vlxxviet mms desi xnxx

মাশাআল্লাহ অর্থ কি?

0
5/5 - (1 vote)

প্রিয় পাঠক, আজকের এই পোস্টে আমরা জানো মাশাআল্লাহ অর্থ কি ও মাআশাল্লাহ উত্তর কিভাবে দিতে হয় এই বিষয়ে। আমাদের আশেপাশে অনেক মানুষই জানে না মাআশাল্লাহ উত্তর কিভাবে দিতে হয। তাই মাশাআল্লাহ অর্থ কি ও উত্তর কিভাবে দিতে জানতে আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন। আশা করি সবকিছু বুঝতে পারবেন।

মাশাআল্লাহ অর্থ কি?

আমরা অনেকে না জেনে, বিভিন্ন জায়গায় মাশাআল্লাহ শব্দ ব্যবহার করে ফেলি। কিন্তু এটা করা যাবে না। আগে জানতে হবে তারপর ব্যবহার করতে হবে। মূলত মাশাআল্লাহ শব্দের অর্থ হলো “সব আল্লাহ এর ইচ্ছা”। মোট কথা হলো সব কিছু আল্লাহ এর ইচ্ছা অনুযায়ী হবে। আল্লাহর ইচ্ছা ছাড়া কোন কিছু হবে না। 

এছাড়া আমরা অনেক সময় সুন্দর জিনিস দেখলেও মাশাআল্লাহ বলে থাকি। তাই আগে মাশাআল্লাহ শব্দের অর্থ  সঠিকভাবে জানতে হবে।

মাশাআল্লাহ এর উত্তর কি দিতে হয়?

যদি আপনার ঘরে নতুন কোন আত্মীয় আসে। তিনি যদি আপনার ছোট বাচ্চাকে দেখে মাশাআল্লাহ বলে তখন উত্তরে আপনাকে আলহামদুলিল্লাহ বলতে হবে। মাশাআল্লাহ বলার মাধ্যমে আপনার আত্মীয় আল্লাহর প্রশাংসা আদায় করলেন। তাই আপনারও উচিত আল্লাহর কাছে তাঁর সৃষ্টির প্রশাংসা করা। এর মাধ্যমে আপনি আল্লাহ ইবাদত আদায় করলেন এবং পূণ্যনেকি আদায় করলেন।

আরো দেখুনঃ 

সর্বশেষ কথা

আমাদের সকলের সর্বদা আল্লাহর প্রশংসা করা। এতে করে আল্লাহ তাআলা অনেক বেশি খুশি হবেন। তাই মাআশাল্লাহ শব্দের অর্থ কি তা জেনে না বলা উচিত এবং মাআশাল্লাহ উত্তর কি হবে সেটা জেনে মাআশাল্লাহ উত্তর দিন। আল্লাহ তায়ালার সবচেয়ে বড় নিয়ামত হল প্রত্যেকে জীবনে যা কিছু ঘটছে বা হচ্ছে সবকিছুই আল্লাহতালার ইচ্ছা অনুযায়ী হচ্ছে। তাই সর্বক্ষেত্রে আল্লাহ তাআলার প্রশংসা করা উচিত। আমাদের জীবনে ভালো-মন্দ সবকিছুই আল্লাহর ইচ্ছা অনুযায়ী হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex