vlxxviet mms desi xnxx

সিঙ্গাপুরের মুদ্রার নাম কি? | সিঙ্গাপুরের রাজধানীর নাম কি?

0
Rate this post

সিঙ্গাপুরের মুদ্রার নাম কি? | Singapura Currency Name |সিঙ্গাপুরের ভাষা কি? | সিঙ্গাপুরের ধর্ম কি?

সিঙ্গাপুর, দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি অপরূপ সৌন্দর্যমন্ডিত দ্বীপরাষ্ট্র। এই দেশটি মালয় উপদ্বীপের খুব কাছে অবস্থান করছে। সিঙ্গাপুরের সরকারি নাম সিঙ্গাপুর প্রজাতন্ত্র। সিঙ্গাপুর নামটির উৎপত্তি মালয় ভাষার Singapura (সিঙ্গাপুরা) শব্দটি থেকে। সিঙ্গাপুরা শব্দটি আসে সংস্কৃত শব্দ সিঁহাপুরা থেকে। যার বাংলা আভিধানিক অর্থ সিংহপুর। আজকে আমরা এই লেখা থেকে জানতে চলেছি, সিঙ্গাপুরের মুদ্রার নাম কি।

সিঙ্গাপুরের মুদ্রার নাম কি?

পাঠক, আমরা আগেও কিছু দেশের মুদ্রা সম্পর্কে আপনাদেরকে জানিয়েছি। মূলত, কোনো একটি দেশে ভ্রমণ করতে গেলে ঐ দেশের মুদ্রা সম্পর্কে জানা খুবই জরুরি। তো, সিঙ্গাপুরের মুদ্রার নাম হল ‘সিঙ্গাপুরী ডলার’। এক সিঙ্গাপুরী ডলারে বাংলাদশী ৭৯.৫১ টাকা। অর্থাৎ প্রায় ৮০ টাকা  এই মুদ্রার প্রতীক  (Symbol) $, S$। সিঙ্গাপুরী মুদ্রার ISO code হল SGD।

সিঙ্গাপুরের রাজধানীর নাম কি? 

সিঙ্গাপুরের রাজধানীর বিষয়টা খুবই আকর্ষণীয়। কারণ, প্রত্যেক দেশের রাজধানীর নাম দেশের থেকে অনেক আলাদা। দুই একটি দেশে অবশ্য কিঞ্চিৎ মিল থাকে। তবে, সিঙ্গাপুরের রাজধানীর নাম হল ‘সিঙ্গাপুর’। দেশের নামেই এর রাজধানী শহরের নামকরণ। দেশটুর অগ্রগতির ক্ষেত্রে, এখনাকার রাজধানী বিরাট ভূমিকা বহন করে।

সিঙ্গাপুরের ভাষা কি?

সিঙ্গাপুরে ৪ টি ভাষা রয়েছে, যা কিনা সরকারি ভাবে প্রচলিত। এই চারটি ভাষা হল ইংরেজী, মালয়, মান্দারিন চীনা ভাষা এং তামিল। সমগ্র সিঙ্গাপুরের জনগণ তাদের সুবিধামতো এগুলোর যেকোনো একটি ভাষায় নিজেদের মনের ভাব প্রকাশ করেন। তবে, সিঙ্গাপুরের সকল জনগণ এই ৪ টি ভাষাতেই কথা বলতে পারদর্শী। এমনকি কিছু মানুষ আছেন, যারা এই চার ভাষাতে লিখতেও পারেন। 

সিঙ্গাপুরের ধর্ম কি?

সিঙ্গাপুরে সকল ধর্মের মানুষেরই দেখা মিলবে। তবে, দেশটিতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংখ্যা প্রচুর বেশি। এই দেশের মোট জনসংখ্যার প্রায় ৭০ ভাগই বৌদ্ধ ধর্ম পালন করেন।  ২০২১ সালে করা জরিপ অনুযায়ী, সর্বশেষ পরিসংখ্যান এটাই বলে। এছাড়া এখানে বাস করা বৌদ্ধদের মাঝে, প্রায় সবাই চীনা বংশোদ্ভূত।

আরো দেখুনঃ

সবশেষ কথা

আজকে আমরা এই লেখাটি থেকে জানতে পারলাম, সিঙ্গাপুরের মুদ্রার নাম কি। পাশাপাশি দেশটি সম্পর্কে আমরা আরও কিছু সাধারণ তথ্য জানতে পেরেছি। লেখায় কোনো ত্রুটি পেলে তা সম্পর্কে আমাদেরকে কমেন্ট বক্সে অবগত করবেন। আমরা সঠিক উত্তর জানানোর চেষ্টা করবো। এরকম আরও নতুন সব তথ্য পেতে অবশ্যই চোখ রাখুন, আমাদের ওয়েবসাইটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex