vlxxviet mms desi xnxx

চেলসি কোন দেশের ক্লাব?

0
Rate this post

চেলসি কোন দেশের ক্লাব? | চেলসি ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Chelsea Which Country Club?

বর্তমান সময়ে চেলসি ইংল্যান্ডের বেশ জনপ্রিয় একটি ক্লাব। ক্লাবটি এ পর্যন্ত বেশিরভাগ সময় ইংল্যান্ডের ফুটবল শীর্ষ দশে অবস্থান করে। আজকের এই লেখায় আমরা শেয়ার করবো, চেলসি কোন দেশের ক্লাব।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

চেলসি কোন দেশের ক্লাব?

মূলত চেলসি ইংল্যান্ডের একটি ক্লাব। লন্ডনের ফুলহ্যাম এলাকায় অবস্থান হল এই ক্লাবের। এই ক্লাবের সর্বোচ্চ গোলদাতা হলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

চেলসি ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

চেলসি ১৯০৫ সালে একজন ইংরেজ ব্যবসায়ী Gus Mears দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। যিনি আগে স্টেমফোর্ড ব্রিজ অ্যাথলেটিক্স স্টেডিয়ামটিকে ফুটবল মাঠে রূপান্তর করার জন্য কিনেছিলেন। তার মূল লক্ষ্য ছিল, এটি বিভিন্ন ক্লাবের কাছে ভাড়া দেওয়া, কিন্তু ফুলহ্যাম এফসির সাথে চুক্তি বন্ধ হওয়ার পর, তিনি একটি নতুন ক্লাব তৈরি করেন। 

১৯০৭ সালে ক্লাবটি প্রথমবারের মতো প্রথম বিভাগে খেলার সুযোগ লাভ করে। চেলসি প্রথম দল যারা ১৯২৮ সালে নম্বরযুক্ত শার্ট পরে।

১৯৩৫ সালে স্ট্যামফোর্ড ব্রিজে আর্সেনালের বিপক্ষে ৮২,৯০৫ দর্শক উপস্থিতির সাথে একটি নতুন রেকর্ড স্থাপন করে। প্রথম লিগ কাপের শিরোপা জয়লাভ করে ১৯৬৫ সালে।প্রথম চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণ করে ১৯৯৯ সালে। ২০১২ সালে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তোলে।

আরো দেখুনঃ

২০১১ সালে, ৫০ মিলিয়ন পাউন্ডে ফার্নান্দো টরেস-কে দলে ভিড়িয়ে নতুন রেকর্ড স্থাপন করে। প্রথম উয়েফা ইউরোপা লিগ শিরোপা ২০১৩ সালে জিতে নেয়। টড বোহেলি এবং ক্লিয়ারলেক ক্যাপিটাল ২০২২ সালে নতুন মালিকানা গ্রহণ করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex