vlxxviet mms desi xnxx

কুয়েতের মুদ্রার নাম কি? | কুয়েতের রাজধানীর নাম কি?

0
Rate this post

কুয়েতের মুদ্রার নাম কি? | kuwait Currency Name | কুয়েতের ভাষার নাম কি? | কুয়েতের ধর্ম কি?

কুয়েত, বর্তমান বিশ্বে সুপরিচিত একটি উন্নত দেশ। এটি দারুণ সমৃদ্ধ একটি রাজনৈতিক রাষ্ট্র। দেশটির দক্ষিণে রয়েছে সৌদি আরব। আর উত্তরে রয়েছে ইরাক। ধীরে ধীরে, দেশটি তার অথনৈতিক খাতসহ সকল দিক থেকেই সমৃদ্ধ হয়  উঠছে। আজকে আমরা জানতে চলেছি, কুয়েতের মুদ্রার নাম কি, তা সম্পর্কে। কথা না বাড়িয়ে চলুন তাহলে শুরু যাক-

কুয়েতের মুদ্রার নাম কি?

কুয়েতে সর্বস্তরের জনগন যে মুদ্রাটি ব্যবহার করেন, সেটি হলো “কুয়েতি দিনার“। কুয়েতি দিনারের মুদ্রার নির্দিষ্ট কোডটি হল “KWD”। আর কুয়েতি দিনারের প্রতীক হল KD।  

মূলত, Kuwaiti Dinar এই শব্দ দুটির প্রথম অক্ষর মিলিয়ে এর প্রতীক তৈরি করা। বর্তমান, তথ্য অনুযায়ী ১ কুয়েতি দিনারে বাংলাদেশী প্রায় ৩৫০ টাকার মতো। 

কুয়েতের রাজধানীর নাম কি?

কুয়েতের রাজধানীর নাম কুয়েত সিটি। এটিকে বৈশ্বিক শহরও বলা হয়। এটি শুধু কুয়েতের রাজধানীই নয়, বরং বৃহত্তম শহর-ও। পারস্য উপসাগরের তীরে আর, কুয়েতের প্রাণকেন্দ্রে অবস্থিত এই শহর। রাজধানীতে কুয়েতের সংসদ, অধিকাংশ সরকারী দফতর, কুয়েতি কর্পোরেশন এবং বিভিন্ন ব্যাংকের সদর দফতর অবস্থিত। কুয়েত সিটিকে বলা হয়, আমিরাতের অবিসংবাদী রাজনৈতিক, সাংস্কৃতিক আর অর্থনৈতিক কেন্দ্র।

কুয়েতের ধর্ম কি?

কুয়েতের একমাত্র রাষ্ট্রধর্ম হলো ইসলাম।  দেশটির বেশিরভাগ জনগনই মুসলমান। অবাক করা বিষয়, কুয়েতে একটি স্থানীয় খ্রিষ্টান সম্প্রদায় আছে। আর, এই সম্প্রদায়টিতে প্রায় ২৫০ থেকে ৪০০ জনের মতো খ্রিষ্টান নাগরিক আছেন। 

এদের পাশাপাশি দেশটিতে খুবই অল্প সংখ্যক ধর্মের অনুসারী আছে। সাথে অন্যান্য কিছু ধর্মাবলম্বীদেরও দেখা মিলবে দেশটিতে। 

কুয়েতের ভাষার নাম কি?

কুয়েতের সরকারি ভাষা হলো- “আদর্শ আরবি ভাষা“। “আদর্শ আরবি ভাষা” নামটি অনেকের কাছেই অদ্ভুত লাগতে পারে। আসলে, ধ্রুপদী আরবি ভাষার একটি আধুনিকায়িত রূপই হলো, “আদর্শ আরবি ভাষা”। দেশটির বেশিরভাগ অধিবাসীই আরবিতে কথা বলেন। তবে, হাতে গোনা দুই একজনকে ইংরেজী বলতেও দেখা যেতে পারে।

আরো দেখুনঃ

সবশেষ কথা

আশা করি লেখাটি থেকে আপনারা জানতে পেরেছেন, কুয়েতের মুদ্রার নাম কি সাথে আমরা  আরও কিছু বিষয় নিয়ে আলোচনা করলাম। এরকম আরও নতুন নতুন লেখা পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex