vlxxviet mms desi xnxx

এভারটন কোন দেশের ক্লাব?

0
Rate this post

এভারটন কোন দেশের ক্লাব? | এভাটন ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Everton Which Country Club?

“ক্র্যাডল অফ ফুটবল” ভিত্তিক একটি ক্লাবের হয়ে এভারটনের যাত্রা শুরু হয়। বর্তমানে এভারটন ইংল্যান্ডের একটি জনপ্রিয় পেশাদার ফুটবল ক্লাব। চলুন তাহলে জেনে নিই, এভারটন কোন দেশের ক্লাব।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

এভারটন কোন দেশের ক্লাব?

এভারটন মূলত ইংল্যান্ডের ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে থাকে। ইংলিশ প্রিমিয়ার লিগ ইংল্যান্ডের বেশ জনপ্রিয় একটি লীগ। এভারটন ক্লাবের হোম গ্রাউন্ড হল গুডিসন পার্ক। এই ক্লাবের সর্বোচ্চ গোলদাতা হলেন ডিক্সি ডিন। 

এভাটন ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

এভারটন ফুটবল ক্লাবটি মূলত সেন্ট ডোমিঙ্গো চার্চ সানডে স্কুল দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। সেন্ট ডমিঙ্গো’স এফসি হিসাবে দুই বছর খেলার পর নাম পরিবর্তন করে এভারটন করা হয়।  এভারটন এফসি দ্রুত সেই যুগের অন্যতম শীর্ষ ফুটবল ক্লাব হিসেবে আবির্ভূত হয়। ১৮৯১ সালে প্রথম বিভাগে প্রথমবারের মতো বিজয়ী হয়।

১৯২৫ সালে ট্রানমেরে রোভার্স থেকে ডিক্সি ডিন দলে আসার ফলে এভারটন ফুটবল ক্লাবের মানচিত্র বদলে যায়। ১৯৩৯ সালে তাদের পঞ্চম লীগ শিরোপা জেতার পর, দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রাদুর্ভাব এর কারণে এভারটনের আধিপত্যের যুগ শেষ হয়ে যায়।

আরো দেখুনঃ

১৯৬১ সালে ম্যানেজার হিসাবে হ্যারি ক্যাটারিক নিয়োগের ফলে ক্লাবের পরিবর্তন হতে শুরু করে। তার প্রামাণিক উপস্থিতিতে, এভারটন ১৯৬৩ সালে আরেকটি লিগ শিরোপা জিতে নেয়। কিন্তু প্রিমিয়ার লিগে এসে ক্লাবটি তেমন একটা ভাল পারফরমেন্স দেখাতে পারি নিই। আশা করি আপনার সকলে বুঝতে পেরেছেন এভারটন কোন দেশে ক্লাব। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex