vlxxviet mms desi xnxx

এক কাপে কত আউন্স ধরে?

0
5/5 - (1 vote)

এক কাপে কত আউন্স ধরে? | তরল এবং শুষ্ক এর ক্ষেত্রে এক কাপে কত আউন্স ধরে।

How many ounces does a cup hold: যখন আপনি কোন তরল পরিমাপ করবেন। তখন এক কাপে ৮ আউন্স ধরবে। যেখানে নির্দেশ করা হচ্ছে, একটি কাপ তরল এবং সেখানে আট (০৮) আউন্স ধরবে। তবে এটা শুধুমাত্র তরলের ক্ষেত্রে প্রযোজ্য। অপরদিকে আপনি যদি শুষ্ক পরিমাপ করেন। তাহলে কিন্তু ভিন্ন চিত্র লক্ষ্য করতে পারবেন। কেননা শুষ্ক পরিমাপ করার ক্ষেত্রে এক কাপ এর মধ্যে ৪.৫ আউন্স বা ৬ আউন্স এর একটু বেশি ধরবে।

প্রিয় পাঠক, রান্না করার সময় রেসিপি ক্ষেত্রে এক কাপে কত আউন্স ধরে সে সম্পর্কে জানার প্রয়োজন পড়ে। তো উপরে আমি আপনাকে বলে দিয়েছি যে, তরলের ক্ষেত্রে এক কাপে আট (০৮) আউন্স ধরবে। কিন্তু আপনি তো বেশ ভালো করেই জানেন। এই পরিমাপ তরলের ক্ষেত্রে ব্যবহার করার পাশাপাশি শুষ্ক এর ক্ষেত্রেও ব্যবহার করা হয়। আর এবার আমি আপনাকে তরল এবং শুষ্ক এর ক্ষেত্রে এক কাপে কত আউন্স ধরে। সে সম্পর্কে সঠিক তথ্য দেয়ার চেষ্টা করব।

এক কাপে কত আউন্স ধরে?

যারা নিয়মিত রান্না করেন, তাদের জন্য খুব সাধারন একটি প্রশ্ন হল এক কাপে কত আউন্স ধরে। তবে এই প্রশ্নটি অনেক সাধারন হলেও উক্ত প্রশ্নের উত্তর টা একটু কঠিন। কেননা আপনার একটা বিষয় জেনে রাখতে হবে। আপনি যখন আউন্স হিসেবে কোন কিছুর পরিমাপ করতে যাবেন। তখন আপনি দুই ধরনের পরিমাপ করার পদ্ধতি দেখতে পারবেন। আর সে গুলো হলো ওজন হিসেবে আউন্স পরিমাপ করা। এবং তরল হিসাবে আউন্স পরিমাপ করা। এবং এই দুইটি পদ্ধতির হিসেব একেবারেই আলাদা।

তো যারা আসলে জানতে চান, এক কাপে কত আউন্স ধরে। তারা শুনে রাখুন, এক কাপ = 8 আউন্স হয়। তবে এটি শুধুমাত্র তরলের ক্ষেত্রে প্রযোজ্য। কিন্তু যখন আপনি শুকনো উপাদান গুলি ওজনে পরিমাপ করবেন। তখন এই পরিমাপ এর হিসাব সম্পূর্ণ ভিন্ন হবে। কারণ আপনি যদি ময়দার হিসেবে এক কাপ ধরেন। তাহলে কিন্তু আপনার ময়দার ওজন হবে ৪.৫ আউন্স। তবে তরলের ক্ষেত্রে আমরা জানতে পেরেছি যে, এক কাপে আট আউন্স ধরে। কিন্তু শুষ্কের ওজনের ক্ষেত্রে আমরা একেবারেই ভিন্ন চিত্র লক্ষ্য করতে পারছি।

আরো দেখুনঃ

আমাদের শেষকথা

উপরের আলোচনা তে আমরা জানতে পেরেছি, এক কাপে কত আউন্স ধরে। এবং সেখানে আমি আপনাকে স্পষ্ট করে বলে দিয়েছি। এক কাপে 8 আউন্স ধরবে। এছাড়াও আমি আপনাকে গুরুত্বপূর্ণ একটি তথ্য বলেছি। সেটি হল এই আউন্স এর হিসেব তরল এর ক্ষেত্রে এক রকম হবে। এবং শুষ্ক ওজনের ক্ষেত্রে আরেক রকমের হিসাব পাওয়া যাবে।

তো আশা করি, এতক্ষণ আপনি এক কাপে কত আউন্স ধরে সে সম্পর্কে সঠিক তথ্য জানতে পেরেছেন। আর আপনি যদি এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো খুব সহজ ভাষায় জানতে চান। তাহলে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ! আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex