vlxxviet mms desi xnxx

করোনা টিকা কার্ড ডাউনলোড

0

করোনা টিকা কার্ড ডাউনলোড

বর্তমান বিশ্বে আমরা সকলেই জানি করোনা কতটা ভয়াবহ রূপ নিয়েছিল। দিনের পর দিন এ যেনো ভয়াবহ এক আতঙ্কের নাম ছিল। শত শত মানুষ এই ভয়াবহ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। অন্যদিকে আবার যারা এই ভাইরাসটির সাথে যুদ্ধ করে সারভাইব করে গেছে তারা ভুগছে আফটার পোস্ট কোভিড সিমটমে একটা দীর্ঘ সময় ধরে।

তবে হ্যাঁ, করোনা ভ্যাকসিন আসার পর এই ভয়াবহ ভাইরাসটি যেনো নিয়ন্ত্রণে এসেছে অনেকটাই। আর এই ভ্যাকসিন দেয়ার জন্য প্রয়োজন হয় করোনা টিকা কার্ড। ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করে করোনা কার্ড ডাউনলোড করতে হয়। করোনা টিকা কার্ড ডাউনলোড করা ছাড়া কেউ এই ভ্যাকসিন দিতে পারছে না।

আরো দেখুনঃ বুস্টার ডোজ কিভাবে নিতে হবে?

যদি কেউ ভ্যাকসিন দিতে চায় তাহলে অবশ্যই তাকে করোনা টিকা কার্ড ডাউনলোড করতে হবে। করোনা কার্ড ডাউনলোড করে টিকা কেন্দ্রে এই ডাউনলোডকৃত টিকা কার্ডটি দেখালে তবেই ভ্যাকসিন দেয়া হচ্ছে। যারা গণ টিকাদান কর্মসূচি থেকে ভ্যাকসিন গ্রহণ করছে পরবর্তীতে তাদের করোনা টিকা সনদ ডাউনলোড করতে বিভিন্ন সমস্যায় পরতে হচ্ছে। আর তাই করোনা ভ্যাকসিন গ্রহণ করতে হলে অবশ্যই করোনা টিকা কার্ড ডাউনলোড করে তবেই ভ্যাকসিন গ্রহণ করা উচিৎ।

টিকা কার্ড কিভাবে পাবো?

আপনি করোনা ভ্যাকসিন দিতে চাইলে আপনাকে অবশ্যই করোনা টিকা কার্ড ডাউনলোড কিংবা সংগ্রহ করতে হবে। করোনা কার্ড ডাউনলোড করা ছাড়া আপনি ভ্যাকসিন দিতে পারবেন না। আর যদি গণ টিকাকেন্দ্র থেকে ভ্যাকসিন গ্রহণ করে থাকেন তাহলে পরবর্তীতেও এই টিকা কার্ড সনদ পেতে আপনাকে সমস্যায় পরতে হবে। আর তাই আগে থেকেই এই কার্ড ডাউনলোড করে কিংবা সংগ্রহে রেখে করোনা ভ্যাকসিন দেয়া উচিৎ। সুরক্ষা surokkha.gov.bd/ ওয়েবসাইটে গেলেই আপনি টিকা কার্ড টি পেয়ে যাবেন। সেখানে কিছু ফর্মালিটিস আছে যেগুলো পূরণ করলেই পেয়ে যাবেন টিকা কার্ড।

করোনা টিকা কার্ড ডাউনলোড

করোনা টিকা কার্ড ডাউনলোড করতে প্রথমেই আপনাকে সুরক্ষা surokkha.gov.bd/ ওয়েবসাইটে যেতে হবে। তারপর সুরক্ষা ওয়েবসাইট থেকে surokkha.gov.bd/vaccine-card টিকা কার্ড সংগ্রহ অপশনে ক্লিক করে সেখানে আপনার NID নম্বর এবং আপনার জন্ম তারিখ লিখে ছয় ডিজিট এর ক্যাপচা কোড লিখে যাচাই করুন বাটনে ক্লিক করতে হবে। ছয় ডিজিট এর ক্যাপচা কোড স্ক্রিনেই দেয়া থাকবে।

তারপর যাচাই করুন বাটনে ক্লিক করে আপনি আপনার যে মোবাইল নম্বরটি দিয়ে করোনার টিকা নিবন্ধন করছেন সেই মোবাইল নম্বরে একটি OTP কোড নম্বর যাবে। আর এই OTP কোড নম্বরটি টাইপ করতে হবে আগামী ৫ মিনিটের মধ্যেই। OTP কোড নম্বরটি টাইপ করে ভ্যাকসিন কার্ড ডাউনলোড বাটনে ক্লিক করলেই করোনা টিকা কার্ড ডাউনলোড হয়ে যাবে। এভাবেই আপনি আপনার করোনা টিকা কার্ড ডাউনলোড করতে পারবেন।

ভ্যাকসিন নিতে টিকা কার্ড কেনো?

ভ্যাকসিন নিতে হলে অবশ্যই আপনার টিকা কার্ড লাগবে। কারণ আপনি ঠিক কোন ভ্যাকসিন টি গ্রহণ করছেন, কবে গ্রহণ করছে এবং কোন কেন্দ্র থেকে ভ্যাকসিন গ্রহণ করছেন তার সব কিছুই এই ভ্যাকসিন কার্ডে লিপিবদ্ধ থাকে বা থাকবে। যা পরবর্তীতে আপনার কাজে লাগবে কিংবা টিকা সনদ ডাউনলোড করতে প্রয়োজন হবে।

সর্বশেষে বলা যায়, ভ্যাকসিন নেয়া বর্তমানে সরকার বাধ্যতামূলক করে দিয়েছে। ভ্যাকসিন নেয়ার মাধ্যমেই শরীরে তৈরি হবে এন্টিবডি যা ভয়াবহ ভাইরাস করোনার বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করবে। তাই প্রত্যেকেরই উচিৎ করোনা টিকা কার্ড ডাউনলোড করে করোনা ভ্যাকসিন যথাসময়ে গ্রহণ করা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex