vlxxviet mms desi xnxx

এইচএসসি পরীক্ষার রুটিন

0
Rate this post

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ | HSC Exam Routine 2022

আপনি কি একজন এইচএসসি পরীক্ষার্থী? আপনি কি জানেন সরকার কর্তৃক সম্ভাব্য একটি এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে ?

সময় চির বহমান। কখনো কারো জন্য অপেক্ষা করে না। স্কুলের গন্ডি পেরিয়ে শিক্ষার্থীরা পদার্পন করে থাকে কলেজে। নতুন জীবন অনেকের কাছে বেশ রোমাঞ্চকর মনে হয়। এই রোমাঞ্চের ধারা কখন যে শিক্ষার্থীদের মূল্যবান সময় অতিবাহিত হয়ে থাকে তা অনেকেই হিসেবে রাখতে পারেনা। এভাবে ধীরে ধীরে ঘনিয়ে আসে তার পরীক্ষার মুহূর্ত। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে জানতে চাইলে সাথে থাকুন।

পরীক্ষার প্রতিটি শিক্ষার্থীদের জীবনের এক আতংকের নাম। এই আতংকের কারণে অনেক সময় শিক্ষার্থীরা তাদের সময়ের অবহেলা করে। ফলে শিক্ষার্থীরা  সঠিক সময়ে সিলেবাস রপ্ত না করলে কাঙ্খিত ফলাফল অর্জন নিয়ে বেশ হিমশিম খেতে হয়। তাছাড়া এইচএসসি পরীক্ষার রেজাল্টের উপর তার ভবিষ্যৎ জীবনের সিদ্ধান্ত, পড়াশোনা অনেকাংশে নির্ভর করে থাকে। তাই এই পরীক্ষায় কাঙ্খিত ফলাফল অর্জনের জন্য শিক্ষার্থীদের সঠিক প্রস্তুতির কোন ধরণের কমতি নেই। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে জানতে  হলে সাথেই থাকুন।

দেখুনঃ জিপিএ গ্রেডিং পদ্ধতি৷

প্রতিবছরে শিক্ষার্থীদের কলেজ৷ জীবণের শেষে দুইবছরের প্রস্তুতিস্বরূপ নেয়া হয়ে থাকে এই পরীক্ষা। কিন্তু বর্তমান সময়ে করোনা মহামারীর কারণে এই পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছিল। দেশের মধ্যে চলমান লকডাউনের কারণে বেশ কিছু সময় ধরে আটকে ছিল এই পরীক্ষা। কিন্তু পরবর্তীতে সরকারের শিক্ষা মন্ত্রলানোয় শিক্ষার্থীদের পড়াশোনার গতি যাতে থমকে না যায় তার জন্য গ্রহণ করেছে এসাইনমেন্ট পদ্ধতি। আরো জানুন এইচএসসি পরীক্ষায় রুটিন ২০২২।

কিন্তু বর্তমানে দেশের পরিস্থিতি আগের তুলনায় বেশ  কিছুটা স্বাভাবিক হয়েছে। সরকার শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে ধীরে ধীরে খুলে দিচ্ছে। তাছাড়া শিক্ষা প্ৰতিষ্ঠান খুলে দেওয়ার কারণে সরকার এবার এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য আগের তুলনায় এই পরীক্ষার নেওয়ার কথা নতুন করে চিন্তা ভাবনা করছে। শিক্ষার্থীদের উপর চাপ কমাতে ইতিমধ্যে সরকার শর্ট সিলেবাস দিয়ে পরীক্ষা নেওয়ার ঘোষণা দিয়ে দিয়েছে। জানতে হলে চোখ রাখুন এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২

প্রায় সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কারণে বর্তমানে শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষার জন্য সম্ভাব্য রুটিন ২০২২ প্রকাশ করেছে। উক্ত রুটিনে সারা দেশের সকল শিক্ষাবোর্ডের অধিনে একযোগে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে একযোগে অনুষ্ঠিতব্য এই পরীক্ষার জন্য  সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে ০৬ নভেম্বর। পরীক্ষা 06 নভেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে 13 ডিসেম্বর ২০২২ সালে তারিখে শেষ হবে বলা রুটিনে উল্লেখ করা হয়েছে। পরবর্তীতে ব্যবহারিক পরীক্ষার জন্য ৩ তা জানুয়ারি নিজ নিজ প্রতিষ্ঠানে সময় ঘোষণা করা হবে।

পরীক্ষা শুরুর তারিখ।06 নভেম্বর 2022 থেকে।
পরীক্ষা আরম্ভ সময়।সকাল ১১ টা থেকে দুপুর ২ টা।
পরীক্ষার মোট সময়।০২ ঘন্টা।
পরীক্ষার শেষ তারিখ।13 ডিসেম্বর 2022 শেষ।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২(সকল বোর্ড)

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২(সকল বোর্ড)

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২(সকল বোর্ড)

এইচএসসি গ্রেডিং পদ্ধতি ২০২২

MarksGrade PointLetter Grade
0 to 320.00F
33 to 391.00D
40 to 492.00C
50 to 593.00B
60 to 693.50A-
70 to 794.00A
80 to 1005.00A+

HSC Exam Routine 2022

  • মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড
  • ঢাকা,কুমিল্লা,চট্রগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, দিনাজপুর
  • উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট ২০২১ পরিক্ষার সময়সূচি প্রস্তাবনা
  • তারিখঃ১৬/০৯/২০২১ খ্রিঃ

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরিক্ষা নিম্নের দেওয়া রুটিনের আলোকে অনুষ্ঠিত হবে।যে করে প্রয়োজনে বোর্ড এর আলোকে রুটিতে সময়সূচি পরিবর্তন হবে।যা শিক্ষার্থীদের অবশ্যই জানিয়ে দেওয়া হবে।

HSC routine  2022

পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা:

  • পরীক্ষা শুরুর পূর্বে অবশ্যই শিক্ষার্থীদের ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

  • স্ব স্ব সব  কেন্দ্রে শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  • অবশ্যই প্রত্যেক শিক্ষার্থীকে যথাবিহিত  স্বাস্থ্যবিধি মেনে চলবে হবে।

  • সৃজনশীল এবং সংক্ষিপ্ত প্রশ্নের জন্য শিক্ষার্থীদের কোন রকম বিরতি দেওয়া হবে না।

  • প্রতিদিন কেন্দ্রে শিক্ষার্থীদেরকে নির্দিষ্ট  সময় উপস্থিত হতে হবে।

  • শিক্ষার্থীদের  যথাযথ শীতে সাইন করতে হবে।

  • সব সব প্রতিষ্ঠান থেকে পরীক্ষা শুরুর পূর্বে এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে।

  • প্রত্যেক শিক্ষার্থীদের তাদের খাতা ও তার নাম, রোল, রেজিস্ট্রেশন নাম্বার খুব মনোযোগের সহিত পূরণ করতে হবে।

  • পরীক্ষার খাতার উপরের ওএমআর শীটে  কোনো রকমেই ভাঁজ করতে দেওয়া হবে না।

  • ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে ৩ টি বিভাগ যেমন:ত্বতীয় ,বহুনির্বাচনি এবং ব্যবহারিক খাতা আলাদাভাবে পাশ করতে হবে।

  • প্রত্যেক শিক্ষার্থী কেন্দ্র নিজ নিজ আইডি কার্ড। রেজিস্ট্রেশন কার্ড নিয়ে প্রবেশ করতে হবে। কোন ধরনের ইলেকট্রনিক গ্যাজেট এই ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

  • নিজ নিজ আসন বিন্যাসের মাধ্যমে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

  • প্রত্যেক  শিক্ষার্থীকে অবশ্যই সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে হবে। কোন ধরনের প্রোগ্রামিং ক্যালকুলেটর এই ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।

  • কোন শিক্ষার্থী কেন্দ্রে মোবাইল ফোন  প্রবেশ করতে পারবেন না।

জানতে হলে চোখ রাখুন এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে।

উপসংহারঃ আশা করি এইচএসসির শিক্ষার্থীরা খাতা কলম নিয়ে বসে পড়বেন। নিজ নিজ ফলাফলের দেশের এবং পরিবারের নাম উজ্জ্বল করবেন।সকল শিক্ষার্থীদেএ জন্য শুভকামনা রইলো।

HSC routine 2022, BOU HSC exam routine 2022, HSC new routine 2022, HSC 2022 routine, HSC routine 2022 new update, HSC exam routine 2022.

এইচএসসি পরীক্ষার খবর, এইচএসসি পরীক্ষা ২০২২, এসএসসি পরীক্ষা কবে হবে, এইচএসসি পরীক্ষা কবে, এইচএসসি পরীক্ষা কবে থেকে শুরু হবে.

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex