vlxxviet mms desi xnxx

নমস্কার শব্দের অর্থ কি?

0
4/5 - (1 vote)

নমস্কার শব্দটি আমরা প্রায়শই শুনে  থাকি। নমস্কার বলতে সাধারণত আমরা কী বুঝি। সনাতন ধর্মাবলম্বী মানুষেরা তাদের কাউকে সম্মান জানাতে বা কারো সাথে দেখা হলে নমস্কার শব্দটা ব্যবহার করতে  থাকেন। তবে, অনেকে আবার প্রণাম ও নমস্কারকে একই মনে করে থাকেন। চলুন, জেনে নেই নমস্কার বলতে কী বোঝানো হয় এবং নমস্কার শব্দের অর্থ কি সেই বিষয়ে।

নমস্কার শব্দের অর্থ কি?

ভারতবর্ষের দিকে শব্দটিকে নমস্তে বলা হয়। নমস্কার শব্দটি যখন কোন মানুষকে কেন্দ্র করে বলা হয়, তখন আসলে সেই মানুষটিকে সম্মান জানানো হয়ে থাকে। এর অর্থ দাঁড়ায়, “তোমাকে প্রণাম”। 

প্রণাম হল একটি “সম্মান সূচক অভিবাদন”। কাউকে “শ্রদ্ধাপূর্বক ভক্তি” জানানোর উদ্দেশ্যে তাক নমস্কার করা হয়।  সম্মানের উপযোগী এমন যে কাউকেই নমস্কার করা হয়। এই নমস্কার বা নমস্তে হল প্রণামের ছয়টি রূপের মধ্যে একটি। আর প্রণাম বলতে পায়ে হাত ছুঁইয়ে শ্রদ্ধা বোঝানো হয়। তবে, নমস্কার বলতে বোঝানো হয় হাত দিয় সম্মান করা। 

নমস্কার সম্পর্কে ইসলাম কি বলে?

তবে, কিছু কিছু মত অনুযায়ী নমস্কার অর্থ “আমি নত হলাম”। আর ইসলামী শরীয়ত অনুযায়ী এটি সম্পূর্ণ হারাম। কারণ, আমাদের ইসলামের নিয়ম অনুসারে মহান আল্লাহ রাব্বুল আলামীন ব্যাতীত অন্য কারোর সামনে মাথা নত করা সম্পূর্ণরূপে হারাম এবং নিষিদ্ধ। কিন্তু, বিধর্মীদেরকে সালাম দেয়া সম্পূর্ণই নিষেধ। মুসলমান ব্যতীত কোনো বিধর্মীকেই সালাম দেয়া যাবে না।

আরো দেখুনঃ

নমস্কার শব্দের অর্থ কি সবশেষ কথা

আশা করি, আমাদের আজকের এই লেখা থেকে আপনারা নমস্কার শব্দের অর্থ কী তা জানতে পেরেছেন এবং এই নিয়ে বিতর্কিত কয়েকটি প্রশ্নের উত্তরও জেনে গেছেন। এরকম আর নতুন নতুন লেখা পেতে আমাদের ব্লগ সাইটটি ফলো করে রাখবেন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex