vlxxviet mms desi xnxx

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪

0
Rate this post

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ও সময় | SSC Result Published Date 2024 | এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে?

SSC Result 2024 published date: যারা ২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিয়েছে। তাদের সবার মনে একটি প্রশ্ন রয়েছে। আর সেই প্রশ্নটি হল, এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ কবে? তো যাদের মনে এই প্রশ্নটি ঘুরপাক খায়। তাদের উদ্দেশ্য করে বলবো যে, বাংলাদেশ আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার ফলাফল এর তারিখ ঘোষণা করা হয়েছে।

যদিও বা শুরুর দিকে এই সমন্বয় শিক্ষা বোর্ড থেকে বলা হয়েছিল। নভেম্বর মাসের ২৭ তারিখ থেকে শুরু করে ডিসেম্বর মাসের ১ তারিখের মধ্যে। ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে তার পরবর্তীতে শিক্ষা বোর্ড থেকে পুনরায় নোটিশ দেওয়া হয়। এবং সেই নোটিশে স্পষ্টভাবে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ উল্লেখ করা হয়েছে।

আরো দেখুনঃ এসএসসি রেজাল্ট চেক ২০২৪

২০২৪ সালে এসএসসি পরীক্ষার মোট পরীক্ষার্থীর সংখ্যা কত?

উপরের আলোচনা থেকে আপনি জানতে পেরেছেন যে।২০২২ সালে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার ফলাফল নভেম্বর মাসের ২৮ তারিখে প্রকাশ করা হবে। তো এবার আমি আপনাকে গুরুত্বপূর্ণ একটি তথ্য জানিয়ে দিব। আর সেটি হল ২০২৪ সালে মোট কতজন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল সে সম্পর্কে জানাবো।

আর আপনি জানলে অবাক হয়ে যাবেন। কারণ ২০২৪ সালে যে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সেই পরীক্ষাতে গোটা বাংলাদেশ এর মধ্যে সর্বমোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এবং এত বেশি পরীক্ষার্থী মাত্র এগারো (১১) টি বোর্ডের অধীনে ছিল। যা সত্যিই অবাক করে দেওয়ার মতো।

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে?

যারা ২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিয়েছেন। তাদের পরীক্ষা শেষ হয়েছিল অক্টোবর মাসের ১৫ তারিখে। এবং তারপর থেকে পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ন করা শুরু হয়েছিল। এবং শুরুর দিকে বিশেষ একটি নোটিশ এর মাধ্যমে বলা হয়েছিল যে। নভেম্বরের ২৭ তারিখ থেকে ডিসেম্বরের ১ তারিখ পর্যন্ত যে কোনো সময় এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে। এবং পরবর্তী সময়ে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে একটি চূড়ান্ত নোটিশ দেয়।

এবং সেই নোটিশের মধ্যে এটা স্পষ্ট করেই বলা ছিল যে। ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার ফলাফল নভেম্বর মাসের ২৮ তারিখে প্রকাশ করা হবে। তো যারা আসলে ২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিয়েছেন। এবং যারা সর্বদাই জানতে চান যে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ কবে। তারা বেশ ভালো করেই শুনে রাখুন যে, আপনাদের এসএসসি পরীক্ষার ফলাফল নভেম্বর মাসে ৩০ তারিখে চূড়ান্ত ভাবে প্রকাশ করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ও সময়

যদিওবা আমি আপনাকে শুরুতেই বলে দিয়েছি যে। নভেম্বর মাসের ২৮ তারিখে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। কেননা আপনি হয়তোবা বেশ ভালো করে জানেন যে। এসএসসি পরীক্ষা শেষ হওয়ার দিন থেকে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়। এবং আপনি যদি লক্ষ্য করেন, তাহলে দেখতে পারবেন। ২০২৪ সালের এসএসসি পরীক্ষা শেষ হয়েছিল অক্টোবর মাসের ১৫ তারিখে।

এবং আপনি যদি সেই তারিখ থেকে ৬০ দিন হিসাব করেন। তাহলে দেখতে পারবেন যে, নভেম্বরের ২৭ তারিখ থেকে ডিসেম্বরের ১ তারিখের মধ্যেই ৬০ দিন পূর্ণ হয়। আর সে কারণেই বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে নভেম্বর এর ২৮ তারিখে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ হিসেবে নির্ধারণ করেছে।

মার্কশীট সহ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ দেখতে নিচের লিংকে দেখুন-

এখানে ক্লিক করুন: এসএসসি রেজাল্ট চেক ২০২৪

আরো দেখুনঃ

SSC Result 2024 Published Date FAQ

Q: ২০২৪ সালের এসএসসি পরীক্ষার পুনর্বিন্যাস কেমন ছিল?

A: অন্যান্য বছর গুলোর তুলনায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার পুনর্বিন্যাস একটু ভিন্ন রকমের ছিল। কেননা এই এসএসসি পরীক্ষার মধ্যে যে সকল বিষয় এর মধ্যে ব্যবহারিক শিক্ষা ছিল না। সেই বিষয় গুলো ৫৫ নম্বর এর মধ্যে নেওয়া হয়েছিল। যেখানে ৪০ মার্ক ছিল সৃজনশীল এবং বাকি ১৫ মার্ক ছিল এমসিকিউ এর মধ্যে।

অপরদিকে যে বিষয় গুলো তে ব্যবহারিক শিক্ষা ছিল। সেই বিষয় গুলো সর্বমোট ৪৫ মার্কের পরীক্ষা নেওয়া হয়েছিল। যেখানে ৩০ মার্ক ছিল সৃজনশীল এর জন্য এবং বাকি ১৫ মার্ক ছিল এমসিকিউ এর জন্য।

Q: ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা কত?

A: ২০২২ সালের মধ্যে যে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল সেই পরীক্ষাতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২০ লাখ ২১ হাজার ২৫৪ জন।

Q: আগের বছরের তুলনায় 2024 সালে কতজন পরীক্ষার্থী কমেছে?

A: ২০২২ সালের মধ্যে যে এসএসসি পরীক্ষা হয়েছিল। সেই পরীক্ষা তে সর্বমোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তবে বাংলাদেশ শিক্ষা মন্ত্রী দীপু মনি জানিয়েছেন। গত বছর অর্থাৎ ২০২১ সালে মোট এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। এবং সেই বছর এর তুলনায় ২০২২ সালের শিক্ষার্থী কমেছে ২ লাখ ২১ হাজার ৩৮৬ জন।

Q: ২০২৪ সালের এসএসসি পরীক্ষা কয়টার সময় শুরু হয়েছিল?

A: অন্যান্য বছর এর এসএসসি পরীক্ষা গুলো শুরু হয়েছিল সকাল ১০ টার মধ্যে। কিন্তু ২০২৪ সালে রাস্তায় যানজট এবং ট্রাফিক জ্যামের কথা বিবেচনা করে। ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষা গুলো সকাল ১১ টায় নেওয়া হয়েছিল।

Q: এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করার উপায় কি?

A: আপনি চাইলে মোট দুইটি উপায় অনুসরণ করে এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। তার মধ্যে প্রথম উপায় টি হলো, অনলাইনের মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করা। এবং দ্বিতীয় উপায় টি হলো, এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করা।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আশা করি আজকের এই আলোচনার মাধ্যমে আপনি এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে জানতে পেরেছেন। কেননা উপরের আলোচনাতে আমি আপনাকে বলে দিয়েছি যে। ২০২৪ সালের নভেম্বর মাসের ২৮ তারিখে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এবং সেই দিন আপনি আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন।

তো আশা করি আজকের এই আর্টিকেল টি থেকে আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। আর এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো সবার আগে পেতে চাইলে, অবশ্যই আমাদের সাথে থাকার চেষ্টা করবেন। এবং আমাদের এই লেখা সম্পর্কে যদি আপনার কোন ধরনের মতামত কিংবা অভিযোগ থাকে। তাহলে সেটা কমেন্ট করতে ভুলবেন না। ধন্যবাদ! এতক্ষণ ধরে আমার এই লেখা টি পড়ার জন্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex