vlxxviet mms desi xnxx

টটেনহ্যাম হটস্পার কোন দেশের ক্লাব?

0
Rate this post

টটেনহ্যাম হটস্পার কোন দেশের ক্লাব? | টটেনহ্যাম হটস্পার ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Tottenham Hotspur Which Country Club?

টটেনহ্যাম হটস্পার একটি জনপ্রিয় পেশাদার ফুটবল ক্লাব। টটেনহ্যাম হটস্পার প্রথম ব্রিটিশ দল হিসেবে ইউরোপীয় ট্রফি জিতে ইতিহাস তৈরি করে, সেইসাথে প্রথম উয়েফা কাপের আয়োজন করে। চলুন জেনে নেওয়া যাক, টটেনহ্যাম হটস্পার কোন দেশের ক্লাব।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

টটেনহ্যাম হটস্পার কোন দেশের ক্লাব?

টটেনহ্যাম হটস্পার ইংল্যান্ডের একটি ক্লাব। তারা মূলত ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে। বর্তমান তাদের হোম গ্রাউন্ড হল টটেনহ্যাম হটস্পার স্টেডিয়াম। এই ক্লাবের সর্বোচ্চ গোলদাতা হলেন জিমি গ্রিভস। 

টটেনহ্যাম হটস্পার ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

টটেনহ্যাম হটস্পার এফসি ১৮৮২ সালে অল হ্যালোস চার্চের ব্যাকরণ-স্কুলের ছেলেদের একটি গ্রুপ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। প্রথমে, ক্লাবটির নাম ছিল হটস্পার। কিন্তু হটস্পার এফসি নামে একটি পুরানো ক্লাবের সাথে বিভ্রান্তি এড়াতে, ক্লাবটি নামের সাথে টটেনহ্যাম হটস্পার যোগ করে।

১৯০১ সালে এফএ কাপের ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে পরাজিত করে প্রথম শিরোপা জিতে নেয়। ১৯০৮ সালে ক্লাবটি ফুটবল লীগে যোগ দেয়। ১৯৫১ প্রথমবারের মতো জাতীয় লীগ চ্যাম্পিয়ন হয়। ১৯৫৮ সালে বিল নিকলসনকে ম্যানেজার হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আরো দেখুনঃ

ক্লাবের সাথে নিকলসনের সময়টি টটেনহ্যামের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ সময় হিসাবে ধরা হয়। তাঁর ষোল বছর নেতৃত্বে থাকাকালীন, তিনি ক্লাবকে একটি লীগ শিরোপা (1961), তিনটি এফএ কাপ (1961, 1962, 1967), দুটি লীগ কাপ (1971, 1973), একটি কাপ বিজয়ী কাপ (1963) এবং উদ্বোধনী উয়েফা কাপ (1972) জিতেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex