vlxxviet mms desi xnxx

বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি?

0
1/5 - (1 vote)

বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি | ফিফা রেংকিং এ বিশ্বের সেরা ফুটবল দল

আমাদের মনের মধ্যে মাঝেমধ্যে প্রশ্ন জাগে আসলে বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি? বিশেষ করে যখন চার বছর পর পর বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হয়। যেহেতু ইতিমধ্যে কাকার বিশ্বকাপ ২০২২ এর আসর শেষ হয়েছে। ৩২ টি দেশ নিয়ে শুরু হওয়া খেলায় শেষ পর্যন্ত আর্জেন্টিনা বনাম ফ্রান্স ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। আর এতে বিজয়ী হয় আর্জেন্টিনা। টানা ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপের শিরোপা জিতে নেয়।

তবে ব্রাজিল বাদ পরে গেছে কোয়ার্টার ফাইনাল থেকে। অথচ ফিফা Ranking এর ১ নম্বরে এখন-ও ব্রাজিল। তাহলে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেও ফিফা Ranking এর শীর্ষে উঠে আসতে পারলো না। তবে কোন দলটিকে সেরা ফুটবল দল বলা যায়? এজন্য আজ আমরা আপনাদের সাথে শেয়ার করবো বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি সে-ই সম্পর্কে। তাহলে, বিস্তারিত জানতে লেখাটি সম্পূর্ণ পড়ুন।

আরো দেখুনঃ

কাতার বিশ্বকাপ ২০২২ | Qatar World Cup 2022

কাতার বিশ্বকাপ ২০২২ এ অংশ নেয় মোট ৩২ টি দল। এদের মধ্যে নক আউটে ১৬ টি, কোয়ার্টার ফাইনালে ৮ টি, সেমিফাইনালে ৪ টি দল উঠে। আর সর্বশেষ সেমিফাইনাল থেকে আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচ ও ফ্রান্স বনাম মরক্কো ম্যাচ থেকে ফাইনালে উঠে আসে ২ টি দল। আর্জেন্টিনা ও ফ্রান্স।

আর সবশেষে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। তাহলে কী আর্জেন্টিনা এখন বিশ্বের সেরা ফুটবল টিম? আর ফ্রান্স ২য় সেরা ফুটবল টিম?

ব্যাপারটা এমন নয়। এক্ষেত্রে প্রতিটি দলের ফিফা Ranking এর দিকেও লক্ষ্য রাখতে হবে। আবার কোনো দেশের জিডিপি, খেলাধুলায় তারা কতটা অর্থ ব্যয় করে, খেলার মাঠ কেমন, এসব মিলিয়ে বিবেচনা করতে হয় বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি।  এর আগে আমরা দেখে নিই ফিফা Ranking এর Top-10 থাকা দলগুলো। নিচের তালিকা থেকে দেখে নেওয়া যাক দলগুলোর পয়েন্ট সম্পর্কে।

FIFA Rankingদেশের নামফিফ কোডমোট পয়েন্ট+/-
ব্রাজিল (Brazil)BRA১৮৪০.৭৭-০.৫৩
আর্জেন্টিনা (Argentina)ARG১৮৩৮.৩৮৬৪.৫০
ফ্রান্স (France)FRA১৮২৩.৩৯৬৩.৬১
বেলজিয়াম (Belgium)BEL১৭৮১.৩-৩৫.৪১
ইংল্যান্ড (England)ENG১৭৭৪.১৯৪৫.৭২
নেদারল্যান্ডস (Netherlands) NED১৭৪০.৯২৪৬.৪১
ক্রোয়েশিয়া (Croatia)CRO১৭২৭.৬২৮১.৯৮
ইতালি (Italy)ITA১৭২৩.৫৬-২.৫৮
পর্তুগাল (Portugal)POR১৭০২.৫৪২৫.৯৮
১০স্পেন (Spain)ESP১৬৯২.৭১-২২.৯১

তো পাঠক, উপরের দেয়া তালিকা থেকে আপনারা বেশ ভালোভাবে দেখতে পারছেন ব্রাজিল সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফিফা Ranking এর এক নম্বরে আছে। অন্যদিকে ২ নম্বরের আছে ২০২২ এর কাতার বিশ্বকাপ জয়ী দল আর্জেন্টিনা। রানার্স আপ ফ্রান্স আছে ৩ নম্বরে। ২ নম্বরে থাকা বেলজিয়াম আর্জেন্টিনা বনাম ফ্রান্স ম্যাচের পর ৪ নম্বরে নেমে এসেছে। 

অন্যদিকে নেদারল্যান্ডস এর থেকে ইংল্যান্ড ৩৪ পয়েন্ট বেশি পেয়ে ফিফা Ranking এর ৫ নম্বরে আছে। আর নেদারল্যান্ডস আছে ৬ নম্বরে। কাতার বিশ্বকাপে সেমিফাইনালে ওঠা ক্রোয়েশিয়া আছে ৭ নম্বরে। ৮ নম্বরে আছে ইতালি। অবশ্য ইতালি এবার কাতার বিশ্বকাপের ৩২ টি দলের মধ্যেও জায়গা করে নিতে পারেনি।

৯ নম্বরে আছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে মরক্কোর বিপক্ষে খেলে ছিটকে যাওয়া দল পর্তুগাল। আর টপ টেনের একদম শেষে অর্থাৎ ১০ নম্বরে আছে মরক্কোর কাছে নক আউট পর্বে হেরে যাওয়া স্পেন। তাহলে এই দল গুলোর মধ্যে বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি? এমন প্রশ্ন সবসময় থেকেই যায়।

বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি বিস্তারিত

প্রথমত বর্তমানে ফিফা Ranking এর ১ নম্বর হয়ে আছে ব্রাজিল। এক দিক থেকে এই হিসাব করলে, ব্রাজিলকে বলা যায় বিশেষ সেরা ফুটবল টিম। আবার অন্যদিকে লক্ষ্য করলে দেখা যায়, 2022 সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলটি চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্সের বিপক্ষে খেলে। তাহলে কিন্তু আর্জেন্টিনা কে-ও বলা যায় বিশ্বের সেরা ফুটবল টিম। তাহলে, এ নিয়ে তর্ক বিতর্ক চললে দুই দলের খেলা, সব সময় দল গুলোর অবস্থান এসব মিলিয়ে নির্ণয় করতে হবে বিশেষ সেরা ফুটবল টিম কোনটি।

সেই হিসেবে বর্তমান কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাই ব্রাজিল ফিফা Ranking এর এক নম্বরে থাকলেও এখন আর্জেন্টিনাকে বিশেষ সেরা ফুটবল টিম বলা যায়। আর ২০২৬ সালের যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো ফুটবল বিশ্বকাপ না আসা পর্যন্ত আর্জেন্টিনা সেরা ফুটবল টিম হিসেবে পরিচিত থাকবে। 

কারণ ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স ক্রোয়েশিয়া ফাইনাল ম্যাচে হারিয়ে দিয়ে নিজেরা চ্যাম্পিয়ন হয়েছিল। আর এজন্য ২০২২ সালের কাতার বিশ্বকাপ শেষ হওয়ার আগ পর্যন্ত ফ্রান্স  নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে গেছে। কাতার বিশ্বকাপে যেহেতু ম্যাচ শেষ পর্যন্ত টাইব্রেকার পর্যন্ত গড়ায়, আর আর্জেন্টিনা ও ফ্রান্স ৪ টি করে শুট করে আর্জেন্টিনা ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়।

তাই এখন আর্জেন্টিনাকে বলা যায় বিশ্বের সেরা ফুটবল টিম। অবশ্য ফ্রান্স রানার্স আপ হলেও চ্যাম্পিয়ন দলকে এগিয়ে রাখতেই হবে। তবে যদি কেউ ফিফা Ranking এর হিসাব করে বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি বিবেচনা করতে যান, তবে সবচেয়ে সেরা হবে ব্রাজিল। আর ২য় হবে আর্জেন্টিনা।

সর্বশেষ কথা: আশা করি আপনারা সকলে জানতে পেরেছেন বিশ্বের সেরা ফুটবল টিম কোনটি সে সম্পর্কে। এই বিষয়ে কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। তাছাড়া আজকের এই পোস্টটি যদি ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex