vlxxviet mms desi xnxx

আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো | How To Buy Products From Alibaba

0

বর্তমানে সময়ে পণ্য কেনাকাটার ক্ষেত্রে এক আশা এবং ভরসার কেন্দ্রস্থল হিসেবে প্রতীয়মান হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠানসমূহ। কেনাকাটার ক্ষেত্রে আরেক বিশ্বস্ততার নাম আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

বর্তমান যুগ তথ্য এবং যোগাযোগ প্রযুক্তির এক যুগ। বর্তমান সময়ে আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কল্যাণে আমাদের জীবনে লেগেছে পরিবর্তনশীলতার ছোঁয়া। প্রযুক্তির কল্যাণের ফলে আমাদের জীবন হয়ে উঠেছে বেশ গতিময়। বর্তমানে তাই মানুষের জীবনে প্রযুক্তি প্রভাব ফেলেছে ওতোপ্রোতোভাবে। পড়াশোনা হউক,কর্মক্ষেত্র হউক,খাবার অর্ডার হউক কিংবা কেনাকাটা সকল কিছুতে জড়িয়ে রয়েছে প্রযুক্তি।

কিছুকাল আগেও যেখানে আমরা কোন কেনাকাটার প্রয়োজন হলে দোকানে গিয়ে কেনাকাটা করতে হতো এখন আমরা অনলাইনের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে খুব সহযে কেনাকাটা করতে পারছি ই কমার্স প্রতিষ্ঠানসমূহের মাধ্যমে। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো

সময়ের সাথে সাথে প্রযুক্তির কল্যাণে আমাদের জীবনযাত্রার মানের বেশ পরিবর্তন ঘটেছে। বর্তমানে তাই আমাদের জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে ছোঁয়া লেগেছে প্রযুক্তির।একসময় যেখানে আমরা চাইলে যখন তখন পছন্দের পণ্যটি কেনাতো দূর ছূয়ে পর্যন্ত দেখা সম্ভব হত না কিন্তু প্রযুক্তিকে ব্যবহার করে বর্তমানে ই কমার্স প্রতিষ্ঠানসমূহ আমাদের সে স্বপ্ন খুব সহজে পূরণ করে দিয়েছে। এখন আমরা চাইলে নিজের পছন্দের যেকোনো পণ্য খুব সহজে ঘরে বসে সহনীয় দামে অর্ডার করতে পারছি ই কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে। আরও জানুন আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো।

সারা বিশ্বব্যাপী প্রচলিত একটি জনপ্রিয় ই কমার্স প্ল্যাটফর্ম হিসেবে যে নামটি সবার আগে আমাদের সামনে আসে তা হল আলীবাবা।যাত্রার শুরু থেকে নিজ দেশের গন্ডি পেরিয়ে সারাবিশ্বে পণ্য পৌছে দেওয়ার এক অনন্য নজির স্থাপন করেছে প্রতিষ্ঠানটি। কেনাকাটা থেকে শুরু করে রিসেলে পণ্য কেনা যায় বলে আজকাল অনেক বাণিজ্য নিশ্চিন্তে চলছে আলীবাবার উপর ভর করে। কিন্তু কিভাবে আপনি দেশে বসেই আলীবাবার পণ্যসমূহ অর্ডার করতে পারবেন তা জানা নেই অনেকেরই।

আলীবাবা থেকে পণ্য কেনার পদ্ধতি

  • আপনি যদি আলীবাবা থেকে পণ্য কিনতে চান সেজন্য আপনাকে সবার আগে আলীবাবার এপ্লিকেশন ডাউনলোড করতে হবে। ডাউনলোড লিংক- /apps/details?id=com.

আলিবাবা গ্রুপ

  • এপ্লিকেশনটি ডাউনলোড করে আপনি সবার আগে একটা একাউন্ট খুলে নিতে হবে। আপনি দুই ধরণের একাউন্ট এখানে দেখতে পাবেন। আপনি যদি কোন কিছু সেল করতে চান সেক্ষেত্রে সেলার একাউন্ট এর অপশন পাবেন এছাড়াও আপনি যদি কোন কিছু কিনতে চান সেক্ষেত্রে বায়ার একাউন্ট পাবেন। আপনি আপনার পছন্দ অনুযায়ী একাউন্ট খুলে নিবেন।
  • একাউন্ট খুলতে হলে আপনার নাম ,ইমেইল আইডি ,দেশ ,রিজিয়ন ,মোবাইল নাম এবং সবশেষে ইমেইল আইডি যুক্ত করে নিবেন।
  • একাউন্ট খোলা হয়ে গেলে আপনার কাঙ্খিত পণ্যসমূহ সার্চ করে নিতে পারেন। পণ্য অবশ্যই ইংরেজিতে সার্চ করা বাঞ্চনীয়।

আলিবাবা শোরুম ইন বাংলাদেশ

  • পছন্দের পণ্যসমূহ যা যা প্ৰয়োজন তা সবগুলো যুক্ত করে নিন আপনার কার্ট এ।
  • আপাকে পেমেন্ট করতে হবে ভিসা কার্ডের মাধ্যমে,যেহেতু সেই দেশে ভিসা কার্য এভেলেবল সেক্ষেত্রে আপনাকে সে দেশের প্রযোজ্য কার্ডে একাউন্ট ক্রিয়েট করে নিবেন। প্রোডাক্ট অর্ডারের পর আপনাকে ডেলিভারির পেমেন্ট ক্রিয়ার করতে হবে। বাকিটুকু প্রোডাক্ট পাবার পর।

আরো দেখুনঃ ক্রেডিট কার্ড কিভাবে বানাবো.

  • যেহেতু সেলার আপনাকে পোর্ট কিংবা কুরিয়ারের মাধ্যমে ডেলিভারি দিবে তাই সেক্ষেত্রে প্রোডাক্ট হাতে পাওয়ার সাথে সাথে কুরিয়ার থেকে আপনাকে জানিয়ে দেওয়া হবে।

এভাবেই খুব সহজে আপনি দেশে থেকে আলিবাবা থেকে পণ্যসমূহ অর্ডার করতে পারবেন।

পণ্য ক্রয়ের ক্ষেত্রে সেলার নির্বাচন 

বর্তমান যুগে কেনাকাটা চলছে অনলাইনের মাধ্যমে। সেই অনলাইন প্ল্যাটফর্মে কেনাকাটার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সাবধানতার সহিত জেনে বুঝে এবং যাচাই করে কেনাকাটা করতে হবে আপনার কাঙ্খিত পণ্য। আলিবাবা একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম হলেও ভালো খারাপ যাচাই করে কেনাকাটা করাটা বুদ্ধিমানের কাজ। তাই আপনি আলবাব থেকে পণ্য ক্রয় করতে চাইলে অবশ্যই আপনাকে পণ্য নির্বাচনের পূর্বে সেলার নির্বাচন করতে হবে। কারণ ভালো সেলার থেকে আপনি ভালো সার্ভিস পাওয়ার আশা করতে পারেন। আলবাবাতে মূলত দুই ধরণের সেলার দেখা যায়। তা হল

  1. গোল্ড সেলার।
  2. ট্রেড এসুয়ারেন্স সেলার।

আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন। চলুন জেনে নেই এই পদ্ধতি সম্পর্কে বিস্তারিত বিবরণ-

  • গোল্ড সেলারঃ 

গোল্ড সেলার হলো আলিবাবা প্ল্যাটফর্মের সবচেয়ে বিশ্বস্ত সেলার। কারণ গোল্ড সেলারদেড় আলবাব নিজে থেকে নির্বাচন করে থাকে। তাদের সকল পণ্যসমূহ আলবাব কর্তৃপকক্ষ নিজে গিয়ে যাচাই বাছাই করে তাদের এই উপাধি প্রদান করে থাকে। তাই নিশ্চিন্তে আপনি পণ্য আলবাব গোল্ড সেলারদের থেকে ক্রয় করতে পারেন।

  • ট্রেড এসুয়ারেন্স সেলারঃ

মূলত এই ক্যাটাগরির সেলার থেকে আপনি যদি পণ্য ক্রয় করে থাকেন সেই ক্ষেত্রে আপনি আপনার পণ্যসমূহ সঠিক সময়ে ডেলিভারি পেতে পারেন। সঠিক সময়ে পণ্য ডেলিভারির নিশ্চয়তা দিয়ে থাকে এই ক্যাটাগরির সেলার। তবে আপনি যদি কোন কারণে পণ্য সঠিক সময়ে ডেলিভারি নাও পেয়ে থাকেন তবু আপনি আপনার মানি ব্যাক গ্যারিন্টি পাবেন।

  • রেটিং এবং রিভিও:

আপনি যদি অনলাইন পণ্য কিনতে চান সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই পণ্য যাচাই বাছাই করে কেনাকাটা করার সুযোগ থাকবে। আলিবাবা তার ক্ষেত্রে ব্যতিক্রম নয়। আপনি যদি আলিবাবা থেকে পণ্য কেনাকাটা করতে চান সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই নির্দিষ্ট সেলার থেকে ক্রয়কৃত পণ্যের রেটিং রিভিও থেকে পণ্য যাচাই বাছাই করার পরিপূর্ণ সুযোগ থাকবে। যেখান থেকে আপনি কিনতে পারবেন আপনার কাঙ্খিত পণ্যটি। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

  • অরিজিন নির্বাচন:

আপনি যে ধরণের পণ্য ক্রয় করতে চান না কেন পণ্যটি ঠিক কোন দেশের কিংবা আপনি কোন দেশের পণ্য নিতে চাচ্ছেন সেই বিষয়টি অবশ্যই ঠিকভাবে নির্বাচন করে নিবেন।

টাকা পরিশোধের পদ্ধতিসমূহ

আলিবাবা একটি জনপ্রিয় এবং বহুল পরিচিত একটি ই কমার্স প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফমের মাধ্যমে আপনি বিশ্বের যেকোনো প্রান্ত থেকে খুব সহজে পণ্যসমূহ আমদানি করতে পারবেন কোন ধরণের ঝামেলা ছাড়াই। চলুন তাহলে জেনে নেওয়া যাক আপনি কোন মাধ্যমে আলিবাবা থেকে পণ্য ক্রয়ের উদ্দেশ্যের অর্থ প্রদান করতে পারবেন-

  •  Bank transfer:

এটি মূলত একটি সহজ উপায় হলেও ততটাও সহজ নয়। বরং এই পদ্ধতি একটি সর্বজনীন স্বিকৃত হলেও আপনি মাস্টার কার্ডের মাধ্যমে এবং ঠিক কোন কোন কার্ড প্রচলিত রয়েছে সেখানে সে বিষয়টি জেনে আপনি আপনার পণ্য ক্রয়ের জন্য অর্থ প্রদান করতে পারবেন।

  • Paypal:

জনপ্রিয় একটি পেমেন্ট পদ্ধতি হল paypal .এই পদ্ধতি সারাবিশ্ব্যাপী প্রচলিত এই পেমেন্ট পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজে আপনার কাঙ্খিত পণ্যটি কিনতে পারবেন।

আরো দেখুনঃ পেপাল একাউন্ট খোলার নিয়ম.

  • Alibaba Online Transfer:

আলবাব অনলাইন ট্রান্সফারের মাধ্যমে আপনি খুব সহজে আপনার পণ্যসমূহ কেনাকাটা করতে পারবেন যেকোনো স্থান থেকে আলিবাবা অনলাইন ট্রান্সফারের মাধ্যমে।

  • Escrow:

জনপ্রিয় এই পেমেন্ট পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজে আপনার কাঙ্খিত পণ্যটি কেনাকাটা করতে পারবেন। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

  • Alibaba payment  link:

alibaba payment link পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজে আলিবাবা থেকে আপনার কাঙ্খিত পণ্যটি কেনাকাটা করতে পারবেন খুব সহজে কোন ধরণের ঝামেলা ছাড়াই।

  • Western union:

বিশ্বব্যাপী অর্থ আদান প্রদানের একটি অন্যতম মাধ্যম হল western union .এই পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজে যেকোনো স্থানে অর্থ লেনদেন করতে পারবেন খুব সহজে।

  • Pay later:

জনপ্রিয় এই অর্থ লেনদেন পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজে অর্থ আদানপ্রদান করতে পারবেন এবং সেই সাথে কেনাকাটা করতে পারবেন আপনার পছন্দের পণ্যটি। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

ক্রয়ের মাধ্যমের সুবিধানসমূহ 

আপনি ঠিক কি কি মাধ্যমে আলিবাবা থেকে পণ্য আমদানি করতে পারবেন এবং আপনি ঠিক কি কি সুবিধা পাবেন সেই সম্পর্কে জানার জন্য আপনাকে প্রথমে পণ্য ক্রয়ের মাধ্যমের সুবিধানসমূহ দেখে নিতে হবে।

চলুন জেনে নেওয়া যাক ঠিক কি কি মাধ্যমে আপনি পণ্য ক্রয় করতে পারবেন এবং তারা ঠিক কি ধরণের সুবিধা আপনাকে এই ক্ষেত্রে প্রদান করতে পারবে:

  • FOB 

Free on board এর পূর্ণরূপ হল fob. এটি এমন একটি পদ্ধতি যার মাধ্যমে আপনি যে সেলার থেকে পণ্য ক্রয় করবেন সেই সেলার আপনাকে তার দেশের বন্দর পর্যন্ত আপনাকে পণ্য পৌঁছে দিবে। কিন্তু আপনাকে বন্দর থেকে ঠিক আপনার কাছে পণ্যটি পৌঁছানো পর্যন্ত খরচ বহন করতে হবে ।

  • CFR 

Cost and freigh এর পুর্নিরূপ হল cfr ,মূলত এই পদ্ধতির মাধ্যম আপনার পণ্য যে সেলার থেকে ক্রয় করবেন সেই সেলার আপনার আপনার দেশের পোর্ট পর্যন্ত পণ্য পৌঁছে দিবে। কিন্তু আপনার দেশের পোর্ট থেকে আপনার হাতে পণ্য পৌঁছানো পর্যন্ত খরচ আপনাকে বহন করতে হবে। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

  • EXW 

ex works এর পূর্ণরূপ হল EXW। এই পদ্ধতির মাধ্যমে আপনাকে অবশ্যই ডেলিভারির খরচটি আপনার টাকায় বহন করতে হবে।

  • MOQ 

Minimum order quantity এর পূর্ণরূপ হল moq। এই পদ্ধতির মাধ্যমে আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট এমাউন্টের পণ্যসমূহ ক্রয় করতে হবে। এই মাধ্যমে পণ্য অর্ডার করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই দেখে নিতে হবে। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন।

  • সেলারদের সাথে যোগাযোগ 

আপনি যে ধরণের পণ্য ক্রয় করতে চান না কেন আপনি অবশ্যই সেলারদের সাথে যোগাযোগ করার পরিপূর্ণ সুবিধা পাবনা। আপনি ইমেইল কিংবা লাইভ চ্যাটের মাধ্যমে খুব সহজে আপনার কাঙ্খিত সেলারের সাথে যোগাযোগ করতে পারবেন।

আলিবাবা পণ্য

  • স্যাম্পল আমদানি 

আপনি যদি আলিবাবা থেকে পণ্য ক্রয় করতে চান সেক্ষেত্রে আপনি পাবনা পাবেন ফিতে প্রথম সিম্পল আমদানি করার পরিপূর্ণ সুবিধা। তযে প্রোডাক্টের মূল্য কম হলে আপনি ফিরতে সিম্পল আমদানি করতে পারবেন। কিন্তু যদি পণ্য বেশিদামি হয়ে থাকে সেই ক্ষেত্রে আপনি অবশ্যই পেমেন্টের মাধ্যমে পণ্য আমদানি করতে পারবেন। সেই ক্ষেত্রে মাস্টার কার্ডের মাধ্যমে ডেলিভারি চার্জ এবং শিপমেন্ট এর কস্ট আপনাকে প্রদান করতে হবে। আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো জানতে হলে সাথেই থাকুন। চলুন তাহলে দেরি না করে জেনে নেই আলীবাবা থেকে পণ্য কেনার পদ্ধতি সম্পর্কে-

দারাজ বাংলাদেশকে আলিবাবা কত সালে অধিগ্রহণ করে

বর্তমান সময়ে বাংলদেশের মতো উন্নয়নশীল দেশে গড়ে উঠেছে ছোট বড় অনেক ধরণের ই কমার্স প্রতিষ্ঠান। দেশীয় বিদেশী প্রতিষ্ঠান সমূহ মাইল অবদান রেখে চলেছিল দেশের বাণিজ্য খাতে। দেশীয় ই কমার্স বাজারে বর্তমানে সবচেয়ে বড় ই কমার্স প্রতিষ্ঠান হল দারাজ। বর্তমানে ই কমার্স খাতে দেশেএকচ্ছত্রভাবে নিজের অধপত্ত বিস্তার করছে সবচেয়ে বড় ই কমার্স প্রতিষ্ঠান দারাজ। বিস্তারিত জানুন আলিবাবা থেকে কিভাবে পণ্য কিনবো সেই সম্পর্কে।

দারাজ মূলত একটি বিদেশি কোম্পানি। ২০১২ সালের দিকে পাকিস্তানের তাদের যাত্রা শুরু করে দারাজ। ধীরে ধীরে আশেপাশের দেশগুলোতে দারাজ তাদের কার্যক্রম পরিচালনা করতে থাকে। কিন্তু করোনা মহামারীর সময় হঠাৎ করেই জনপ্রিয় ই কমার্স প্রতিষ্ঠান আলীবাবা দারাজের পুরো দক্ষিণ এশিয়ায় একক সত্ত কিনে নেয়। ২০১৮ সালে সম্পূর্ণ আইনি মালিকানায় দারাজের সত্ত কিনে নেয় জনপ্রিয় ই কমার্স প্ল্যাটফর্ম আলীবাবা। এতে করে ই কমার্সের জনপ্রিয়তা আরও একবার জানান দেয় সবার মাঝে। সারাবিশ্বব্যাপি যখন করোনার থাবার সব কিছু বন্ধ ছিল ঠিক তখনি ই কমার্স প্ল্যাটফর্মগুলো তাদের সার্ভিস প্রদান করে গিয়েছিল এবং অদূর ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশা করা যায়।

উপসংহারঃ সময়ের সাথে সাথে আলিবাবা নিজেদের পরিধি ব্যাপক আকারে বাড়িয়ে তুলছে।অদূর ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা যায়।আশা করি আজকের আলোচনার মাধ্যমে আলিবাবা থেকে পণ্য কিভাবে কিনবো সে প্রশ্নের উত্তর আপনারা জেনে গিয়েছেন। যার ফলে খুব সহজে কাংখিত পণ্যটি আজই অর্ডার করতে পারবেন আলিবাবা থেকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex