vlxxviet mms desi xnxx

ভারতের জাতীয় খেলা কি?

0
Rate this post

ভারতের জাতীয় খেলা কি? | Indiar Jatiyo Khela Ki

ভারতের সরকার বিভিন্ন উপায়ে তাদের পশু-পাখি, খেলাধুলার জাতীয়করণ করে থাকেন। এক্ষেত্রে তারা এই বিষয়টি খেয়াল রাখেন যে কোন সময়ে সবচেয়ে জনপ্রিয় খেলা কোনটি, সেটিকেই সাধারণত তারা জাতীয় খেলা হিসেবে গণ্য করে থাকেন।তাহলে কি ভারতের কোন জাতীয় খেলা নেই বা থাকলেও ভারতের জাতীয় খেলা কি? 

সরকারিভাবে ভারতের জাতীয় খেলা হলো হকি। বর্তমানের ভারতের সবচেয়ে জনপ্রিয় খেলার প্রধানেই রয়েছে ক্রিকেট। তাই কিক্রেটকেই এখন জাতীয় ও জনপ্রিয় খেলা হিসেবে কাউন্ট করা হচ্ছে।

ভারতীয় হকি দল অলিম্পিকের ইতিহাসে সবচের সফল একটি দল তাদের ঝুলিতে রয়েছে আটটি স্বর্ণ, একটি রৌপ্য, এবং তিনটি ব্রোঞ্জ পদক। ১৯২৮ থেকে ১৯৫৬ এই সময়ের মধ্যে তারা পরপর ৬ বার অলিম্পিকে স্বর্ণপদক জিতেছে।

কিন্তু হকি কিন্তু ভারতের জাতীয় খেলা নয়। সত্যি বলতে ভারতের কোন জাতীয় খেলা নেই। কিন্তু অলিম্পিকের মঞ্চে সবচেয়ে সফল একটি খেলা হলো হকি এরপর রয়েছে কাবাডি। বর্তমানে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা। কিন্তু কোন খেলাই ভারতের জাতীয় খেলা নয়।

আরো দেখুনঃ

সমাপ্তি: ভারতের জাতীয় খেলা কি? এই প্রশ্নের সহজ ও এক কথার উত্তর হচ্ছে ভারতের কোন জাতীয় খেলা নেই। যদিও অলিম্পিক ও আন্তর্জাতিক পর্যায়ে কিছু খেলা ধারাবাহিকভাবে ভালো করছে তারপরেও ভারত সরকার কোন জাতীয় খেলা নির্দিষ্ট করেননি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex