vlxxviet mms desi xnxx

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত?

0
Rate this post

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত? | My Google Account Password

Forget Gmail Account: হয়তোবা আপনার স্মার্টফোনের মধ্যে একটি গুগল একাউন্ট রয়েছে। এবং আপনি আপনার সেই google একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে গেছেন। আর সে কারণেই আপনি জানতে চেয়েছেন যে, আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত। তো আপনি যদি একান্ত ভাবে আমার “গুগল একাউন্টের পাসওয়ার্ড কত” এই বিষয় টি সম্পর্কে জানতে চান। তাহলে বলব যে, আপনি একবারে সঠিক জায়গা তে চলে এসেছেন। কেননা আজকের আলোচনায় আমি আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব যে। আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত। তবে এই বিষয় টি জানতে হলে আপনাকে বেশ কিছু ধাপ অতিক্রম করতে হবে। যে ধাপগুলো নিয়ে এবার আমি আপনাকে স্টেপ বাই স্টেপ দেখিয়ে দেওয়ার চেষ্টা করব।

দেখুন বর্তমান সময়ে আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি। তাদের প্রত্যেকের স্মার্টফোনে এক বা একাধিক জিমেইল একাউন্ট রয়েছে। যে অ্যাকাউন্ট গুলো কে আমরা গুগল একাউন্ট বলে থাকি। তো এই ধরনের জিমেইল অ্যাকাউন্ট গুলো কে সুরক্ষিত রাখার জন্য পাসওয়ার্ড ব্যবহার করা হয়ে থাকে। এবং পরবর্তী সময়ে আপনি যদি সেই একাউন্ট গুলোর মধ্যে লগইন করতে চান। তবে অবশ্যই আপনাকে সেই পাসওয়ার্ড এ র ব্যবহার করতে হবে। কিন্তু অধিকাংশ সময় আমরা আমাদের স্মার্ট ফোনের মধ্যে থাকার জিমেল একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে যাই। আর তখনই আমাদের মনে প্রশ্ন জাগে যে, আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত। চলুন এবার তাহলে সেই বিষয় টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

গুরুত্বপূর্ণ: বাংলা থেকে ইংরেজি অনুবাদ Online কিভাবে করবেন?

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত?

যেহেতু আপনি জানতে এসেছেন যে, আমার গুগল একাউন্ট এর পাসওয়ার্ড কত। সেহেতু আপনি আপনার জিমেইল অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন। সেক্ষেত্রে আপনাকে বেশ কিছু পদ্ধতি অনুসরণ করে আপনার সেই জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে হবে। আর এই কাজটি করার জন্য আপনাকে বেশ কিছু স্টেপ অনুযায়ী কাজ করতে হবে। যেমন:

#Step-1: প্রথমে আপনার স্মার্টফোনের মধ্যে ইন্টারনেট কানেকশন চালু করতে হবে। এবং আপনাকে যে কোন একটি ব্রাউজার ওপেন করতে হবে। তবে আমার মতে আপনার গুগল ক্রোম নামক ব্রাউজার টি ব্যবহার করা উচিত।

#Step-2: এরপরে আপনাকে জিমেইল এর লগইন পেজে প্রবেশ করতে হবে। সে ক্ষেত্রে আপনাকে google এ গিয়ে সরাসরি Gmail.com লিখে সার্চ করতে হবে। তাহলে আপনি সরাসরি লগইন পেজে প্রবেশ করতে পারবেন।

#Step-3: যখন আপনি সেই লগইন পেজের মধ্যে প্রবেশ করবেন। তখন আপনি Email or Phone নামের একটি অপশন দেখতে পারবেন। মূলত এখানে আপনার গুগল অ্যাকাউন্ট টি বসিয়ে দিতে হবে।

#Step-4: এর পরবর্তী ধাপে আপনাকে আপনার গুগল একাউন্টের পাসওয়ার্ড প্রদান করতে হবে। যেহেতু আপনি আপনার গুগল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন। সেহেতু এই অপশন এর মধ্যে আপনাকে Forget Password নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

My Google Account Password

#Step-5: যখন আপনি Forget Password নামক অপশন এর মধ্যে  ক্লিক করবেন। তখন আপনার সামনে নতুন একটি পেজ আসবে। এবং সেখানে আপনি Enter Last Password নামের আরো একটি অপশন দেখতে পারবেন। মূলত এখানে আপনার জিমেইলে ব্যবহার করা সর্বশেষ পাসওয়ার্ড টি প্রদান করতে হবে।

#Step-6: কিন্তু যদি আপনার সর্বশেষ পাসওয়ার্ড টি মনে না থাকে। সে ক্ষেত্রে তার ঠিক নিচেই আপনি Try another way নামের আরও একটি অপশন দেখতে পারবেন। এবার আপনাকে উক্ত অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

#Step-7: এর পরবর্তী পেজে আপনি আপনার মোবাইল নম্বর দেয়ার একটা ফাঁকা বক্স দেখতে পারবেন। এখানে আপনি আপনার সেই মোবাইল নম্বর টি দিবেন। যে মোবাইল নম্বর দিয়ে আপনি আপনার সেই গুগল একাউন্ট টি তৈরি করেছিলেন।

তো যখন আপনি আপনার মোবাইল নম্বর টি প্রবেশ করাবেন। তখন আপনাকে Next নামক বাটনে ক্লিক করতে হবে। আর এরপরে আপনার সেই নম্বরে একটি ৬ ডিজিটের কোড আসবে। যে কোডটি আপনাকে বসিয়ে দিতে হবে। তারপরে আপনাকে পুনরায় নতুন একটি পাসওয়ার্ড সেট আপ করতে হবে। যে পাসওয়ার্ড টি ব্যবহার করে আপনি পরবর্তীতে আপনার গুগল একাউন্টে লগইন করতে পারবেন।

কিন্তু এমনও হতে পারে যে, আপনি কোন মোবাইল নম্বর দিয়ে আপনার সেই গুগল একাউন্ট টি তৈরি করেছিলেন সেটি আপনার মনে নেই। সে ক্ষেত্রে আপনাকে বিকল্প একটি পদ্ধতি অনুসরণ করতে হবে। আর সেটি হল Backup Email Verification. মূলত যখন একটি নতুন গুগল একাউন্ট তৈরি করা হয়। তখন আলাদা একটি মোবাইল নম্বর এবং অথবা একটি জিমেইল একাউন্ট চাওয়া হয়। সেক্ষেত্রে আপনি উক্ত সময়ে যে জিমেইল অ্যাকাউন্ট টি দিয়েছিলেন। সেই অ্যাকাউন্ট এর মাধ্যমে আপনাকে ভেরিফিকেশন করতে হবে। আর এই কাজটি করার জন্য আপনাকে নিজের পদ্ধতি গুলো অনুযায়ী কাজ করতে হবে। 

#Step-1: তো যদি কোন কারনে আপনার জিমেইল একাউন্টে ব্যবহার করা মোবাইল নাম্বার টি মনে না থাকে। সেক্ষেত্রে পুনরায় আপনাকে Try another way নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

#Step-2: এর পরবর্তী পেজে আপনি সেই ব্যাকআপ জিমেইল দেওয়ার একটি অপশন পাবেন। মূলত এবার আপনাকে আপনার সেই জিমেইল অ্যাকাউন্ট টি বসিয়ে দিতে হবে। যেটি আপনি আপনার ব্যাকআপ জিমেইল হিসেবে দিয়েছিলেন।

#Step-3: এরপরে আপনি এখানে যে জিমেইল টি দিবেন। সেই জিমেইলে একটি ৬ সংখ্যার কোড পাঠানো হবে। আপনাকে সেই কোডটি এখানে বসিয়ে দিতে হবে।

যদি আপনি উপরোক্ত কাজ গুলো সঠিক ভাবে করতে পারেন। তাহলে আপনি পুনরায় আপনার নতুন পাসওয়ার্ড সেট আপ করার একটি অপশন দেখতে পারবেন। এবং এই অপশনের মধ্যে আপনি যে পাসওয়ার্ড দিবেন। সেই পাসওয়ার্ড এর মাধ্যমে আপনি পরবর্তী সময়ে আপনার google একাউন্টে লগইন করতে পারবেন।

আরো দেখুনঃ

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত -F&Q

গুগল অ্যাকাউন্ট কাকে বলে?

যোগাযোগ করার অন্যতম একটি প্রযুক্তির নাম হল google account. যার মাধ্যমে আপনি ম্যাসেজিং পদ্ধতির সাহায্য অন্যান্য ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারবেন। এবং প্রয়োজনে বিভিন্ন প্রকারের ফাইল কিংবা ডকুমেন্টস এই গুগল একাউন্টের মাধ্যমে আদান প্রদান করতে পারবেন। যাকে আমরা জিমেইল একাউন্ট বলে থাকি।

google account তৈরি করতে কি কি লাগে?

একটি গুগল একাউন্ট তৈরি করার ক্ষেত্রে খুব বেশি কিছুর প্রয়োজন হয় না। বরং আপনার একটি মোবাইল নম্বর হলেই আপনি খুব সহজেই এক বা একাধিক গুগল একাউন্ট তৈরি করতে পারবেন।

গুগল অ্যাকাউন্ট এর মাধ্যমে কি কি করা যায়?

আপনি একটি google একাউন্টের মাধ্যমে বিভিন্ন মানুষ কে মেইল করতে পারবেন। এর পাশাপাশি আপনি বিভিন্ন ধরনের ফাইল আদান প্রদান করতে পারবেন। যেমন, অডিও ফাইল, ভিডিও ফাইল, পিকচার ইত্যাদি। যা অন্যান্য ব্যক্তিদের নিকট পাঠাতে পারবেন। এবং সেই ব্যক্তিরাও আপনার কাছে পাঠিয়ে দিতে পারবে।

আমাদের শেষকথা: আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত আপনি যদি সেই বিষয় টি সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে উপরের পদ্ধতি গুলো সঠিক ভাবে অনুসরণ করতে হবে। আর যখন আপনি উপরের পদ্ধতি গুলো কে অনুসরণ করবেন। তখন আপনি জানতে পারবেন যে, আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত। তবে এরপরেও যদি আপনার কোন সমস্যা হয়। তাহলে অবশ্যই নিচে একটা কমেন্ট করে জানিয়ে দিবেন। আমি যথাসাধ্য চেষ্টা করব আপনার সমস্যার সমাধান করার জন্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex