে একাউন্ট খুলতে পারেন।আপনার ব্যবহৃত মোবাইল নাম্বার দিতে,ব্যক্তিগত তথ্যাদি পূরণ করব, পাশাপাশি পাসওয়ার্ড দিয়ে খুলতে পারবেন আপনার কাঙ্খিত ফেসবুক একাউন্ট।

মোবাইল দিয়ে ফেসবুক আইডি খোলার সহজ একটি সুবিধা হয়ে। তা হল যখন কেউ আপনার  মোবাইল নাম্বার দিয়ে, ফেসবুকের সার্চ ইঞ্জিন অপশনে ক্লিক করবে, তখন মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খুঁজে পাবেন। 

ইমেইল আইডি দিয়ে ফেসবুক একাউন্ট

ইমেইল ব্যবহার করে আপনি ফেসবুক আইডি খুললে আপনার যাবতীয় তথ্যাদি জমা হবে ইমেইলে। ইমেইল দিয়ে রেজিষ্ট্রেশন করে, সাথে একটি মোবাইল নাম্বারসহ আপনার যাবতীয় তথ্যাদি পূরণ করলে খুলতে পারবেন আপনার কাঙ্খিত ফেসবুক একাউন্ট।

আপনি ইমেইল দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন আপনার ফেসবুক আইডি। কিন্তু এই উপায়ে ও আপনি মোবাইল নাম্বার দিয়ে খুঁজে পেতে পারেন ফেসবুক একাউন্ট।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করাঃ

ধরুণ, আপনি কোন এজেন্সিতে আছে, কিংবা কোন ধরণের ইনভেস্টিগেশন কাজে আপনি নিয়োজিত আছেন আপনাকে তখন দায়িত্ত্ব দেওয়া হলো কারো ফেসবুক আইডি খুঁজে বের করতে। তাহলে কিভাবে আপনি ফেসবুক আইডি ব্যবহার করবেন একবার ভেবে দেখুন তো ?

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে বেশ জনপ্রিয় হল ফেসবুক। তাই আজকাল সকল বয়সের মানুষের কম বেশি পদচারণা রয়েছে ফেসবুকের মধ্যে। আপনি যদি কোন মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চান তা একদম সহজ। চলুন তা হলে জেনে নেইঃ

  • সেক্ষেত্রে আপনাকে আপনার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি বা যেকোনো আইডি লগইন করতে হবে।

  • ফেসবুক আইডি থেকে আপনি সার্চ অপশনে সেই আইডি খুঁজে পেতে চান সেই আইডির ব্যক্তির নাম্বারটি ইনপুট দিবেন।

  • নাম্বার ইনপুট দেবার সাথে সাথে এই নম্বর ব্যবহার করে যদি কোন ব্যক্তি ফেসবুক আইডি খুলে থাকে তাহলে আপনি তার ফলাফল সাথে সাথে দেখতে পারবেন।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

  • এছাড়াও আপনি চাইলে আপনি সেই নম্বরটি দিয়ে গুগলসহ  যেকোন সার্চ ইঞ্জিন থেকে তা বের করতে পারবেন 

  •  ব্রাউজারে ক্লিক করতে সেই মোবাইলে নামান্তর লিখে সার্চ করলে উক্ত মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে পারবেন।

উপরোক্ত নিয়মসমূহ অনুসরণ করে আপনি খুব সহজে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে পারবেন।

হারানো ফেসবুক আইডি ফিরে পাবার উপায়:

আমরা বিভিন্ন কারণে আমাদের ফেসবুক আইডি হারিয়ে ফেলি। কিংবা অনেক সময় আইডি ব্লক হবার কারণ, অনেক সময় পাসওয়ার্ড ভুলে যাওয়ার কারণে আমরা হারিয়ে ফেলি আমাদের কাঙ্খিত ফেসবুক একাউন্ট। 

মোবাইল ফোন হারিরে, কিংবা শব্দের কম্পিউটার নষ্ঠ হয়ে গেলে ,অনেক সময় পাসওয়ার্ড ভুলে গিয়ে আমরা হারিয়ে ফেলতে পারি আমাদের প্রিয় ফেসবুক আইডিটা। হারানো ফেসবুক আইডিতে আপনি পেতে চাইলে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। চলুন জেনে নেই কিভাবে ফিরে পেতে পারেন আপনার হারানো ফেসবুক আইডি:

  • হারানো ফেসবুক আইডি ফিরে  পেতে হলে আপনাকে facebook account unblock page অপশনটি ক্লিক করতে হবে।

  • অপশনটি ক্লিক করে আপনি আপনার যাবতীয় তথ্য যেমনঃ ব্যক্তিগত তথ্যাদি, ইমেইল মোবাইল নাম্বার  ব্যবহার করে ফরম পূরণ করুন। 

  • ফরম পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করুন। 

  • আপনার আইডি যদি হারিয়েও থাকে এই উপায় অবল্বন করে আপনি ৩০ দিনের মধ্যে হারানো ফেসবুক আইডি ফিরে পেতে পারবেন।

এছাড়াও আপনি যদি আপনার হারানো ফেসবুক আইডি খুঁজে পেতে চান তাহলে আপনি নিচের নিয়ম গুলো অনুসরণ করতে পারেন। 

  • প্রথমে আপনি যেকোনো ব্রাউজার থেকে Facebook এ ক্লিক করুন।য যে হেম পেইজ আসবে সেই পেইজে আপনি আপনার আইডি পাসওয়ার্ড লিখে এন্টার করুন। 

  • কেউ যদি আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড পরিবর্তন না করে থাকে তাহলে এই উপায়ে  আপনি আপনার ফেসবুক আইডি খুঁজে পেতে পারেন।

উক্ত বিষয়সমূহ অনুসরণ করে খুব সহজে খুঁজে পেতে পারেন আপনার হারানো ফেসবুক আইডি।

ফেসবুক আইডি রিকভার করার নিয়ম সহজ উপায়

একটি ফেবসুক আইডি শুধুমাত্র সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহৃত হয় তা কিন্তু  নয়। বর্তমানে একটি ফেসবুক আইডি তার ব্যক্তিগত পরিচয় বহন করে থাকে।

অনেকে ব্যক্তিগত কাজ থেকে শুরু করে অফিশিয়াল যেকোনো কাজের ক্ষেত্রে ব্যবহার করে থাকে ফেসবুক আইডি। তাই যদি আপনি ফেসবুক আইডি হারিয়ে ফেলেন তাহলে আপনার কাজের ক্ষেত্রে হয়ে থাকুন কিংবা যেকোন ক্ষেত্রে হউক আপনি হারানো ফেসবুক আইডিটি রিকভার করতে চাইবেন।কারণ যদি হারানো আইডি কোন স্প্যাম চক্রের হাতে পড়ে তাহলে আপনার ব্যক্তিগত সম্মানহানীর মত ঘটনা ঘটতে পারে।

চলুন তাহলে দেরি না করে জেনে নেই ফেইসবুক আইডি রিকোভার করার সহজ উপায়সমূহঃ

  • আপনি যদি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি রিকোভার করতে চান তাহলে আপনি নিচের লিংকটি ক্লিক করুন। 

https://www.facebook.com/help/contact/

হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

 এ এড্রেস  এ গিয়ে আপনার নিজের নাম, আপনার ব্যক্তিগত তথ্যাদি পূরণ করে আপনার জাতীয় পরিচিয়পত্রের কপি স্ক্যান করে সাবমিট করুন এই লিংকটিতে । লিংক এ সাবমিট করার পর ফেসবুক কর্তৃপক্ষ আপনার আবেদন যাচাই বাছাই করে দেখবে। আপনার আবেদন সঠিক হলে এই উপায় অবলম্বন করে আপনি খুব সহজেই রিকোভার পারবেন আপনার ফেসবুক আইডি।

  • উপরের নিয়মটি ছাড়াও আপনি যদি আপনার একাউন্ট রিকোভার করতে চান তাহলে আপনি নিচের লিংকে ক্লিক করতে হবে।

  https://www.facebook.com/recover/

এ লিংকে ক্লিক করে আপনার আইডি ইমেইল  আইডি, মোবাইল নাম্বার সাথে আপনার আইডিটি কয়েকজন ট্রাস্টেড ফেসবুক একাউন্ট হোল্ডার এর নাম সাথে দিয়ে সাবমিট করুন।এভাবে আপনার তথ্যাদি যাচাই বাছাইয়ের মাধ্যমে  আপনি সহজেই আপনার আইডি রিকোভার করতে পারবেন।

  • এছাড়াও উপরে উল্লেখিত নিয়মসমূহ যদি ঝামেলাপূর্ণ মনে হয়, আপনি যদি আপনার আইডি রিকোভার করতে চান তাহলে আপনি নিচের লিংকে ক্লিক করে আপনার ব্যক্তির গত ফেসবুক আইডি বের করতে পারবেন।

https://www.facebook.com/recover.php

ফেসবুক আইডি রিকভার করার নিয়ম সহজ উপায়

প্রথমে এই লিংকটিতে ক্লিক করে আপনার ব্যক্তিগত তথ্যাদি পূরণ করে। তথ্যাদি যাচাই বাছাই করে পর্যালোচনার মাধ্যমে খুব সহজে আপনার আইডি রিকোভার করতে পারবেন।

  • এছাড়া আপনি যদি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি রিকোভার করতে চান সেই জন্য আপনাকে নিচের লিংকে ক্লিক করতে হবে। 

https://facebook.com/settings

এই লিংকে গিয়ে নতুন একটি পাসওয়ার্ড দিয়ে রিকোভার জিমেইল একাউন্ট যুক্ত করে দিন। আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা না হলে আপনি সহজে রিকোভার করতে পারবেন আপনার ফেসবুক আইডি।

উপসংহারঃ আপনি যে মাধ্যমে আপনার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট খুলতে চান না কেন সব সময় মোবাইল নাম্বার দিতে ফেসবুক একাউন্ট খুলা উত্তম

এতে যেমন মোবাইল নাম্বার দিয়ে আপনার ফেসবুক একাউন্ট খোলা সহজ হবে। তেমনি সেই সাথে আপনি মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা সহজ হবে।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex