vlxxviet mms desi xnxx

পারদের ঘনত্ব কত?

0
Rate this post

পারদের ঘনত্ব কত?

আমরা সকলেই জানি যে, পারদ একটি মৌলিক পদার্থ। যার পারমাণবিক সংখ্যা হলো, ৮০ এবং পারদের প্রতীক হলো, Hg. আর পারদ হলো একটি ভারী d- ব্লক মৌল এবং ধাতু, যা মূলত আদর্শ চাপ ও তাপমাত্রা তে তরল অবস্থায় থাকে।

আমরা অনেকেই জানিনা যে, পারদের ঘনত্ব কত। আর আপনারা যারা উক্ত বিষয়টি সম্পর্কে জানেন না। তাদের বলে রাখি যে, পারদের ঘনত্ব হলো, 13.5 g/mL. এছাড়াও আমাদের আরো একটি বিষয় জানতে হবে। সেটি হলো, পারদের গলনাঙ্ক এর পরিমান হলো, 234.32 K (-38.83 °C, -37.89 °F). এর পাশাপাশি পারদের স্ফুটনাঙ্ক এর পরিমান হলো, 629.88 K (356.73 °C, 674.11 °F).

আরো দেখুনঃ 

Q: ১ লিটার পারদ কত কেজি?

A: আপনারা যারা ১ লিটার পারদ কত কেজি সে সম্পর্কে জানতে চান। তাদের বলবো যে, ১ লিটার = ৯০০ গ্রাম পারদ। এবং আধা লিটার পারদ সমান = ৪৫০ গ্রাম।

Q: পারদ কত মিলিগ্রাম বিষাক্ত?

A: আমাদের একটা বিষয় মনে রাখতে হবে যে, মিথাইল পারদের মধ্যে প্রায় ২০০ মিলিগ্রাম পারদ হলো প্রাণঘাতী ডোজ।

Q: পারদ কোথায় পাওয়া যায়?

A: পারদ হলো, এমন একটি ধাতু যা মূলত বায়ু, মাটি ও জলের মধ্যে পাওয়া যায়।

Q: পারদ কে কয় ভাগে ভাগ করা যায়?

A: সহজ ভাষায় বলতে গেলে, বৈশিষ্ট্য, ব্যবহার ও বিষাক্ততার উপর নির্ভর করে পারদ কে ০৩ টি ভাগে ভাগ করা যায়। আর সেগুলো হলো, ধাতব পারদ, জৈব পারদ এবং অজৈব পারদ।

আপনার জন্য কিছুকথা

আপনারা যারা পারদের ঘনত্ব কত সেটি জানেন না। তাদেরকে সঠিক ধারনা দেওয়ার জন্যই আজকের আর্টিকেল টি লেখা হয়েছে। তো আশা করি, উক্ত আর্টিকেল থেকে পারদের ঘনত্ব কত তা ষ্পষ্ট বুঝতে পেরেছেন। আর আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে চান। তাহলে Wikipedia Bangla এর সাথে থাকবেন। ধন্যবাদ। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex