vlxxviet mms desi xnxx

জাপানের মুদ্রার নাম কি? | জাপানের রাজধানীর নাম কি?

0
Rate this post

জাপানের মুদ্রার নাম কি? | Japan Currency Name | জাপানের ধর্ম কি?

আজকের এই লেখায় আমি আপনাদের সাথে শেয়ার করবো, জাপানের মুদ্রার নাম কি সে বিষয়ে। আমরা অনেকে জানি না জাপানের মুদ্রার সাথে বাংলাদেশের টাকার মধ্যে কেমন পার্থক্য। এছাড়া চাকরির পরীক্ষায় জাপানের মুদ্রার নাম কি এই প্রশ্ন হয়ে থাকে। চলুন তাহলে জেনে নিই।

জাপানের মুদ্রার নাম কি?

জাপানের মুদ্রার নাম হল ইয়েন বা এন (Japanese yen)। এটি ISO 4217 কোড JPY দ্বারা চিহ্নিত করা হয়। জাপানিজ ইয়েন একটি স্বতন্ত্র মুদ্রা এবং দুনিয়ার প্রধান মুদ্রার মধ্যে একটি। কারণ মার্কিন ডলার এবং ইউরো এর পরে জাপানও মুদ্রা সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। ইয়েন জাপানের সরকারী মুদ্রা এবং এটি পুরো দেশে প্রচলিত একমাত্র মুদ্রা। বাংলাদেশের ১ টাকা সমান ৩৫৪.৬৪ ইয়েন। টাকার অংকের হিসাবে যেটা আসলেই অনেক বেশি।

আরো দেখুনঃ

জাপানের রাজধানীর নাম কি?

জাপানের রাজধানীর নাম টোকিও (Tokyo)। এটি জাপানের একটি বৃহত্তম শহর এবং এটি পূর্ব এশিয়ার একটি প্রধান অর্থনৈতিক কেন্দ্র। টোকিও জাপানের প্রধান শহর এবং জাপানের রাজনৈতিক, আর্থিক এবং সাংস্কৃতিক কেন্দ্র। এটি এশিয়ার একটি প্রসিদ্ধ শহর এবং বিশ্বের প্রসিদ্ধ শহরের মধ্যে একটি নাম। এটি জাপানের সরকারী এবং বাণিজ্যিক কেন্দ্র, বিজ্ঞান ও প্রযুক্তি এবং বিনোদন উৎস হিসাবে পরিচিত।

জাপানের ধর্ম কি?

শিন্তো ধর্ম ও বৌদ্ধ ধর্ম এই দুই ধর্ম হল জাপানের প্রধান ধর্ম। শিন্তো ধর্ম হলো প্রাকৃতিক শক্তি সমূহের উপর ভিত্তি করে পৌরণিক কাহিনি। মৃত্যুর পরের জীবন নিয়ে শিন্তো ধর্ম তেমন কোনো কিছু বলা নেই। মূলত শিন্তো ধর্ম ১৬ শতক থেকে ১৯ শতক সবচেয়ে বেশি বিস্তার লাভ করে। বর্তমানে জাপানে প্রায় ৩০ লাখের বেশি খ্রিষ্টান ধর্মাবলম্বী লোক রয়েছে। অন্যদিকে বৌদ্ধধর্মের প্রসার ঘটে প্রায় ষষ্ঠ শতকের দিকে। এছাড়া জাপানে কনফুসিয়াসবাদ দর্শন চর্চা আজও দেখা যায়।

জাপানের ভাষার নাম কি?

জাপানের সবচেয়ে প্রচলিত ভাষা হল জাপানি ভাষা বা নিপ্পনীয় ভাষা। জাপানি ভাষায় প্রায় ১৩ কোটি লোক কথা বলে। জাপানের সরকারি ভাষা হল জাপানি ভাষা।  জাপানের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠা,  গণমাধ্য, ব্যবসাপ্রতিষ্ঠান সরকারি কাজকর্ম ইত্যাদি জাপানি ভাষায় হয়।

সর্বশেষ কথা: আশা করি, জাপানের মুদ্রার নাম কি এই প্রশ্নের উত্তর আপনারা সকলে এখন জেনে গেছেন। এমন তথ্যমূলক লেখা পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ!

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex