vlxxviet mms desi xnxx

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

0

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Rangpur Express Train Schedule

আপনি হয়তোবা রংপুর থেকে ঢাকা অথবা ঢাকা থেকে রংপুর ট্রেনের মাধ্যমে যেতে চাচ্ছেন। আর সে কারণেই আপনি রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন। তো আপনি যদি সত্যিকার অর্থেই রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার জন্য এই লিংকে ক্লিক করে থাকেন।

তাহলে আমি আপনাকে বলব, আপনি একবারে সঠিক জায়গা তে চলে এসেছেন। কারণ আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে আমি আপনাকে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। এবং এই ট্রেন সম্পর্কিত যাবতীয় বিষয় গুলো তুলে ধরার চেষ্টা করব।

তো আপনি যদি একান্ত ভাবেই রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়বেন। কারণ আজকে আমি রংপুর এক্সপ্রেস ট্রেনের যাবতীয় বিষয় গুলো নিয়ে বিশদভাবে আলোচনা করব।

আরো দেখুনঃ আজকের ট্রেনের সময়সূচী.

রংপুর এক্সপ্রেস ট্রেন

এই রংপুর এক্সপ্রেস ট্রেন হল বাংলাদেশের অন্যান্য সব ট্রেন গুলোর মত জনপ্রিয় একটি আন্তঃনগর ট্রেন। যার সাহায্য আপনি সরাসরি ঢাকা কমলাপুর স্টেশন হতে রংপুর। এবং রংপুর থেকে ঢাকা কমলাপুর স্টেশন পর্যন্ত নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

তবে এই জনপ্রিয় আন্তঃনগর ট্রেনটির সীমাবদ্ধতা ঢাকা থেকে রংপুর পর্যন্ত হলেও। উক্ত ট্রেন টি আরো বেশ কিছু জেলা কে সংযুক্ত করেছে। যেমন, আপনি রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে রংপুর থেকে ঢাকা যাওয়ার পথিমধ্যে। এই ট্রেন টি আপনাকে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, গাইবান্ধা জেলার সাথে সংযুক্ত করে ঢাকায় নিয়ে যাবে।

মূলত আজকের দিনের এই জনপ্রিয় আন্তঃনগর ট্রেনের সূচনা হয়েছিল ২০১১ সালের ২০ মার্চ। সেই সময় যোগাযোগ মন্ত্রী হিসেবে নিযুক্ত ছিলেন সৈয়দ আবুল হোসেন। 

মূলত তিনি হলেন সেই ব্যক্তি, যিনি ঢাকা থেকে রংপুর পর্যন্ত একটি নতুন ট্রেন চালু করার প্রতিশ্রুতি দেন। এবং এই প্রতিশ্রুতি অনুযায়ী ঐ একই বছরের 21 শে আগস্ট রংপুর এক্সপ্রেস এর উদ্বোধন হয়। আর তখন থেকে এখন অব্দি এই রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে মানুষ ঢাকা থেকে রংপুর অব্দি যাতায়াত করে আসছে।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক, আপনি যদি দীর্ঘ ভ্রমণ করার জন্য রংপুর এক্সপ্রেস ট্রেন কে বেছে নেন। তাহলে অবশ্যই আপনাকে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। আর আজকের আর্টিকেলে আমি আপনাকে এই রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী কে খুব সহজভাবে উল্লেখ করার চেষ্টা করব। আর আপনি যদি এই সময়সূচী সম্পর্কে জানতে চান। তাহলে নিচের আলোচিত আলোচনার নজর রাখুন।

আপনি যখন এই রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে রংপুরে আসবেন। তখন মূলত এই ট্রেনটি সকাল ৯ঃ১০ মিনিটে কমলাপুর স্টেশন থেকে রংপুরের উদ্দেশ্যে রওনা দিবে। আর এই ট্রেনটি রাত ৭ঃ০৫ মিনিটে রংপুরে গিয়ে পৌঁছাবে। মূলত আপনি মাত্র ৮ ঘণ্টার মধ্যে ঢাকা থেকে রংপুরে আসতে পারবেন।

ঠিক একই ভাবে আপনি যখন রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন। তখন এই ট্রেনটি রাত ৮:১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা দিবে। এবং ঢাকায় পৌঁছাবে পরের দিন সকাল ৬:১০ মিনিটে। মূলত এই ট্রেনের মাধ্যমে আপনি রংপুর থেকে ঢাকা কমলাপুর রেলস্টেশন পর্যন্ত যাতায়াত করতে পারবেন।

আরো দেখুনঃ অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম।

স্টেশন এর নাম ছুটির দিন ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌঁছানোর সময়
ঢাকা হতে রংপুর সোমবার 9:10 মিনিট 19:05 মিনিট
রংপুর হতে ঢাকা রবিবার 20:10 মিনিট 06:10 মিনিট

প্রিয় পাঠক উপরের আলোচনায় আমি আপনাকে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচীকে নিয়ে বিস্তারিত আলোচনা করার পাশাপাশি একটি টেবিল প্রদান করেছি যে টেবিলের মধ্যে আপনি রংপুর এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।

তবে এখানে একটা কথা বলে রাখা উচিত যে, যখন আপনি এই রংপুর এক্সপ্রেস এর মাধ্যমে ঢাকা হতে রংপুরে যাবেন। তখন ঐ ট্রেনের ছুটির দিন হবে সোমবার। এবং যখন আপনি রংপুর হতে ঢাকায় যাবেন। তখন এই ট্রেন টি মূলত রবিবারে ছুটিতে থাকে।

রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

প্রিয় পাঠক, আর্টিকেলের শুরু থেকে এই পর্যন্ত আপনি রংপুর এক্সপ্রেস ট্রেন এবং রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পেরেছেন। তো এই সময়সূচী জানার পাশাপাশি আপনাকে আরও একটি বিষয় সম্পর্কে জেনে নিতে হবে। আর্টিকেলের শুরুতেই আমি বলেছিলাম যে, এই ট্রেনটি ঢাকা থেকে রংপুর পর্যন্ত হলেও। এই ট্রেন টি আরো বিভিন্ন জেলা কে সংযুক্ত করেছে।

মূলত এই সংযুক্ত থাকা জেলা গুলো তে রংপুর এক্সপ্রেস ট্রেন এর বিরতি স্টেশন রয়েছে। চলুন এবার তাহলে রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে জেনে নেই। যাতে করে আপনার এই রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত কোন কিছুই অজানা না থাকে।

বিরতি স্টেশন এর নাম ঢাকা হতে রংপুর রংপুর হতে ঢাকা
বিমানবন্দর 09:37 05:35
বঙ্গবন্ধু সেতু পূর্ব 11:30 05:35
চাটমোহর 12:52 03:59
নাটোর 13:59 01:06
সান্তাহার 15:10 00:05
বগুড়া 15:54 23:14
সোনাতলা 16:26 22:44
বোনারপাড়া 16:43 22:19
গাইবান্ধা 17:14 21:56
বামন ডাঙ্গা 17:46 21:24
পীরগাছা 18:06 21:05
কাউনিয়া 18:22 20:30

প্রিয় পাঠক, আপনারা যারা রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে দীর্ঘ ভ্রমণ করতে চান। তাদের অবশ্যই রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে হবে। আর আমি আপনার এই ধারণা কে পরিষ্কার করার জন্য। রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচি কে বিস্তারিত ভাবে আলোচনা করলাম।

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি দীর্ঘ ভ্রমণ করার জন্য রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে যাতায়াত করেন। তাহলে অবশ্যই আপনাকে রংপুর এক্সপ্রেস ট্রেন কর্তৃপক্ষের নির্ধারিত ফি প্রদান করতে হবে। চলুন এবার তাহলে রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নেয়া যাক।

আপনি বাংলাদেশের অন্যান্য সব জনপ্রিয় ট্রেনের মত রংপুর এক্সপ্রেস ট্রেনের ক্ষেত্রে বিভিন্ন ধরনের আসন দেখতে পারবেন। আর এই আসন ভেদে রয়েছে ভাড়ার পার্থক্য। যেমন, আপনি যদি শোভন এর মাধ্যমে জন্য টিকিট কাটেন। তাহলে আপনাকে ৩৯০ টাকা প্রদান করতে হবে।

শোভন চেয়ার এর জন্য আপনাকে ৪৬৫ টাকা প্রদান করতে হবে। এর পাশাপাশি আপনি আরও দুটি আসন দেখতে পারবেন। সে গুলো হল স্নিগ্ধা এবং এসি সিট। তো আপনি যদি স্নিগ্ধার জন্য টিকিট কাটেন। তাহলে আপনাকে ৬২০ টাকা। এবং এসি সিট এর জন্য আপনাকে ৯৩০ টাকা প্রদান করতে হবে।

আসুন এর নাম টিকেট এর মূল্য
শোভন 390 টাকা
শোভন চেয়ার 465 টাকা
স্নিগ্ধা 620 টাকা
এসি সিট 930 টাকা

প্রিয় পাঠক, আপনারা যারা রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান। তাদের জন্য উপরে রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা উল্লেখ করা হয়েছে।

রংপুর এক্সপ্রেস যোগাযোগ

যখন আপনি এই ট্রেনের মাধ্যমে যাতায়াত করবেন। তখন আপনার বিভিন্ন সময়ে রংপুর এক্সপ্রেস এর সাথে যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকবে। তো অন্যান্য ট্রেন গুলোর ক্ষেত্রে লক্ষ্য করবেন। যে সেই ট্রেন গুলোর কিন্তু নির্দিষ্ট ফোন নম্বর থাকে। এবং একজন যাত্রী হিসেবে আপনি সেই ফোন নম্বর গুলো তে যে কোনো সময় আপনার অভিযোগ জানাতে পারবেন। এবং আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন।

তবে রংপুর এক্সপ্রেস ট্রেনের ক্ষেত্রে আপনি এই সুবিধা টি ভোগ করতে পারবেন না। কারণ রংপুর এক্সপ্রেস ট্রেনের সাথে সরাসরি ফোনে কথা বলার মত কোন নম্বর প্রকাশ করা হয়নি।

তবে আপনি চাইলে খুব সহজেই তাদের সাথে তাৎক্ষণিক ভাবে যোগাযোগ করতে পারবেন। সেজন্য আপনাকে রংপুর এক্সপ্রেস ট্রেনের ফেসবুক পেজ এর সহায়তা নিতে হবে। নিচে আমি রংপুর এক্সপ্রেস ট্রেনের ফেসবুক পেজের লিংক প্রদান করলাম। আপনি এই পেজের মাধ্যমে সরাসরি রংপুর এক্সপ্রেস এর সাথে যোগাযোগ করতে পারবেন।

Rangpur Express Train Contact: Facebook

প্রিয় পাঠক, উপরে আপনি রংপুর এক্সপ্রেস ট্রেনের ফেসবুক পেজ এর অফিসিয়াল লিংক দেখতে পাচ্ছেন। আপনি যদি আপনার এই রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত কোন ধরনের সমস্যা থাকে। তাহলে আপনি এই ফেসবুক পেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

রংপুর এক্সপ্রেস ট্রেনে খাবারের ব্যবস্থা

যেহেতু আর্টিকেলের শুরুতে আমি আপনাকে একটা কথা বলেছি যে। এই রংপুর এক্সপ্রেস ট্রেনটি হল দীর্ঘ ভ্রমণের জন্য সবচেয়ে উপযুক্ত। আর আপনি যখন এই রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে রংপুর অব্দি যাতায়াত করবেন। তখন আপনি আপনার প্রয়োজনীয় খাবার এই ট্রেনের মধ্যেই পেয়ে যাবেন।

তবে আপনি যদি বাইরে থেকে খাবার নিয়ে আসেন, তাহলে কোন সমস্যা নাই। কিন্তু যদি আপনার ট্রেনের মধ্যে খাবার কেনার প্রয়োজন হয়ে থাকে। তাহলে আপনি এই ট্রেন থেকেই আপনার খাবার কিনে নিতে পারবেন। কেননা রংপুর এক্সপ্রেস ট্রেনের মধ্যে যাত্রীর পরিমাণ অনুযায়ী পর্যাপ্ত খাবার মজুদ করে রাখা হয়।

আরো দেখুনঃ

রংপুর এক্সপ্রেস ট্রেন নিয়ে কিছু কথা

যারা মূলত রংপুর থেকে ঢাকা কমলাপুর স্টেশন পর্যন্ত ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান। তাদের জন্য রংপুর এক্সপ্রেস ট্রেন টি সবচেয়ে উপযুক্ত হবে। আর যখন আপনি এই ট্রেনের মাধ্যমে যাতায়াত করবেন। তখন অবশ্যই আপনার রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে হবে।

আজকের আর্টিকেলে আমি রংপুর এক্সপ্রেস ট্রেন এর সময়সূচি নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যদি আপনার এই রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত কোন বিষয়ে অজানা থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex