vlxxviet mms desi xnxx

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

0
Rate this post

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক ২০২৪ | Biman Bangladesh Airlines Ticket Check 2024

আপনি যদি নিয়মিত বিমান এর মাধ্যমে এক স্থান থেকে অন্য কোনো স্থানে যাতায়াত করে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে সেই বিমান এর টিকিট চেক করে নিতে হবে। আর আপনি বর্তমানে নিজের ঘরে বসে অনলাইন থেকে খুব সহজেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করে নিতে পারবেন। 

তবে এই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার জন্য আপনাকে কোন ওয়েবসাইটে যেতে হবে। আপনাকে কি কি নিয়ম ফলো করতে হবে। আজকে আমি আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক সম্পর্কে সঠিক ধারনা দেওয়ার চেষ্টা করবো। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করতে কি কি লাগে?

আমরা সকলেই জানি যে, বাংলাদেশ এয়ারলাইন্স হলো সরকারি একটি এয়ারলাইন্স। তাই যখন আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করতে যাবেন। তখন কিন্তুু আপনার নিকট বেশ কিছু তথ্য প্রদান করতে হবে। যেমন, 

  1. ভেল্ডর লোকেটর বা পিএনআর,
  2. প্যাসেন্জার এর নাম,

তো আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করতে চান। তাহলে আপনার টিকিট সংগ্রহ করার সময় যে ০৮ সংখ্যার একটি পিন নম্বর দেওয়া হয়েছিলো। আপনার সেই কোড নম্বর এর প্রয়োজন হবে। এর পাশাপাশি যে প্যাসেন্জার এর জন্য টিকিট ক্রয় করা হয়েছে। আপনার সেই ব্যক্তির নাম জানা থাকতে হবে। 

কিভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করবেন?

দেখুন, সবার শুরুতে আমি আপনাকে একটা কথা বলেছি। আর সেই কথাটি হলো, আপনি বর্তমানে আপনার হাতে থাকা মোবাইল দিয়েও আপনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করে নিতে পারবেন।

আর আপনি যদি অনলাইন থেকে আপনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করতে চান। তাহলে আপনাকে নিচে দেখানো পদ্ধতি গুলো ফলো করতে হবে। যেমন,

আরো দেখুনঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চাকরির সুবিধা.

০১ – বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওয়েবসাইটে প্রবেশ করুন-

আপনি যেহুতু নিজের ঘরে বসে আপনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট চেক করবেন। সেহুতু সবার প্রথমে আপনাকে তাদের অফিশিয়াল ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করতে হবে। তো সেজন্য আপনি যদি গুগলে গিয়ে Biman-airlines লিখে সার্চ করেন। তাহলে আপনি সেই ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।

অথবা আপনি যদি এখানে ক্লিক করেন। তাহলেও আপনি উক্ত ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করতে পারবেন। এবং উক্ত ওয়েবসাইট কেমন হবে, তা আপনি নিচের পিকচারে দেখতে পাচ্ছেন।

কিভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করবেন

০২ – আপনার প্রয়োজনীয় তথ্য গুলো প্রদান করুন-

তো এবার আপনি বিভিন্ন প্রকারের অপশন দেখতে পারবেন। সেগুলোর মধ্যে আপনাকে “Book Flight” এর মধ্যে ক্লিক করতে হবে। আর তারপর আপনার সামনে আরো অনেক অপশন চলে আসবে। সেগুলো থেকে আপনাকে “Manage My Trip” নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

আর যখন আপনি উপরের নিয়ম গুলো ফলো করবেন। তারপর আপনি নিচের পিকচার এর মতো নতুন একটি ইন্টারফেস দেখতে পারবেন।

তো সবার শুরুতে আপনি “Confirmation Code (PNR)” কোড দিতে হবে। মনে রাখবেন, এখানে আপনি টিকিট ক্রয় করার সময় যে ০৮ ডিজিট এর কোডটি পেয়েছিলেন।আপনাকে সেই কোডটি এখানে সঠিক ভাবে বসিয়ে দিতে হবে।

এরপর আপনাকে “Last Name” এর জায়গাতে আপনার টিকিট ক্রয় করার সময় যে প্যাসেন্জার এর নাম দেওয়া হয়েছিলো। তার নাম এর শেষের অংশটুকু প্রদান করতে হবে।

মনে রাখবেন, এখানে আপনি ভুল করে সেই প্যাসেন্জার এর পুরো নাম দিবেন না। যদি এমনটা করেন, তাহলে কিন্তুু আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট চেক করতে পারবেন না। আর সবশেষে আপনাকে সবার ডানপাশে থাকা “Search” অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

Biman Bangladesh Airlines Ticket Check

আর যখন আপনি উপরে দেখানো পদ্ধতি গুলো সঠিক ভাবে ফলো করতে পারবেন। তারপর আপনি আপনার টিকিট এর যাবতীয় তথ্য গুলো দেখতে পারবেন। আশা করি, এতে আপনার কোনো সমস্যা হবেনা।

আরো দেখুনঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক কিছুকথা

আপনি যদি নিজের ঘরে বসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট চেক করতে চান। তাহলে আজকের লেখা আর্টিকেল টি আপনার জন্য অনেক হেল্পফুল হবে। কারণ, আজকে আমি আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট চেক করার সকল পদ্ধতি গুলো ধাপে ধাপে দেখিয়ে দিয়েছি।

তো আশা করি, এই পদ্ধতি গুলো ফলো করতে আপনার কোনো সমস্যা হবেনা। এরপরও যদি আপনার কোনো ধরনের সমস্যা হয়। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। আর এই ধরনের বিমান এর টিকিট সংক্রান্ত অজানা বিষয় গুলো জানতে হলে। নিয়মিত আমাদের ওয়েবসাইটি ভিজিট করবেন।

ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex