vlxxviet mms desi xnxx

স্লিভার কাকে বলে

0

স্লিভার কাকে বলে? | What is a sliver?

আদিকাল যুগে পোশাকের ব্যবহার ছিল না বললেই চলে। পশুর চামড়া, পাখির পালক, গাছের পাতা-লতা দিয়ে পোশাকের মত তৈরি করে তা ব্যবহার করতো আদিম লোক। ধীরে ধীরে সভ্যতাতে ফিরে তারা। ব্যবহার শুরু হয় পোশাকের। যত দিন যায় ততই নিত্য নতুন পোশাক তৈরি হয়। এই পোশাক তৈরি করতে ব্যবহার করা হয় সুতা। আর এই সুতা তৈরির প্রধান উপাদান হচ্ছে তন্তু। তন্তু থেকেই তৈরি হয় সুতা।

ব্যাপারটা খুব সহজ মনে হচ্ছে তাই না? পুরো ব্যাপারটা যদি বলতে যাই তাহলে এক কথায় বলা যায়, এটি স্লিভার। স্লিভার শব্দটি অনেকেই হয়তো শুনেছেন কিংবা জানেন। কিন্তু এই স্লিভার কাকে বলে বিষয়টা বিস্তারিত জানেন কি? আসুন, তবে একটু বিস্তারিত জেনে নেয়া যাক স্লিভার সম্পর্কে।  

স্লিভার মূলত কি?

তন্তু থেকে সুতা তৈরির বেশ কিছু ধাপ রয়েছে। যে ধাপ গুলো পূরণ করে তৈরি করা হয় সুতা। যেমন, প্রথম ধাপ হচ্ছে ব্লেন্ডিং এবং মিক্সিং। ব্লেন্ডিং টা হচ্ছে, একই কিংবা কাছাকাছি গুণাগুণ সম্পন্ন দুইটি আলাদা ফাইবার একই অথবা একটা নির্দিষ্ট ওজন অনুপাতের মিশ্রণকে বুঝায়। আর মিক্সিং টা হচ্ছে, বিভিন্ন মানের একই আঁশের একত্রে সংমিশ্রণকে বুঝায়। এই দুটিকে একত্রে করে অর্থাৎ, ব্লেন্ডিং এবং মিক্সিং করেই তন্তু থেকে সুতা তৈরির প্রথম ধাপ সম্পন্ন করা হয়। 

এবার আসি দ্বিতীয় ধাপে। দ্বিতীয় ধাপ হচ্ছে, কার্ডিং এবং কম্বিং। এই ধাপে “সুতা গুলো কে করা হয় মসৃণ। এতে করে বাদ দিতে হয় অতিরিক্ত সব খাটো তন্তু গুলো। এতে করে সুতা হয় মিহি ও মসৃণ। আর এই সম্পূর্ণ প্রক্রিয়াটাই করা হয় কার্ডিং এবং কম্বিং এর মাধ্যমে। যার ফলে, খাটো তন্তু গুলো বাদ দেয়ার পর পাওয়া যায় পাতলা আস্তরণ। আর এই পাতলা আস্তরণ গুলোকেই বলা হয় স্লিভার।”

এক কথায় যদি বলি, তন্তু থেকে মিহি এবং মসৃণ সুতা তৈরি করতে কার্ডিং এবং কম্বিং এর মাধ্যমে অতিরিক্ত ছোট অথবা খাটো তন্তু গুলো বাদ দেয়ার ফলে যে পাতলা আস্তরণ গুলো পাওয়া যায় তাকেই স্লিভার বলে।

  • সহজ ভাবে দেখুনঃ

স্লিভার মূলত কি?

Related post:

আশা করি, উপরের এই পুরো প্রক্রিয়াটি জেনে স্লিভার কাকে বলে? | স্লিভার মূলত কি বা কিভাবে স্লিভার পদ্ধতিতে সুতা তৈরি করা হয় তা বিস্তারিত এবং সহজ ভাবে বুঝতে পেরেছেন। 

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex