vlxxviet mms desi xnxx

চীনের মুদ্রার নাম কি? | চীনের ভাষার নাম কি?

0
5/5 - (1 vote)

চীনের মুদ্রার নাম কি? | চীনের রাজধানীর নাম কি? | চীনের ধর্ম কি?

আজকের লেখায় আমরা জানবো চীনের মুদ্রার নাম কি? আমরা অনেকে এই বিষয় সম্পর্কে জানি না। আবার অনেক সময় আমরা ভাবি যে, বাংলাদেশের মুদ্রা আর চীনের মু্দ্রার ভিতর পার্থক্য কতটুকু? এইজন্য আমাদের জানি দরকার যে, চীনের মুদ্রার নাম কি? চলুন তাহলে জেনে নিই।

চীনের মুদ্রার নাম কি?

“ইউয়ান” গণপ্রজাতন্ত্রী চীনের সরকারি মুদ্রা। রেনমিনবি নামেও এটি পরিচিত। যার অর্থ ম্যান্ডারিন “জনগণের মুদ্রা”। RMB হল  চীনের মুদ্রার কোড। ISO মুদ্রা কোড CNY। চীন ইউয়ান বিভিন্ন নোট এবং মুদ্রা কোড দিয়ে চিহ্নিত করা হয়ে থাকে। নোটগুলির মান বা অর্থ সংকেত সঙ্গে থাকে। 

চীনের ১ ইউয়ান সমান বাংলাদেশের ১৫.৩৮ টাকা। আবার বাংলাদেশের ১ টাকা সমান চীনের ০.০৬৫ ইউয়ান। তাই চীনে থেকে যদি আপনাকে কেউ ইউয়ান পাঠায় আপনি বাংলাদেশ ব্যাংক থেকে টাকায় কনভার্ট করে নিতে পারবেন।

আরো দেখুনঃ চীনের আয়তন কত?

চীনের রাজধানীর নাম কি?

চীনের রাজধানীর নাম বেইজিং (Beijing)। বেইজিং চীনের উত্তর প্রদেশের একটি শহর এবং এর জনসংখ্যা প্রায় ২ কোটি মানুষ। বেইজিং একটি ঐতিহাসিক শহর এবং এটি চীনের রাজনৈতিক ও সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে পরিচিত। এটি চীনের সবচেয়ে বড় শহরগুলির একটি এবং এটি পূর্ব এশিয়ার একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক, সাংস্কৃতিক ও শিক্ষাগত কেন্দ্র হিসেবে পরিচিত।

চীনের ধর্ম কি?

চীন একটি বিশেষ সাংস্কৃতিক পরিবেশ যেখানে বিভিন্ন ধর্মানুযায়ী মানুষ আছেন। চীনে বিভিন্ন ধর্ম ও দর্শন রয়েছে, যেমন কনফিউশিয়ানিজম, বৌদ্ধধর্ম, তাওবাদ এবং হিন্দুধর্মের তাংশ। চীন একটি বিশেষ দেশ যেখানে প্রায় সকল ধর্ম একসাথে প্রচলিত হয়। তবে বর্তমানে চীনে সবচেয়ে বেশি তাওবাদ ধর্ম প্রচলিত। প্রায় ১৭০০ বছরের বেশি ইতিহাস এই ধর্মের।

আরো দেখুনঃ চীনের মহাপ্রাচীরের দৈর্ঘ্য কত?

চীনের ভাষার নাম কি?

চীনের ভাষার সংক্ষিপ্ত নাম ম্যান্ডারিন চাইনিজ। এটি চীনের প্রধান ভাষা হিসাবে পরিচিত এবং প্রায় সবগুলি জনগণের মাতৃভাষা হিসাবে ব্যবহৃত হয়। ১৯৩০ সাল থেকে ম্যান্ডারিন চাইনিজ চীনের সরকারি ভাষা। 

সর্বশেষ কথা: আশা করি আপনারা সকলে জেনে গেছেন যে, চীনের মুদ্রার নাম কি সে সম্পর্কে। সুতরাং এই ধরনের লেখা পেতে নিয়মিত পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। ধন্যবাদ! 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex