vlxxviet mms desi xnxx

আফগানিস্তানের জাতীয় খেলা কি? 

0
Rate this post

আফগানিস্তানের জাতীয় খেলা কি? | Aphaganistaner Jatiyo Khela Ki

অন্যান্য দেশের জাতীয় খেলার তুলনায় আফগানিস্তানের জাতীয় খেলা একটু ভিন্ন ধরনের। আফগানিস্তানের সবচেয়ে জনপ্রিয় দুটি খেলা হলো ক্রিকেট এবং ফুটবল। কিন্তু এগুলোর কোনোটিই তাদের জাতীয় খেলা নয়। আফগানদের ঐতিহ্যবাহী খেলাই হচ্ছে তাদের জাতীয় খেলা। কিন্তু আফগানিস্তানের জাতীয় খেলা কি আসলে? 

আফগানিস্তানের জাতীয় খেলা হল বুজকাশি যার আক্ষরিক অর্থ হলো “ছাগল‌ টানা বা ধরা” (গট পুলিং অথবা গট গ্রাভিং)। 

তুর্কি-মঙ্গল জনগণের প্রথম শুরু হওয়া খেলা পরবর্তীতে তা উত্তর আফগানিস্তানের লোকদের মাঝেও প্রচলিত হয়। “বুজকাশি” খেলাটি প্রধানত দুই প্রকার তুদাবারই এবং কারাজাই। কারাজাইয়ের তুলনায় তুদাবারই তুলনামূলকভাবে সহজ যদিও মূল খেলা একই। 

একটি মস্তকবিহীন মৃতদেহ একটি বৃত্তের কেন্দ্রে রাখা হয় এবং দুটি প্রতিপক্ষ দলের খেলোয়াড় দ্বারা এটি বেষ্টিত থাকে। খেলাটির উদ্দেশ্য হলো‌ মস্তকটি নিজের নিয়ন্ত্রণে নিয়ে আসা। যদি এটি খুব সহজ কোনো কাজ নয় কারণ শুধুমাত্র দক্ষ খেলোয়াড়রাই মস্তকটির কাছাকাছি যেতে পারে। ২০২১ সালে আগস্টে তালেবানরা পুনরায় ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো ২৪ ফেব্রুয়ারিতে এই খেলাটি আবার শুরু হয়। 

আরো দেখুনঃ

পরিশেষে: আফগানিস্তানের জাতীয় খেলা কি “বুজকাশি” সাধারণত পুরুষদের একটি খেলা। এই খেলার প্রচলন হয় সাধারণত অনেক আগে থেকে যখন যুদ্ধ হত। ঘোড়া দিয়ে যুদ্ধ ও বিজয় আফগানদের জন্য একটি সাধারণ বিষয় ছিল আর সেখান থেকেই এই খেলাটির আগমন হয়েছে।

জাতীয় খেলা কি এ প্রশ্নের উত্তরে আমি কিছুটা বিস্তারিত বলার চেষ্টা করেছি এর নামের পাশাপাশি যাতে আপনাদের খেলাটি সম্পর্কে বুঝতে সহজ হয়। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex