vlxxviet mms desi xnxx

রোমা কোন দেশের ক্লাব?

0
Rate this post

রোমা কোন দেশের ক্লাব? | রোমা ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

রোমা ক্লাব বর্তমানে সুপরিচিত একটি ক্লাব।  ইতালিয়ান ফুটবলের শীর্ষ লীগ Serie-A তে পারফর্ম করা এই ক্লাবটি সবসময় জাতীয় এবং ইউরো প্রতিযোগিতায় অংশ নেয়। আজ আমরা জানবো, রোমা কোন দেশের ক্লাব এবং এর প্রতিষ্ঠাতা কে সে সম্পর্কে।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

রোমা কোন দেশের ক্লাব? | Roma Which Country Club?

রোমা, ইতালির একটি শহরের নাম। শহরেই অবস্থিত রোমা ফুটবল ক্লাবটি। অবশ্য ক্লাবটির পুরো নাম Associazione Sportiva Roma। ক্লাবটির অনেকগুলো ডাকনাম আছে- I Giallorossi, La Lupa, La Magica, Capitolini, Lupi। 

রোমা ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

এই ক্লাবের প্রতিষ্ঠাতা হলেন, ইতালো ফসচি (Italo Fosch)। আজ থেকে প্রায় ৯৫ বছর আগে তিনি ক্লাবটি প্রতিষ্ঠা করতে ভূমিকা রাখেন। ১৯২৭ সালের ৭ জুন এই ক্লাবটির সূচনা হয়েছিল।

তখন রোমান, আলবা-অডাস এবং ফোর্টিটুডো (Roman, Alba-Audace, Fortitudo) এই নামগুলোতে তিনটি ক্লাব ছিল। এগুলোকে একীভূতকরণের মাধ্যমেই রোমা ক্লাবের সূচনা করেছিলেন ইতালো ফসচি।

বর্তমানে ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবে আছেন ড্যান ফ্রিডকিন (Dan Friedkin)। আর প্রধান কোচের দায়িত্বে আছেন হোসে মূরিনহো (José Mourinho)। 

আরো দেখুনঃ

জাতীয় খেলাগুলোয় অংশগ্রহন করার পাশাপাশি ইউরো লীগেও অংশ নেয়, ক্লাবটি। এ পর্যন্ত তিনবার Serie-A জিতেছে রোমা ক্লাবটি। পাশাপাশি নয়টি কোপা ইতালিয়া শিরোপা এবং দুইটি সুপারকোপা ইতালিয়ানা শিরোপা জেতার তকমাও আছে ক্লাবটির দখলে। এছাড়াও আরো অনেক ম্যাচে শিরোপা জিতেছে রোমা ক্লাব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex