vlxxviet mms desi xnxx

সত্য কথা নিয়ে উক্তি

0

সত্য কথা নিয়ে উক্তি | Truth Quotes in Bangla

জীবনে চলার পথে আপনি যদি সর্বদা সত্যের পথে চলতে চান। তাহলে কিন্তু আপনাকে অনেক কঠিন সময়ের মধ্যে জীবন কে অতিবাহিত করতে হবে। কারণ একটি জীবনে সর্বদা সত্য বলা খুব একটা সহজ কাজ নয়। যার কারণে অধিকাংশ সময় আমাদের কে মিথ্যার আশ্রয় নিতে হয়। তবে একটা কথা আমাদের মাথা রেখে চলা উচিত। মিথ্যা কথা বলে আমরা যে সুখ পাবো, সেই সুখের মেয়াদ কিন্তু অনেক স্বল্পমেয়াদী। আর আপনি সত্য বলে যদি অনেক কষ্ট পান, তারপরেও কিন্তু সেই কষ্টের মধ্যে অনেক সার্থকতা লুকিয়ে থাকবে। কারণ সত্যের ফল সর্বদাই সুমিষ্ট হয়ে থাকে।

আর সে কারণে আপনার জীবনে যে পরিস্থিতি আসুক না কেন। আপনি অবশ্যই সত্য পথে চলার চেষ্টা করবেন। আর সেজন্যই মূলত আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কারণ আজকের আর্টিকেলে আমি আপনার জন্য চমৎকার সব সত্য কথা নিয়ে উক্তি শেয়ার করব। যদি আপনি আপনার নিজের জীবন কে সত্যের পথে চালিত করতে চান। তাহলে আজকের উল্লেখিত এই সত্য কথা নিয়ে উক্তি গুলো অবশ্যই আপনার জেনে নেওয়া উচিত। পরিশেষে নিচে আলোচিত কোন সত্য কথা নিয়ে উক্তি টি আপনার সবচেয়ে ভালো লাগবে। সেটি অবশ্যই নিজে একটা কমেন্ট করে জানিয়ে দিবেন।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

সত্য কথা নিয়ে উক্তি

প্রিয় পাঠক, আমাদের ব্যক্তিগত জীবনকে পরিচালিত করার জন্য অবশ্যই সত্যের পথ অনুসরণ করা উচিত। যদিওবা সত্যের পথে চলা অনেকটা কঠিন। কিন্তু তারপরেও আমাদের চেষ্টা করতে হবে মিথ্যার আশ্রয় না নিয়ে, সত্যের আশ্রয় নেওয়া। কারণ আপনি যদি সত্যের পথে চলেন। তাহলে আপনি সাময়িক সময়ের জন্য নিজের জীবন কষ্টের মধ্য দিয়ে অতিবাহিত হলেও। ভবিষ্যতে কিন্তু আপনার ফলাফল অনেক সুমিষ্ট হবে। আর সে কারণেই এবার আমি আপনাকে জনপ্রিয় কিছু সত্য কথা নিয়ে উক্তি (Truth Quotes in Bangla) এর সাথে পরিচয় করিয়ে দেব। আশা করি এই উক্তি গুলো জানার পর সত্যের পথে চলার জন্য আপনি অনেকটা উদ্বুদ্ধ হবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি আপনার জীবনে মোট তিনটি জিনিস কে কখনোই গোপন রাখতে পারবেন না। এবং এই তিনটি জিনিস কে আপনি গোপন রাখার যত চেষ্টা করুণ না কেন। একটা সময় কিন্তু অবশ্যই এই জিনিস গুলো অন্যের সামনে প্রকাশ হয়ে যাবে। আর সেই তিনটি জিনিস হল, সূর্য, চাঁদ, এবং সত্য। মূলত এই তিনটি জিনিস কে আপনি কখনো কোনো ভাবে গোপন রাখতে পারবেন না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যদি আপনি দেখেন যে, কোনো একজন ব্যক্তি ছোট ছোট কাজের জন্য মিথ্যার আশ্রয় নেয়। তাহলে আপনি কোনো ভাবেই সেই ব্যক্তিটি কে বিশ্বাস করবেন না। কারণ সেই ব্যক্তিটি যদি ছোট কাজের জন্য মিথ্যার আশ্রয় নিতে পারে। তাহলে অবশ্যই সেই ব্যক্তিটি বড় কোনো কাজের ক্ষেত্রে মিথ্যার আশ্রয় নিয়ে থাকবে। তাই কখনই সেই ধরনের মানুষ গুলো কে বিশ্বাস করবেন না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যদি মনে করে থাকেন যে আপনি মিথ্যার আশ্রয় নিয়ে নিজের জীবনকে সুখে রাখতে পারবেন। তাহলে কিন্তু আপনার ধারণা সম্পূর্ণ ভুল। কারণ মিথ্যার আশ্রয় নিয়ে কখনো সুখে থাকা যায় না। বরং আপনি যখন সত্যের আশ্রয় নিবেন। সত্যের পথে নিজের জীবনকে পরিচালিত করবেন। ঠিক তখনই কিন্তু আপনি আপনার জীবনে সুখ অনুভব করতে পারবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

একজন ব্যক্তি যদি খারাপ উদ্দেশ্য নিয়ে সত্য কথা বলে। তাহলে কিন্তু সেই সত্য কথাটি সকল ধরনের মিথ্যা কথা কে হার মানিয়ে দেয়। কিন্তু কোন একজন ব্যক্তি যদি ভালো উদ্দেশ্য নিয়ে মিথ্যা কথা বলে। তাহলে কিন্তু কখনই সেই মিথ্যা কথাটি সত্য কথার সমতুল্য হতে পারবে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

সত্যকে সর্বদাই সূর্যের সাথে তুলনা করা হয়ে থাকে। কারণ সূর্য যেমন ক্ষণিকের জন্য নিমজ্জিত হয়ে পুনরায় আবার ফিরে আসে। ঠিক তেমনি ভাবে সত্য যদি কখনো চাপা থাকে। তারপরেও কিন্তু কোন একটা সময়ে অবশ্যই সেই সত্য সবার সামনে প্রকাশ হয়ে যাবে। আর সে কারণেই সত্যকে সূর্যের সাথে তুলনা করা হয়ে থাকে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

মিথ্যে কথার কখনো কোন মূল্য থাকে না। আপনি যত বড় কাজের জন্য মিথ্যা কথা বলুন না কেন। সেই মিথ্যা কথা কখনো মূল্যায়ন পাবে না। অপর দিকে আপনি যদি সত্য কথা বলেন। তাহলে এই সত্য কথার অনেক বেশি মূল্য থাকবে। কারণ খাঁটি সত্য কথা বরাবর দুর্লভ হয়ে থাকে। আর এই সত্য কথা কখনোই সাধারন হয়না।

আরো দেখুন: কষ্টের স্ট্যাটাস।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যে মানুষ গুলো নিজের মধ্যে থাকা ভ্রম কে পছন্দ করে। সেই মানুষ গুলো অনেকটা সময় সত্য কথা শুনতে চায় না। কারণ তারা যদি সেই সময়ে সত্য কথা শুনে থাকে। তাহলে কিন্তু তাদের মধ্যে যে ভ্রম রয়েছে, সেটি বিনষ্ট হয়ে যাবে। আর সে কারণেই কিছু কিছু সময় কিছু নির্দিষ্ট ব্যক্তি সত্য কথা শুনতে পছন্দ করে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

জীবনে যে কোনো পরিস্থিতি আসুক না কেন। আপনি অবশ্যই সত্য পথে চলার চেষ্টা করবেন। যদি সেই পথে আপনাকে একাকী চলতে হয়, তারপরেও সত্য পথ কে বেছে নিবেন। কারণ আপনি যদি সত্য পথে চলেন। তাহলে অবশ্যই আপনি যে কোনো কাজে সফলতা অর্জন করতে পারবেন। কিন্তু আপনি যদি মিথ্যার আশ্রয় নেন। তাহলে কিন্তু আপনার সেই কাজে সফলতা পেয়েও সুখ পাবেন না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যদি আপনার জীবনে সর্বদা সত্যের পথে চলেন। তাহলে আপনাকে তিনটি ধাপ অতিক্রম করতে হবে। প্রথম ধাপে সবাই আপনাকে দেখে হাসবে। দ্বিতীয় ধাপে আপনাকে সবার সাথে কঠোর প্রতিবাদ করতে হবে। আর সর্বশেষ ধাপে সবাই আপনার সত্যকে মেনে নেবে। মূলত যারা নিজের জীবনকে সত্যের পথে অতিবাহিত করতে চায়। তাদের সবাইকে এই তিনটি ধাপ অতিক্রম করতে হয়। আর যারা সত্যের পথে চলে, তাদের জয় অবশ্যই হয়ে থাকে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যখন কোন একটি মানুষের মধ্যে মোট তিনটি বিশেষ গুণ থাকবে। তখন আপনি সেই মানুষটি কে একটি আদর্শবান মানুষ হিসেবে পরিচিত করতে পারবেন। আর সেই গুন গুলো হলো, সত্য, সৌন্দর্য এবং সরলতা। মূলত যে মানুষের মধ্যে এই তিনটি গুণের মিশ্রণ থাকে। সেই মানুষটি সর্বদাই একজন আদর্শবান মানুষের মতোই চলাচল করে। আর এই ধরনের মানুষের সাহায্য একটি দেশ বা জাতির উন্নতি হয়ে থাকে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যখন আপনি কোন কিছুর মধ্যে সত্যকে খুঁজে পাবেন। কিন্তু সেই সত্যকে দেখেও না দেখার ভান করবেন। সেই সত্যকে জেনেও না জানার ভান করবেন। মূলত আপনার এই ধরনের পরিস্থিতি কে বলা হয়ে থাকে বোকামি। কারণ আপনি সত্যকে অনেক কাছ থেকে দেখার পরেও তার মূল্যায়ন দিতে পারেননি। তবে একজন আদর্শবান মানুষ হিসেবে কখনোই আমাদের এই ধরনের আচরণ করা ঠিক নয়।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

কোন একজন ব্যক্তি যখন অন্য আরো একজন ব্যক্তিকে সাহায্য করতে চায়। তখন সেই ব্যক্তি টি সত্য কথা বলে। আর যখন কোন একজন ব্যক্তি অন্য আরেক জন ব্যক্তির কাছে সাহায্য দরকার হয়। তখন সেই ব্যক্তিটি সাহায্যকারী ব্যক্তির সকল কথা শুনতে মন দিয়ে শুনতে চায়। আর এটি হল চিরন্তন সত্য।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যদি কখনো সত্য এবং মিথ্যার লড়াই হয়। তাহলে কিন্তু সবার প্রথমে মিথ্যার জয় হয়ে থাকে। তবে এই জয়ের রেশ বেশিক্ষণ স্থায়ী হয় না। কেননা মিথ্যা থেকে প্রাপ্ত ফলাফল সর্বদাই স্বল্পমেয়াদী হয়। কিন্তু প্রথমদিকে মিথ্যার জয় হলেও শেষে অবশ্যই সত্যের জয় হয়ে থাকে। আর সত্য থেকে প্রাপ্ত ফলাফল অনেক দীর্ঘ মেয়াদী হয়।

আরো দেখুন: ভালোবাসার ছন্দ.

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

মিথ্যার প্রয়োজনীয়তা একটা সময় শেষ হয়ে যায়। আর সে দিক থেকে বিবেচনা করলে আপনি দেখতে পারবেন যে, মিথ্যার ক্ষয় হয়। অপরদিকে আপনি সত্যের কোন প্রকার ক্ষয় দেখতে পারবেন না। কেননা সত্যের প্রয়োজনীয়তা সর্বদাই অনুভব হবে। যার কারণে যেকোনো পরিস্থিতি আসুক না কেন, সত্য কখনো ক্ষয় হবে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যখন আপনার জীবনে চলার পথে কোনো একটি পরিস্থিতি তে কোন কিছু নিয়ে অনুমান বা ধারণা করবেন। মূলত সেখান থেকেই সত্যের উৎপত্তি হয়ে থাকে। কিন্তু আপনি সেই মুহূর্তে সত্যকে বেছে নিবেন নাকি মিথ্যা কে বেছে নিবেন। সেটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে। যদি আপনি সত্যকে বেছে নেন, তাহলে আপনি সুখ লাভ করতে পারবেন। আর আপনি যদি মিথ্যাকে বেছে নেন। তাহলে আপনি ক্ষনিকের জন্য সুখ লাভ করতে পারবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

মিথ্যা কথার মধ্যে বিশেষ কিছু মহত্ব আছে। আপনি চাইলে মিথ্যা কথা বলে হাজার হাজার মানুষকে মিথ্যার মোহে ফেলতে পারবেন। আপনি চাইলে শতশত বছর কোন একটি সত্যকে চাপা দিয়ে রাখতে পারবেন। আর সে কারণেই বলা হয়ে থাকে মিথ্যার বিশেষ কিছু মহত্ব আছে। তবে সত্য কখনো চাপা রাখা যায় না। বরং একটা না একটা সময় অবশ্যই সত্য তার নিজের সত্যিটা কে প্রকাশ করেই ছাড়বে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

অবাক করার মত বিষয় হল যখন আপনি কারও কাছে কোন মিথ্যা কথা শুনবেন। তখন সেই মিথ্যা কথা গুলো আপনার কাছে কবিতার মতো মনে হবে। কিন্তু আপনি যখন কোনো একজন মানুষের কাছে সত্য কথা শুনবেন। তখন তার কাছ থেকে শোনা সত্য কথা গুলো আপনার কাছে বক্তৃতার মতো মনে হবে। আর সে কারণে অধিকাংশ মানুষ মিথ্যা কথা শুনতে পছন্দ করে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যদি কখনো কোনো সময় আপনার বলা সত্য গুলো মানুষ গুরুত্ব না দেয়। তাহলে কখনোই আপনি নিরাশ হবেন না। কেননা যখন আপনি সত্য বলবেন, তখন সেই সত্য গুলো অন্যের কাছে অপ্রিয় হয়ে উঠবে। কিন্তু কোন না কোন সময় অবশ্যই সেই মানুষ গুলো আপনার সেই সত্য কথা মেনে নেবে। আর সে কারণেই সর্বোদা আপনাকে সত্য বলতে হবে। এবং সত্য কথা বলার সময় কেউ যদি মূল্যায়ন না দেয়, তাহলেও আপনাকে হতাশ হওয়া যাবে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যদি এমন কোনো ব্যক্তিকে দেখেন, যে ব্যক্তির কথা এবং কর্মে কোন ধরনের সত্যের অবস্থান নেই। তাহলে আপনি নিশ্চিত হয়ে নিন যে, সেই ব্যক্তি কখনোই সত্যনিষ্ঠ নয়। এবং যে ব্যক্তি গুলোর কথায় এবং কর্মের সত্যের অবস্থান থাকেনা। সেই ব্যক্তি গুলোর কাছ থেকে সর্বদাই নিজেকে দূরে রাখার চেষ্টা করবেন।

আরো দেখুন:

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যদি তুমি সত্যের সন্ধান পেতে চাও, তাহলে তোমাকে স্বপ্ন দেখতে হবে। যখন তুমি স্বপ্ন দেখবে, তখন অবশ্যই তুমি সত্যের সন্ধান পেয়ে যাবে। আর যখন তুমি সত্যের সন্ধান পাবে, তখন তুমি সেই সত্যকে নিজের মধ্যে আগলে রাখার চেষ্টা করবে। তুমি সত্য কে যতোটা আগলে রাখতে চাইবে, সত্য ঠিক ততটাই তোমার কাছে থাকার চেষ্টা করবে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যদি সত্য কে মিথ্যা দাঁড়া চাপা দিয়ে থাকেন। এবং আপনি যদি ভেবে থাকেন যে এই সত্য আর কখনোই উদঘাটিত হবে না। তাহলে কিন্তু আপনার ধারণা সম্পূর্ণ ভুল। কেননা সত্য কে কখনো চাপা রাখা যায় না। বরং যখন এই সত্য প্রকাশের সময় আসবে। তখন অবশ্যই সত্য নিজে থেকেই উদঘাটিত হবে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

আপনি যখন সর্বদা সত্য কথা বলবেন, যখন আপনি সবসময় সত্যের পথে চলবেন। তখন আপনার কাছে থাকা সব গুলো মানুষ আপনাকে বিশ্বাস করতে শুরু করবে। কিন্তু আপনি যদি মিথ্যার আশ্রয় নেন, আপনি যদি সব সময় মিথ্যা কে কেন্দ্র করে সামনের দিকে অগ্রসর হন। তাহলে কিন্তু কেউ আপনাকে বিশ্বাস করতে চাইবে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

জীবনে চলার পথে আমি এই সত্য বলার কারনে যদি কোনো মানুষের কাছে অপ্রিয় হয়ে থাকেন। তারপরেও আপনি সত্য বলা কে বাদ দিবেন না। কেননা যে মানুষটি সত্য কে পছন্দ করে না। সে মানুষের কাছ থেকে দূরে থাকাই হবে উত্তম কাজ। কিন্তু আপনি যদি সেই মানুষ গুলোর প্রিয় হওয়ার জন্য মিথ্যা কথা বলেন। তাহলে কিন্তু আপনি বড় একটা ভুল করে ফেলবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

সত্যের পথে চলার কারণে যদি কখনো কোনো সময়ে আপনার পরাজয় হয়। তাহলে কখনই নিরাশ হবেন না, কারণ মিথ্যা হল স্বল্পমেয়াদী। অর্থাৎ ক্ষণিকের জন্য মিথ্যার জয় হয়ে থাকে। কিন্তু আপনি যদি সত্যের পথে চলার জন্য অবিচল হয়ে থাকেন। তাহলে আপনি অবশ্যই একদিন জয়লাভ করতে পারবেন। এবং সত্য বলার কারণে আপনি যে জয় লাভ করবেন। সেই জয়ের স্বাদ আপনি দীর্ঘদিন পর্যন্ত ভোগ করতে পারবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যে কথাটি সত্য নয় সেই কথাটি কখনোই আপনি আপনার মুখে আনার চেষ্টা করবেন না। যদি আপনি অসত্য কথা মুখে উচ্চারণ করেন। তাহলে আপনি পরবর্তী সময়ে সত্য কথা বললেও মানুষ তখন আর আপনার কথা বিশ্বাস করতে চাইবে না। কেননা সেই সময়ে আপনি সত্য বললেও মানুষ আপনার সেই সত্য কথাকে অসত্য বলে বিবেচনা করবে।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

সত্য কথা একদিন না একদিন অবশ্যই প্রকাশিত হবে। তাই আপনার মনে সৎ সাহস নিয়ে সর্বদা সত্য কথা বলা উচিত। হয়ত বা সত্য কথা বলতে সাময়িক সময়ের জন্য আপনাকে অনেক কঠিন পথ অতিক্রম করার প্রয়োজন হবে। কিন্তু এই পথকে দেখে কখনোই আপনি ভয় পাবেন না। বরং আপনার নিজের মধ্যে সাহস রেখে সর্বদাই সত্য কথা বলার চেষ্টা করবেন। এতে করে আপনি অবশ্যই জয় লাভ করতে পারবেন।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

যদি আপনি কখনো নিজের মধ্যে সত্য কে ধরে রাখতে পারেন। তাহলে আপনি পরবর্তী সময়ে অবশ্যই যেকোনো পরিস্থিতিতেই নিজের মধ্যে সত্য কে আগলে রাখতে পারবেন। কেননা একবার যে ব্যক্তি নিজের মধ্যে সত্য কে ধরে রাখতে পারে। সেই ব্যক্তি কখনোই আর এই সত্যকে ত্যাগ করতে পারে না।

💌 সত্য কথা নিয়ে উক্তি 💌

বিশেষ কিছু কারণে আপনি যদি অর্ধসত্য কথা বলেন। তাহলে সেই অর্ধসত্য কথাটি মিথ্যা কথা নামান্তর বলেই বিবেচিত হবে। তাই কখনোই আপনি অর্ধসত্য কথা বলার চেষ্টা করবেন না। যদি এমনটা করে থাকেন, তাহলে আপনি মিথ্যা কথা বলার মতই পাপ কাজ করে ফেলবেন।

আরো দেখুন:

সত্য নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, জীবনে চলার পথে আমাদের প্রত্যেকটা মানুষকে সর্বদা সত্যের পথে চলা উচিত। কেননা সত্যের ফলাফল সর্বদা সুমিষ্ট হয়ে থাকে। আর সে কারণেই আজকের আর্টিকেলে আমি শিক্ষনীয় কিছু সত্য কথা নিয়ে উক্তি শেয়ার করেছি আপনার সাথে। আমার দীর্ঘ বিশ্বাস আছে যে, আজকের শেয়ার করা এই সত্য কথা নিয়ে উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। আপনি যদি এরকম আরো উক্তি সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex