vlxxviet mms desi xnxx

কেরোসিন ডিজেল তেলের দাম কত

0

বাংলাদেশে কেরোসিন ডিজেল তেলের দাম কত ২০২২ 

বাংলাদেশে কেরোসিন ডিজেল তেলের দাম কত ২০২২ সম্পর্কে আপনারা যারা আমাদের ওয়েবসাইটে এসেছেন তাদেরকে স্বাগত জানাচ্ছি। তবে আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে বাংলাদেশ আবারো কেরোসিন ডিজেল তেলের দাম বৃদ্ধি পেয়েছে। গ্রাহকরা এ কথা শুনে দুশ্চিন্তায় বিষন্ন হয়ে আছে। কিন্তু বর্তমানে বাংলাদেশের কেরোসিনের দাম কত এবং ডিজেলের দাম কত টাকা বৃদ্ধি পেয়েছে তা আপনারা অনেকে জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন।

তাই আজ আমরা আপনাদেরকে নিরাশ করবো না আমরা আপনাদেরকে বর্তমান বাংলাদেশের স্বর্ণের বর্তমান মূল্য জানিয়ে দেবো এবং সেইসাথে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কত সরকারের সকল খুঁটিনাটি তথ্য জেনে নিতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে আমরা জেনে নেই আমাদের গুরুত্বপূর্ণ বিষয় বাংলাদেশের ডিজেল তেলের দাম কত টাকা বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশে কেরোসিন ডিজেল তেলের দাম কত ২০২২ 

বাংলাদেশ সরকার আবার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে। কারণ বিশ্ববাজারের সাথে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। আর এই খবর প্রকাশ করা হয় শুক্রবার অর্থাৎ ৫ই আগস্ট, ২০২২। নতুন যে দাম কার্যকর করা হয়েছে সে দাম ৬ই আগস্ট, ২০২২ তারিখ হতে কার্যকর করা হবে। আর বর্তমান বাংলাদেশের কেরোসিন ডিজেলের দাম নির্ধারণ করেছেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মোঃ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

কিন্তু আপনারা সবাই প্রতি লিটার ডিজেল এবং কেরোসিন তেলের দাম কত হতে পারে তা জানার জন্য অপেক্ষা করছেন। নতুন দাম অনুসারে প্রতি লিটার ডিজেলের দাম নির্ধারণ করা হয় ১১৪ টাকা। পূর্বে প্রতি লিটার ডিজেলের দাম ছিল ৮০ টাকা আর এর সাথে ৩৪ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমান ডিজেলের মূল্য দাঁড়িয়েছে ১১৪ টাকা।

পূর্বে কেরোসিন তেলের মূল্য ছিল ৮০ টাকা এবং এর সাথে নতুন মূল্য ৩৪ টাকা যুক্ত হয়ে বর্তমান কেরোসিন তেলের মূল্য দাঁড়িয়েছে ১১৪ টাকা। ডিজেল এবং কেরোসিনের মূল্য একই রাখা হয়েছে।

অকটেনে প্রতি লিটার এর মূল্য ৪৬ টাকা বৃদ্ধি করে বর্তমান অকটেন এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। ঠিক তেমনি পেট্রোল এর মূল্য ৪৪ টাকা বৃদ্ধি করে বর্তমান পেট্রোলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা। 

বিবরণ   পূর্বের মূল্য বর্তমান মূল্য
ডিজেল ৮০ টাকা ১১৪ টাকা
কেরোসিন ৮০ টাকা ১১৪ টাকা
অকটেন ৮৯ টাকা ১৩৫ টাকা
পেট্রোল ৮৬ টাকা ১৩০ টাকা

ভোজ্যতেলের দাম এতদিন ঊর্ধ্বগতি এবং নিম্নগতির মধ্যে ছিল তবে এখন কেরোসিন ডিজেলের দাম বৃদ্ধি করেছেন। সর্বশেষ ২০২১ সালের ৪ঠা নভেম্বর মাসে ডিজেল এবং কেরোসিনের দাম বৃদ্ধি করা হয়েছিল এরপর থেকে সেই গ্রামের এবং ডিজেল বিক্রি হচ্ছিল কিন্তু হঠাৎ করে বিশ্ববাজারের কেরোসিন এবং ডিজেলের দাম বৃদ্ধি করার ফলে দেশের বাজারে কেরোসিন এবং ডিজেলের দাম বৃদ্ধি করা হয়েছে।

এক সংবাদ হতে জানা যায় যে বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়াতে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন ( বিবিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল)  পরিশোধিত এবং আমদানিকৃত সকল ডিজেল কেরোসিন ককটেল এবং পেট্রোলের দাম পুনঃনির্ধারণ করা হয়েছে।

আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি

বিশ্ববাজারে যেহেতু জ্বালানি তেলের ঊর্ধ্বগতি রয়েছে তাই পার্শ্ববর্তী দেশ সহ বিভিন্ন দেশে প্রতিনিয়ত তেলের মূল্য সমন্বয় করার জন্য বাংলাদেশের তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত ২২শে মে কলকাতা হতে ডিজেলের মূল্য প্রতি লিটার ৯২.৭৬ রুপি, পেট্রোল ১০৬.০৩ রুপি নির্ধারণ করা হয়েছে। যদি এই মূল্য বাংলাদেশী টাকা নির্ধারণ করা হয় তাহলে ডিজেলের মূল্য ১১৪.০৯ টাকা এবং পেট্রোলের মূল্য ১৩০.৪২ টাকা। কারণ বর্তমানে ইন্ডিয়ান ১ রুপি = ১.২৩ টাকা। 

তাই কলকাতার দামের সাথে বাংলাদেশের তুলনা করলে প্রতি লিটার ডিজেলের মূল্য ৩৪.০৯ টাকা বৃদ্ধি করা হয়েছে এবং পেট্রোলের মূল্য প্রতি লিটার ৪৪.৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানায় যে তেল পাচার হওয়ার আশঙ্কা থেকেই জ্বালানি তেলের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং এই মূল্য বাড়ানো ছিল সময়ের দাবি।

উপসংহারঃ যেহেতু বিশ্ববাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস হতে শুরু করে সকল জিনিসের দাম ঊর্ধ্বগতি দিকে যাচ্ছে এবং এর ফলে বিশ্ববাজারের জ্বালানি সম্পদের মূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাই বাংলাদেশের জ্বালানি তেলের বাজার দাম বৃদ্ধি করা হয়েছে। সুতরাং আপনারা যারা বাংলাদেশে কেরোসিন ডিজেলের দাম কত ২০২২ জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছিলেন আশা করছে তা সম্পর্কে জানতে পেরেছেন। তবে আপনারা যদি এই প্রসঙ্গে আমাদের পক্ষ হতে আরও কিছু জানতে চান অথবা আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আপনার আমাদেরকে নির্ধিদায় কমেন্টের মাধ্যমে তা জানাতে পারেন। ধন্যবাদ। 

আরো দেখুনঃ

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex