vlxxviet mms desi xnxx

ইতালি ভিসা চেক | Italy Visa Check

0

ইতালি ভিসা চেক করার নিয়ম ২০২২ | ইতালি ভিসা খরচ

বাংলাদেশের যে সকল নাগরিকের প্রবাস জীবনে যেতে চান তাদের অন্যতম একটি পছন্দের দেশ ইতালি। ইতালি যাওয়ার জন্য যারা ভিসা তৈরি করার উদ্দেশ্যে তৈরি করতে দিয়েছেন তাদের ইতালি ভিসা চেক করার প্রয়োজন হয়। তাই আপনারা যারা ইতালি ভিসা চেক করার নিয়ম জানেন না এবং সেই নিয়ম জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন তাদেরকে স্বাগত জানাচ্ছি। আমরা আপনাদেরকে ইতালি ভিসা চেক করার সঠিক নিয়ম জানিয়ে দিব এবং অন্যান্য বিষয় সম্পর্কে আলোচনা করব।

তবে যারা ইতালিতে যেতে চান তাদের শুধুমাত্র ইতালির ভিসা তৈরি করে দেওয়ার জন্য ভিসা চেক করার প্রয়োজন হয় না এছাড়াও ইতালি সম্পর্কে অন্যান্য তথ্য জানার প্রয়োজন হয়। আমরা আপনাদেরকে ইতালির ভিসা প্রসেসিং এবং কোন কোন নিয়মে ইতালি যাওয়া যায় সে সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করব। তাহলে চলুন আর দেরি না করে এবার শুরু করি আমাদের মূল বিষয় ইতালি ভিসা চেক করার নিয়ম।

গুরুত্বপূর্ণ: ই পাসপোর্ট করার নিয়ম.

ইতালি ভিসা পাওয়ার জন্য কি কি রিকোয়ারমেন্ট লাগে

ইতালির ভিসা পাওয়ার জন্য জিডি রিকোয়ারমেন্ট প্রয়োজন তা আপনাদের জন্য নিম্নে দেয়া হল-

  • ইতালির ভিসা পাওয়ার জন্য আপনাদের ১০ বছরের বাহিরে জারি করা পাসপোর্ট যদি থেকে থাকে তাহলে তা গ্রহণ করা হবে না।
  • যদি আপনার পূর্বের কোন পাসপোর্ট থেকে থাকে তাহলে সেগুলো সংযুক্ত করতে হবে এবং হাতের লেখা পাসপোর্ট থেকে থাকে তাহলে সেটি গ্রহণযোগ্য নয়।
  • আবেদনকারীর সাথে যোগাযোগ করার ক্ষেত্রে অবশ্যই ভিসাতে ঠিকানা উল্লেখ করতে হবে।
  • পাসপোর্ট সাইজের দুইটি রঙ্গিন ছবি লাগবে।
  • সীমানা ছাড়া এবং সীমানা সহ সাদা ব্যাকগ্রাউন্ড এর ছবি রাখা উচিত।
  • আপনি যে ফটোগ্রাফি ব্যবহার করবেন তার তিন মাস বয়সের বেশি হওয়া উচিত নয়।
  • আবেদনকারীর আর্থিক অবস্থার সহ প্রমান পত্র প্রদান করতে হবে।
  • প্রয়োজনীয় সকল নথিপত্র উল্লেখ করতে হবে।
  • পেশাগত প্রমাণ দেখাতে হবে।
  • সমস্ত নথি এবং ছবি স্ক্যান কপি নিজেদের কাছে স্যাম্পল হিসেবে রাখতে হবে।
  • প্রশংসা পত্র এবং নাগরিকত্বের প্রমানপত্র অবশ্যই নিজেদের কাছে সংগ্রহ করে রাখতে হবে।

ইতালি ভিসা এপ্লিকেশন ফর্ম ফর বাংলাদেশী | Italy Visa Application Form

আপনারা যারা ইতালির ভিসা অ্যাপ্লিকেশন ফর বাংলাদেশি এর তথ্য জানতে চান তাদের ক্ষেত্রে অবশ্যই বলব যে আপনারা ইতালি যাওয়ার জন্য যে ভিসা করেছেন তার এপ্লিকেশন করার পূর্বে অবশ্যই ইতালি ভিসা সম্পর্কে সম্পূর্ণ খবর নিয়ে তার সত্যতা যাচাইয়ের মাধ্যমে ইতালি ভিসার জন্য আবেদন করা উচিত। তবে আপনারা ইতালির ভিসা অ্যাপ্লিকেশন ফর বাংলাদেশি ওয়েবসাইটে প্রবেশের মাধ্যমে আপনারা কিভাবে ইতালির ভিসার জন্য অনলাইনে আবেদন করতে হয় সে সম্পর্কে জানতে পারবেন।

Italy Visa Application Form

গুরুত্বপূর্ণ:

ইতালি ভিসা চেক করার নিয়ম ২০২২ | Italy Visa Check

বর্তমানে প্রবাসে কর্মরত বাংলাদেশী নাগরিকদের মধ্যে অধিকাংশ নাগরিক ইতালিতে অবস্থান করছে। তাই ইতালি যাওয়ার জন্য বাংলাদেশের নাগরিকরা দিন দিন আগ্রহী হয়ে উঠছে। ইতালিতে যাওয়ার জন্য ইতালির ভিসা করতে দিয়েছেন তাদের অবশ্যই ইতালি ভিসা চেক করতে হয়। তাই আপনারা যারা অনলাইনের মাধ্যমে ইতালির ভিসা চেক করতে চান তারা আমাদের দেয়া ইতালির ভিসা চেক করার নিয়ম অনুসারে আপনার ইতালির ভিসা চেক করতে পারেন। কিন্তু আপনারা যারা ইতালির ভিসা চেক করার নিয়ম জানেন না তারা আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে ইতালির ভিসা চেক করার সহজ উপায় এবং ইতালি ভিসা সম্পর্কে অন্যান্য তথ্য জানতে পারবেন।

ইতালি ভিসা চেক করার সহজ উপায় ২০২২

আপনার ইতালিতে ভিসা করার জন্য যে পদ্ধতি অবলম্বন করেছেন এবং ইতালিতে যাওয়ার জন্য যে সকল পদ্ধতি অবলম্বন করেছেন তা বৈধ কিনা জানার জন্য আপনারা এখন বর্তমানে অনলাইনের মাধ্যমে খুব সহজেই ইতালির ভিসা চেক করতে পারবেন। ইতালি ভিসা চেক করার জন্য আপনাদের যে সকল উপায় সমূহ জানার প্রয়োজন তা নিম্নে দেয়া হল-

  • প্রথমে আপনাদের ইতালির ভিসা চেক করার জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইট লিঙ্ক হচ্ছে- ইতালি ভিসা.
  • এরপর আপনার পাসপোর্ট নাম্বার দেয়ার মাধ্যমে আপনি আপনার ইতালির ভিসা চেক করতে পারবেন।
  • যখন আপনি পাসপোর্ট নাম্বার দিবেন তখন প্রয়োজনীয় তথ্য দেয়ার পর সাবমিট করে কিছুক্ষণ ওয়েট করার পরেই আপনারা আপনাদের ভিসার তথ্য পেয়ে যাবেন। 
  • যদি আপনার ভিসা বৈধ হয় তাহলে আপনি আপনার বিচার অন্যান্য তথ্য পেয়ে যাবেন আর যদি বিষয়টি বৈধ না হয় তাহলে আপনি কোন ফলাফল পাবেন না।

ইতালি যাওয়ার ভিসা সমূহ

ইতালিতে যাওয়ার জন্য আপনারা কয়েক ধরনের ভিসার আবেদন করতে পারবেন আর এই বিষয় সমূহ সম্পর্কে যারা জানতেন না তাদেরকে আমরা আজকে ইতালি যাওয়ার ভিসা সমূহ সম্পর্কে জানাবো। আপনি যে কাজের জন্য ইতালিতে যেতে চাইছেন সে কাজগুলো ভিসার ধরন হিসাবে যেতে পারবেন। যদি আপনি ইতালিতে একজন কর্মী হিসেবে যেতে চান সে ক্ষেত্রে আপনারা কবিতা এবং পড়াশোনার জন্য ইতালি যেতে চান তারা স্টুডেন্ট ভিসা, ভ্রমণ করা জন্য যারা ইতালি যেতে চান তাদের টুরিস্ট ভিসা এবং আপনারা যারা কোম্পানির অন্তর্ভুক্ত হয় কর্মী হিসেবে ইতালি যেতে চান তারা কোম্পানি ভিসায় যেতে পারবেন। আপনাদের জন্য নিম্নে ইতালি যাওয়ার বিষয় সমূহ উল্লেখ করা হলো-

  • ইতালি টুরিস্ট ভিসা
  • ইতালি কর্মী ভিসা
  • ইতালি কোম্পানি ভিসা
  • ইতালি ফ্যামিলি ভিসা
  • ইতালি চিকিৎসা ভিসা 
  • ইতালি স্টুডেন্ট ভিসা

ইতালি যেতে কত টাকা লাগে/ ইতালি ভিসা প্রসেসিং

আপনারা যারা ইতালিতে যাওয়ার জন্য ভিসা করতে দিয়েছেন তারা অবশ্যই ইতালির ভিসা খরচ সম্পর্কে এবং ইতালি ভিসা প্রসেসিং সম্পর্কে জানেন। কারণ একটি দেশে যাওয়ার জন্য সেই দেশের সমস্ত খোঁজখবর নিয়ে এসে দেশের ভিসা করতে দেয়া হয়। আপনারা যারা ইতালিতে যাবেন তারা অবশ্যই জানেন যে ইতালিতে যাওয়ার জন্য দুটি পদ্ধতি রয়েছে যার মধ্যে একটি হচ্ছে সিজনাল এবং অন্যটি হচ্ছে নন সিজনাল। যারা সিজনাল ভিসা তারা মূলত ইতালিতে ৬-৯ মাস পর্যন্ত অবস্থান করতে পারেন এবং যারা নন সিজনাল ভাবে যেতে চান তারা  নির্দিষ্ট সময় নির্ধারণ করা পর্যন্ত ইতালিতে অবস্থান করতে পারবেন।

যেসকল ব্যক্তিবর্গ সিজনাল ভাবে ইতালিতে যেতে চান তাদের খরচ পড়তে পারে প্রায় ৪-৫ লক্ষ টাকা এবং যারা নিতে চান তাদের প্রায় ১০-১২ লক্ষ টাকা খরচ হতে পারে। তবে একটি বিষয় লক্ষণীয় যে আমরা আপনাদেরকে যে খরচের কথা বলেছি তারা পরিবর্তনযোগ্য।

ইতালি ভিসা চেকিং এর সুবিধা

আপনারা যারা ইতালি যাওয়ার জন্য ভিসা করতে দিয়েছেন তাদের অবশ্যই ভিসা চেকিং এর অনেক সুবিধা রয়েছে। আর সেই ইতালির ভিসা চেকিং এর সুবিধা গুলো হচ্ছে-

  • আপনার ইতালির ভিসা বৈধ নাকি অবৈধ তা জানতে পারবেন।
  • ভিসার তথ্য সঠিক কিনা সে সম্পর্কে জেনে নিতে পারবেন
  • ইতালির ভিসা চেক করার মাধ্যমে আপনারা পরবর্তী কার্যক্রম এর জন্য সিদ্ধান্ত গ্রহন করতে পারবেন।
  • অর্থ আদান প্রদানের ক্ষেত্রে ইতালির ভিসা চেক করার ব্যাপক সুবিধা জনক।
  • আপনি ইতালির ভিসার জন্য যে পদ্ধতি অবলম্বন করছেন সে পদ্ধতি সঠিক কিনা সে সম্পর্কে জানতে পারবেন এবং সেই দেশে এখন পর্যন্ত ইতালি ভিসা সম্পর্কে কতটুকু কাজে গিয়েছে সে সম্পর্কে জানতে পারবেন।

ইতালি ভিসা চেকিং এর সতর্কতা

ইতালির ভিসা চেক করার সময় অবশ্যই আপনার ভিসা নম্বর এবং অন্যান্য তথ্য প্রদান করার সাথে সর্তকতা অবলম্বন করতে হবে যাতে করে এই তথ্য অন্য কোথাও পাস না হয়ে যায় এবং যেহেতু আপনি অনলাইনের মাধ্যমে ইটালীর ভিসা চেক করছেন সেজন্য আপনার তথ্য চুরি হওয়ার ঢুকিয়ে থাকতে পারে, তাই সঠিক তথ্য প্রদান করার জন্য অবশ্যই আপনাকে তথ্য প্রদান করার ক্ষেত্রে সর্তকতা অবলম্বন করতে হবে।

ইতালি ভিসা বন্ধ না খোলা | Italy Visa Open Date 2022

আপনারা যারা এতদিন ইতালি যাওয়ার জন্য অপেক্ষায় ছিলেন তাদের জন্য একটি সুখবর হচ্ছে বর্তমান সময় ইতালির ভিসা চালু রয়েছে। যেহেতু সারাবিশ্বে মহামারীর কারণে বিভিন্ন দেশে গমন করা বন্ধ ছিল সেহেতু ইতালির ভিসা বন্ধ ছিল। কর্মরত কারণে যে সকল প্রবাসীরা ইতালি যাওয়ার জন্য এতদিন বাংলাদেশের আটকে ছিলেন তারা এখন খুব সহজেই ইতালির ভিসা ইতালি যেতে পারবেন। কারণ সম্প্রতি ইতালির ভিসা চালু করা হয়েছে যারা কর্মী এবং বিভিন্ন কারণে ইতালিতে যেতে চাইছেন তারা এখন খুব সহজেই যেতে পারবেন। সুতরাং ইতালির ভিসা খোলার রয়েছে।

গুরুত্বপূর্ণ: নিজের পাসপোর্ট চেক করুন.

Italy Visa Check F&Q

১. ইতালির ভিসা পাওয়ার নিয়ম কয়টি?

উত্তরঃ ইতালির ভিসা পাওয়ার নিয়ম হচ্ছে ২ টি। সিজনাল ভিসা এবং নন সিজনাল ভিসা।

২. ইতালিতে যাওয়ার জন্য আপনারা কত রকমের ভিসার জন্য আবেদন করতে পারবেন?

উত্তরঃ ইতালিতে যাওয়ার জন্য আপনারা ৫ রকমের ভিসার জন্য আবেদন করতে পারবেন।

৩. ইতালিতে যাওয়ার জন্য আপনাদের কি রকম খরচ হতে পারে?

উত্তরঃ ইতালিতে যাওয়ার জন্য আপনাদের একেকজনের একেক রকম খরচ হতে পারে। যেহেতু ৫ ধরনের ভিসা চালু রয়েছে সেহেতু  আপনাদের সেই ভিসা এবং অবস্থান অনুসারে এবং কর্মক্ষেত্র অনুসারে খরচ হবে। তবে আনুমানিক ভাবে প্রায় ৪-১২ লক্ষ টাকা খরচ হতে পারে।

৪. ইতালির ভিসা আবেদন ফি কত টাকা?

উত্তরঃ ইতালির ভিসা আবেদন ফি হচ্ছে- ৬০০ টাকা – ১২০০ টাকা পর্যন্ত। আর যদি উকিল এর মাধ্যমে ভিসা তৈরি করেন সে ক্ষেত্রে আপনাদের লাগতে পারে ১০-১৫ হাজার টাকা।

৫. ইতালির ভিসা চেক করবেন কেন?

উত্তরঃ ইতালির ভিসা বৈধতার জন্য চেক করতে হয়।

উপসংহারঃ বাংলাদেশের যে সকল নাগরিক ইতালির ভিসা করতে দিয়েছেন কিন্তু ইতালির ভিসা সম্পর্কে জানতে চাইছেন তারা এখন খুব সহজে আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে ইতালির ভিসা সম্পর্কে তথ্য জানতে পেরেছেন এবং ইতালি ভিসা চেক করার নিয়ম ২০২২ সম্পর্কে জেনেছেন। আশা করছি আপনারা আমাদের এই সকল তথ্য গুলো জেনে উপকৃত হয়েছেন। তবে আপনারা যদি অন্যান্য দেশ সম্পর্কে অথবা অন্যান্য দেশের ভিসা সম্পর্কে জানতে চান অথবা ইতালি ভিসা সম্পর্কে আরো অন্যান্য তথ্য জানতে চান তাহলে আপনার আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex