vlxxviet mms desi xnxx

নোরিক্স পিল খাওয়ার নিয়ম | নোরিক্স খেলে কি হয়?

0
3.8/5 - (5 votes)

নোরিক্স পিল খাওয়ার নিয়ম | নোরিক্স খেলে কি হয়? | নোরিক্স এর পার্শ্ব – প্রতিক্রিয়া

আপনি কি আপনার অনিরাপদ সহবাসের পর একটি ভালো মানের ইমারজেন্সি পিল খুঁজছেন? তাহলে আপনি নোরিক্স ১ পিল খেতে পারেন। অনেকের মনে প্রশ্ন নোরিক্স পিল কিভাবে খাবেন, এর দাম কত, এর কোন পার্শ্ব – প্রতিক্রিয়া রয়েছে কিনা, একটি পিল খাওয়ার কত দিন পর আরেকটি খেতে হবে ইত্যাদি। যারা নোরিক্স ১ পিল খাওয়ার নিয়ম সম্পর্কে জানেন না আজকের পোস্টে আমি আলোচনা করব নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত। 

আরো দেখুনঃ কোন পিল সবচেয়ে ভালো?

নোরিক্স ১ কি? 

নোরিক্স ১ একটি ইমারজেন্সি পিল আপনি যদি অনিরাপদ, অসাবধানতাবশত বা প্রটেকশন ছাড়া সহবাস করে থাকেন এবং আপনি কোন কারনে বাচ্চা নিতে না চান তাহলে এই ইমারজেন্সি নোরিক্স ১ পিলটি খেতে হবে। বাজারের অন্য পিলের তুলনায় এটি বেশ কার্যকরী। শতকরা হিসেবে এটি গর্ভনিরোধনের জন্য ৯৯% কার্যকরী।

নোরিক্স ১ খেলে কি হয়? 

নোরিক্স একটি জন্মনিয়ন্ত্রণকারী ঔষুধ। জরুরি অবস্থায় যখন অনিরাপদ ও প্রটেকশন ছাড়া সহবাস করা হয় এবং পরবর্তী গর্ভধারণের ঝুঁকি এড়ানোর জন্য এই পিলটি সেবন করা হয়ে থাকে। 

পিলটি সেবনের ফলে আপনার ডিম্বাণুর নিঃসরণ বিলম্বিত হয় বা বন্ধ হয়ে যায়। এর ফলে স্পার্ম (Sperm) আপনার ডিম্বানুকে নিষিক্ত করতে পারে না। এ ছাড়া এই ঔষুধ স্পার্মকে ডিম্বাণু পর্যন্ত পৌঁছাতেও বাঁধা দিয়ে থাকে। যেহেতু এটি একটি ইমারজেন্সি পিল তাই জরুরি অবস্থা ছাড়া এটি সেবন করা উচিত নয়। 

নোরিক্স পিল খাওয়ার নিয়ম | নোরিক্স ১ খাওয়ার নিয়ম 

  • ইমারজেন্সি এই নোরিক্স পিলটি ও অনিরাপদ সহবাসের ৭২ ঘণ্টার মধ্যে একটি পিল সেবন করতে হয়। 
  • ৭২ ঘন্টা অপেক্ষা না করে যত দ্রুত সম্ভব সেবন করে নেওয়া উচিত। 
  • যদি আপনি ৫৫ ঘণ্টার ভিতরে সেবন করতে পারেন তাহলে এটি সবচেয়ে ভালো। একেবারেই রিস্ক নিতে না চাইলে ১২ ঘন্টার ভিতরেই সেবন করে নিন। 
  • ১ টি নোরিক্স পিল খাওয়ার পর পিরিয়ড না হওয়া পর্যন্ত পরবর্তীতে ২য় পিলটি খাওয়া উচিত নয়। কারণ একটা পিল সেবনের পরই পিরিয়ড অনিয়মিত হতে পারে। তাই ইমারজেন্সি অবস্থায় খেলেও একটি পিলই সেবন করবেন এবং পিরিয়ড হওয়ার পরেই পরবর্তী পিল গ্রহণ করবেন।

নোরিক্স খেলে কি ক্ষতি হয়?

নোরিক্স একটি ইমারজেন্সি পিল। যেহেতু এটি একটি ইমারজেন্সি পিল তাই জরুরি অবস্থায়ই এটি খেতে হয়। আর যেহেতু জরুরি অবস্থায় এটি আপনার সাধারণ প্রেগনেন্সিকে রোধ করছে তার মানে এর কিছু প্রতিক্রিয়া আপনার শরীরে অবশ্যই দেখা দিবে। এই পিলটি খুবই শক্তিশালী এবং তাই এটি শরীরে খারাপ প্রভাব সৃষ্টি করে। এটি খেলে আপনার মাথা ব্যথা, বমি বমি ভাব, স্তনে তীব্র ব্যথা অনুভব হওয়া, অনিয়মিত মাসিক ইত্যাদি হতে পারে।

নোরিক্স পিল একটি সেবনের পর মাসিক ক্লিয়ার না হওয়া পর্যন্ত পরবর্তী পিলটি গ্রহণ করা অনুচিত কারণ এটি আপনার শরীরে মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। আর এটি নিয়মিত গ্রহণ করা কখনোই উচিত নয়। খুব বেশি ইমারজেন্সি অবস্থা না হলে এটি সেবন থেকে বিরত থাকুন। 

নোরিক্সের উপকারিতা

নোরিক্স একটি ইমারজেন্সি পিল হওয়ায় এটি অনাকাঙ্ক্ষিত গর্ভধারণের হাত থেকে আপনাকে রক্ষা করে। অনিরাপদ মিলনের ৭২ ঘণ্টার মধ্যে এটি সেবন করলে এর কার্যকারিতা বজায় থাকে। 

আরো দেখুনঃ গর্ভবতী হওয়ার প্রথম সপ্তাহের লক্ষণ.

নোরিক্স এর পার্শ্ব – প্রতিক্রিয়া | Norix Pill Side Effect Bangla

যেহেতু এটি ইমার্জেন্সি পিল এবং আপনার স্বাভাবিক গর্ভধারণকে বাধাগ্রস্থ করে তাই অবশ্যই এর কিছু পার্শ্ব প্রতিক্রিয়া আপনার শরীরের উপর থাকবে এটিই স্বাভাবিক। এক্ষেত্রে নোরিক্স পিলটিরও বেশ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। 

নোরিক্স পিল খাওয়ার পরে আপনার তলপেটে ব্যথা, মাথা ব্যথা, অবসন্নতা, বমি বমি ভাব, স্তনে তীব্র ব্যথা হতে পারে এমনকি আপনার যৌনীপথে রক্তক্ষরণও হতে পারে।‌

এগুলো হচ্ছে নোরিক্স পিল খাওয়ার সাধারণ পার্শ্ব-প্রতিক্রিয়া। এগুলো সাধারণ হলেও যদি তা তীব্র রূপ ধারণ করে তাহলে সরাসরি ডাক্তারের সাথে কথা বলুন। এছাড়া অন্য কোন পার্শ্বপ্রতিক্রিয়া যদি আপনি আপনার শরীরে দেখতে পান তাহলে অবশ্যই আপনার ডক্টরের শরণাপন্ন হওয়া উচিত। 

নোরিক্স পিল খাওয়ার নিয়ম -FAQ

1. এক সপ্তাহে দুবার নোরিক্স পিল খেলে কি কাজ করবে?

অনিরাপদ সহবাসের পর একটি নোরিক্স পিলই সেবন করতে হয় পরবর্তী মাসিক না হওয়া পর্যন্ত। অতিরিক্ত সেবনে আপনি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগতে পারেন। 

2. নোরিক্স পিল সেবনের পর গর্ভধারণ করার সম্ভব কতটা?

বাজারে অন্যান্য পিলের তুলনায় নোরিক্স পিল বেশ কার্যকরী। এটি শতকরায় ৯৯% কার্যকরী। তাই গর্ভধারণ করার সম্ভব নেই বললেই চলে। 

3. ১ মাসে ৪ বার নোরিক্স পিল খাওয়ানোর পর প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা কি রয়েছে? 

না, প্রেগনেন্ট হওয়ার সম্ভাবনা একেবারেই নেই। কিন্তু পরবর্তীতে গর্ভধারণে সমস্যা হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। যেহেতু এই পিলটির বেশ খারাপ পার্শ্ব – প্রতিক্রিয়া শরীরে দেখা দেয়। 

4. নোরিক্স পিলের পার্শ্ব-প্রতিক্রিয়া কমানোর জন্য করনীয় কি?

যদি নোরিক্স পিলের পার্শ্ব-প্রতিক্রিয়া অধিক হারে দেখা দেয় তাহলে অবশ্যই চিকিৎসকের শরণাপন্ন হওয়া উচিত। 

5. নোরিক্স পিল খাওয়ার পর কতদিন পর মাসিক হয়?

নোরিক্স পিল খাওয়ার পর আপনার মাসিকের তারিখ ৫ থেকে ৭ দিন পিঁছিয়ে যেতে পারে। এতে ভয়ের কিছু নেই, হরমোনাল আধিক্যের কারণেই এটি হয়ে থাকে। 

6. নোরিক্স পিলের দাম কত? 

নোরিক্স ১ পিলের দাম ৬০ টাকা। 

7. নোরিক্স পিল কয়টা খেতে হয়? 

অনিরাপদ সহবাসের পর  নোরিক্স পিল একটিই খেতে হয় পরবর্তী মাসিক না হওয়া পর্যন্ত। 

সর্বশেষ কথা: নোরিক্স একটি ইমারজেন্সি পিল হওয়ায় এর বেশ কিছু খারাপ পাশ্বপ্রতিক্রিয়া রয়েছে যা আপনার শরীরে দেখা দিতে পারে। এটি খুব বেশি কার্যকরীভাবে গর্ভনিরোধন করে তাই এর পার্শ্ব – প্রতিক্রিয়াও বেশি। তাই পরামর্শ থাকবে‌ যতটা সম্ভব নিরাপদ অবস্থায় ও প্রটেকশন নিয়েই সহবাস করুন। এতে করে আপনার পার্টনার শারীরিকভাবে সুস্থ থাকবেন। আশা করি এখন আপনি খুব ভালোভাবেই জানেন নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex