vlxxviet mms desi xnxx

আর্জেন্টিনা বনাম পর্তুগাল পরিসংখ্যান 2024

0
3/5 - (2 votes)

আর্জেন্টিনা বনাম পর্তুগাল পরিসংখ্যান 2024 | পর্তুগাল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান কোন দলের স্কোয়াড শক্তিশালী | Argentina vs Portugal Stats 2024

দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা কে ফুটবলের অন্যতম পূণ্য ভূমি বলা হয় ব্রাজিলের পরে। স্যার আলফ্রেড ডি স্টেফানো, দিয়াগো ম্যারাডোনা, গ্যাব্রিয়েল বাতিউস্তুতা, জ্যাভিয়ের জেনেত্তি থেকে শুরু করে বর্তমানের লিওনেল মেসি, ডি মারিয়া’রা সবাই আর্জেন্টিনার আকাশী নীল জার্সি গাঁয়ে দাঁপিয়ে বেড়িয়েছেন ফুটবল বিশ্বে। আবার ইউসেবিও, লুইস ফিগো থেকে বর্তমানের পেপে, রোনালদো’রা সবাই ফুটবলে পর্তুগিজদের নাম উজ্জ্বল করেই চলেছেন।

নামের ভারে আর্জেন্টিনা ও পর্তুগাল দুই দেশেরই সম্মানজনক ইতিহাস আছে। তবে আর্জেন্টিনা দুইটা বিশ্বকাপ জিতে ফুটবলে তাদের আধিপত্য অনেকটা উঁচু স্থানে নিয়ে গেছে এবং প্রতিনিয়ত সেই অবস্থানে নিয়ে যাওয়ার জন্য ক্রমাগত চেষ্টা করছে।

আরো দেখুন:

আর্জেন্টিনা বনাম পর্তুগাল পরিসংখ্যান 2024

আর্জেন্টিনা এখনো পর্যন্ত মাত্র আটবার মুখোমুখি হয়েছে পর্তুগালে বিপক্ষে গোটা ফুটবল ইতিহাসে। দুইদল আলাদা মহাদেশের হওয়ায় গ্লোবাল টুর্নামেন্ট ব্যাতিত তাদের পরস্পরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা অনেক কম থাকে। তাই ম্যাচের সংখ্যাও কম অনেক।

দল ম্যাচ জয়পরাজয়ড্র
আর্জেন্টিনা ৮ টি৫ টি২ টি১ টি 
পর্তুগাল ৮ টি২ টি৫ টি ১ টি
  • বিশ্বকাপে এখনো পরস্পরের মুখোমুখি হয়নি আর্জেন্টিনা ও পর্তুগাল। সব গুলো ম্যাচই ফ্রেন্ডলি ম্যাচ, কোনো প্রতিযোগিতা মূলক ম্যাচ হয়নি।

আর্জেন্টিনা বনাম পর্তুগাল কোন দলের স্কোয়াড শক্তিশালী?

আর্জেন্টিনা ও পর্তুগালের ইতিহাস যদি পর্যালোচনা করা হয় তাহলে ফুটবলীয় ইতিহাস, প্রতিভা কিংবা সংস্কৃতি তে আর্জেন্টিনা ধারে কাছেও পর্তুগাল কখনো ছিল না। কিন্তু বর্তমান স্কোয়াড আর্জেন্টিনার সাথে প্রতিযোগিতায় দারুণ অবস্থানেই থাকবে।

পর্তুগালের বর্তমান স্কোয়াডটা দুর্দান্ত। বিশ্বের অন্যতম সেরা ব্যাকলাইন তাদের, রয়েছে বিশ্বসেরা ফুল ব্যাক জোয়াও ক্যান্সেলো, পিক ফর্মে থাকা রুবেন ডিয়াজ ও তরুণ নুনো মেন্ডেস। যাদের নেতৃত্বে আছে অভিজ্ঞ পেপে।

আবার মিডফিল্ড ও এটাকে রয়েছে ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা, রাফা লিয়াও,কার্ভালহো,ওটাভিও,ফেলিক্স এর মতো বিশ্বে দাঁপিয়ে বেড়ানো কিছু তরুণ আর তাদের সবার ওপরে সর্বকালের অন্যতম সেরা, লিওনেল মেসির রাই ভাল  ক্রিশ্চিয়ানো রোনালদো। 

অন্য দিকে আর্জেন্টিনা বর্তমান দলটা তারুণ্য ও অভিজ্ঞতার সমন্বয়ে দুর্দান্ত একটা দল। গোল কিপার এমিলিয়ানো মার্টিনেজে। ব্যাক লাইনে নেহাউল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো,লিসান্দ্রো মার্টিনেজের সাথে রয়েছে অভিজ্ঞ ওটামেন্ডি ও পাজেল্লা, আর ফুলব্যাক অপশনে আকুনা।

মিডফিল্ডে ম্যাক আলিস্টার, রদ্রিগো ডি পল, প্যারেদেসের সমন্বয়ে ভারসাম্যপূর্ণ। তাছাড়া প্যালাসিওস,লো সেলসো ও তরূণ তূর্কী এঞ্জো ফার্নান্দেজ অন্যতম।

এট্যাকিং অপশনের নেতৃত্বে থাকবেন সর্বকালের সেরা, সাতবারের ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসি। তাকে সঙ্গ দেবে অভিজ্ঞ ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, নিকো গঞ্জালেস ও জুলিয়ান আলভারেজের মতো তরুণ তুর্কী। 

আর্জেন্টিনা ট্র‍্যাডিশনালি ৪-৩-৩ এ খেললেও যেকোনো সময় প্রতিপক্ষ ভেদে ফর্মেশন বদলান কোচ স্কালোনি। অন্যদিকে ৪-২-৩-১ এ খেলিয়ে থাকে পর্তুগীজ কোচ সান্তোস।

আর্জেন্টিনা বনাম পর্তুগাল পরিসংখ্যান শেষকথা 

সমাপ্তি: আর্জেন্টিনা বনাম পর্তুগাল পরিসংখ্যান হয়তো ইতিহাস বিবেচনায় একে অপরের চেয়ে অনেক বেশি পার্থক্যে আছে কিন্তু বর্তমান দুই দলের স্কোয়াড, খেলা দেখে সহজেই বোঝা যায় এই পার্থক্য রাখা দুই দলের জন্য ক্রমশ আরও জটিল হতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex