vlxxviet mms desi xnxx

১ মিলিয়ন সমান কত টাকা? | ১ মিলিয়ন আমেরিকান ডলার সমান কত?

0
Rate this post

১ মিলিয়ন সমান কত টাকা? | ১০ মিলিয়ন সমান কত লক্ষ? | ১ মিলিয়ন আমেরিকান ডলার সমান কত?

আসলে টাকার একক দেশে একেক রকম হয় এর পরিমাণটাও একেক দেশে একেক রকম হয়ে থাকে। এক্ষেত্রে এক দেশ থেকে অন্য দেশে টাকার পরিমাণটা ভিন্ন হয়ে যায়। আমাদের আজকের আর্টিকেলের টাইটেল ১ মিলিয়ন সমান কত টাকা। এই মিলিয়ন বিলিয়ন কথা কথা মাথায় আসলে আমরা বিস্মিত হই কারণ টাকার অংকের হিসাবে এটি বিশাল বড় অঙ্ক। সমান কত টাকা হয়? তারপরও অনেকের জানার আগ্রহ থাকে যে এই ১ মিলিয়ন সমান কত টাকা, কত হাজার বা কত লক্ষ হয়। ধারাবাহিকভাবে এই প্রশ্নের উত্তরগুলিই আমি আর্টিকেলে দিয়ে যাব। 

সাধারণত বাংলাদেশে আমরা শতক হাজার লক্ষ কোটি এই সংখ্যাগুলো দিয়েই টাকার পরিমানের গণনা করে থাকি যা ভারতীয় সংখ্যা পদ্ধতি নামে পরিচিত। ধনীদের টাকার পরিবারে হিসাব করতে, ফেসবুক ইউটিউব এর ভিউ করা নাই ও জনসংখ্যা পরিমাপের ক্ষেত্রেও এই মিলিয়ন সংখ্যাটি ব্যবহার করা হয়। এক মিলিয়ন সমান ১০ লক্ষ (১,০০০,০০০) টাকা.

১ মিলিয়ন সমান কত টাকা |এক মিলিয়ন সমান কত টাকা? 

এক মিলিয়ন = ১০ লক্ষ (১,০০০,০০০) টাকা।

১ মিলিয়ন বা ১০ লক্ষে শূন্যের সংখ্যা মোট ৬ টি। চলুন জেনে নেই কত মিলিয়নে কত টাকা হয়। 

  • ১ মিলিয়ন = ১০ লাখ 
  • ১০ মিলিয়ন = ১ কোটি 
  • ১০০ মিলিয়ন = ১০ কোটি
  • ১,০০০ মিলিয়ন = ১০০ কোটি   

১০ মিলিয়ন সমান কত লক্ষ? 

এক মিলিয়ন সমান দশ লক্ষ টাকা হলে ১০ মিলিয়ন সমান ১০০ লক্ষ বা এক কোটি টাকা হয়। ১ মিলিয়ন সমান যদি ১০ লক্ষ টাকা হয় তাহলে দশ মিলিয়ন সমান কত টাকা হবে? ১০ মিলিয়ন টাকার পরিমান বের করতে হলে দশ লক্ষর সাথে ১০ গুন করতে হবে। তাহলেই ১০ মিলিয়ন সমান কত হবে তা বের করা যাবে। 

১০ মিলিয়ন = ১০০০০০০ × ১০ = ১০০০০০০০ কোটি টাকা।

সুতরাং ১০ মিলিয়ন = ১ কোটি টাকা।

১ মিলিয়ন সমান কত হাজার? 

১ মিলিয়ন সমান ১০০০ হাজার টাকা।

১ মিলিয়ন আমেরিকান ডলার সমান কত?

আমেরিকান ডলারে বাংলাদেশি টাকার পরিমাণ  অনেক বেশি হয়। বর্তমানে আমেরিকান টাকায় বাংলাদেশি টাকার পরিমান আরো বেড়ে যাওয়ায় তার ৮৪ টাকা থেকে গিয়ে দাঁড়িয়েছে ১০৩.২৩ টাকায়। 

সেই হিসেবে  ১ মিলিয়ন আমেরিকান ডলার সমান ১০৩ কোটি ২ লক্ষ ২৭ হাজার ৯০০ টাকা হয়।

আরো দেখুনঃ

পরিসমাপ্তি: যারা জানতেন না ১ মিলিয়ন সমান কত টাকা হয় আশা করি তারা পরিষ্কারভাবেই বুঝতে পেরেছেন যে, এক মিলিয়ন সমান দশ লক্ষ টাকা। এরপরও আপনার কোন ধরনের প্রশ্ন থাকলে আপনি কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex