vlxxviet mms desi xnxx

ফিওরেন্টিনা কোন দেশের ক্লাব?

0
Rate this post

ফিওরেন্টিনা কোন দেশের ক্লাব | ফিওরেন্টিনা ক্লাবের প্রতিষ্ঠাতা কে? 

ফিওরেন্টিনা ইতালিয়ান একটি পেশাদার ফুটবল ক্লাবের নাম। বর্তমানে ইতালিয়ান ফুটবলের শীর্ষ লীগ Serie-A তে পারফর্ম করে ক্লাবটি৷ এ পর্যন্ত একাধিকবার Serie A জয় করা ক্লাবটি নিজস্ব শহরে সবচেয়ে জনপ্রিয়। আজ আমরা জানবো, ফিওরেন্টিনা কোন দেশের ক্লাব সে বিষয়ে।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

ফিওরেন্টিনা কোন দেশের ক্লাব? | Fiorentina Which Country Club?

ফিওরেন্টিনা ইতালির একটি ক্লাব। সেখানে ফ্লোরেন্স শহরের টাস্কানিতে এর অবস্থান। ক্লাবটির সম্পূর্ণ নাম এসিএফ ফিওরেন্টিনা (ACF Fiorentina)।  আর ডাকনাম হলো- I Viola, I Gigliati।

ফিওরেন্টিনা ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

ফিওরেন্টিনা ক্লাবটি আজ থেকে প্রায় ৯৬ বছর আগে, ১৯২৬ সালের ২৯ আগস্ট প্রতিষ্ঠিত হয়েছিল। ক্লাবটির প্রতিষ্ঠাকরণে দুজনের অবদান ছিল। তারা হলেন লুইগি রিডলফি ভায় দা ভেরাজ্জানো (Luigi Ridolfi Vay da Verrazzano) এবং ইতালো ফসচি (Italo Foschi)।

ক্লাবটি ১৯২৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল একীভূতকরণের মাধ্যমে। তবে পরে ক্লাবটি একসময়ে দেউলিয়া হয়ে যায়। ২০০২ সালে, আবারো ক্লাবটিকে নতুন করে প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ক্লাবের চেয়ারম্যান রোকো বি কমিসো (Rocco B. Commisso)। আর প্রধান কোচ হিসেবে আছেন ভিনসেঞ্জো ইতালিয়ানো (Vincenzo Italiano)।

আরো দেখুনঃ

ক্লাবটি এ পর্যন্ত Serie A, Serie B, Serie C1 সহ প্রায় সব ঘরোয়া ম্যাচেই শিরোপা জিতেছে। পাশাপাশি কোপা ইতালিয়ার মতো প্রতিযোগিতায় অংশ নিয়েও, বেশ ভালো সুখ্যাতি অর্জন করেছে ফিওরেন্টিনা। দলে ভালো খেলোয়াড় থাকার সুবাদে, আন্তর্জাতিক প্রতিযোগিতায়ও স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয় ক্লাবটি। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex