vlxxviet mms desi xnxx

আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে?

0
Rate this post

আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে? | আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ খেলেছে? | How Many Times Has Argentina Played In The World Cup Final?

আমাদের আশেপাশে অনেক ফুটবল প্রেমী মানুষ আছে, কিন্তু তাদের মধ্যে অনেকেই জানেনা আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে? তাদের জন্যই মূলত আজকের এই পোস্ট। বর্তমানে ফুটবল বিশ্বে আর্জেন্টিনা শক্তিশালী একটি দল। কাতার বিশ্বকাপ ২০২২ এ ইতিমধ্যে কোয়াটার ফাইনালে চলে গেছে এই আর্জেন্টিনা দল। এ পর্যন্ত আর্জেন্টিনা ফিফা ফুটবল বিশ্বকাপে ১৭ বার অংশগ্রহণ করেছে। এর মধ্যে চারবার বিশ্বকাপের ফাইনাল খেলেছে এবং দুইবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

বর্তমানে আর্জেন্টিনাকে আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে প্রভাবশালী এবং ভয়ংকর দেশগুলোর মধ্যে একটি হিসেবে বিবেচনা করা হয়। কারণ বিশ্বের অনেক শীর্ষস্থানীয় ক্লাবগুলোতে তাদের অনেক খেলোয়াড় রয়েছে। তাছাড়া বিশ্বের সেরা খেলোয়াড় লিওলেন মেসি এই দলে রয়েছেন। চলুন তাহলে শুরু করা যাক আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে এ সম্পর্কে।

আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে?

আর্জেন্টিনা বিশ্বকাপ ফাইনাল খেলেছে মোট চার বার। ১৯৭৮, ১৯৮৬, ১৯৯০, এবং ২০১৪ ফিফা বিশ্বকাপ ফাইনাল খেলেছে আর্জেন্টিনা দল।

এর মধ্যে ১৯৭৮ এবং ১৯৮৬ এই দুই বিশ্বকাপ জিতে শিরোপা ঘরে তুলে নেয় আর্জেন্টিনা দল। আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে এর সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো-

এখানে দেখুন: কাতার বিশ্বকাপ লাইভ 2022 ম্যাচ.

১৯৭৮ ফিফা বিশ্বকাপ ফাইনাল

আর্জেন্টিনা 1978 সালে প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপের ট্রফি জিতেছিল। তখন ড্যানিয়েল প্যাসারেলা ছিলেন অধিনায়ক এবং সিজার লুইস মেনোত্তি ম্যানেজার ছিলেন। তবে টুর্নামেন্টের সেরা তারকা ছিলেন মাতাদোর মারিও কেম্পেস। আর্জেন্টিনা গ্রুপ পর্বে দ্বিতীয় স্থান অর্জন করার পরেও দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করে।

তারা হাঙ্গেরি এবং ফ্রান্সকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে কিন্তু ইতালির কাছে ১-০ গোলের ব্যবধানে পরাজিত হয়। দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা পোল্যান্ড (2-0) এবং পেরুকে (6-0) গোলের ব্যবধানে পরাজিত করে এবং ব্রাজিলের সাথে গোলশূন্যভাবে ড্র করে। তবে দুটি জয় এবং একটি ড্র যথেষ্ট ছিল ফাইনালে যাওয়ার জন্য। 

আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে? এর মধ্যে ১৯৭৮ ফিফা বিশ্বকাপ ফাইনাল খেলেছিল নেদারল্যান্ডের বিপক্ষে। আর্জেন্টিনা ফাইনালে ৩-১ গোলে জয়লাভ করে। মারিও কেম্পেস ১৯৭৮ বিশ্বকাপে ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার জন্য গোল্ডেন বুট পান। সেই সাথে তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে গোল্ডেন বল পুরস্কারও পেয়েছিলেন।

আরো দেখুন:

১৯৮৬ ফিফা বিশ্বকাপ ফাইনাল

ফিফা বিশ্বকাপ ১৯৮৬, মেক্সিকোতে ডিয়াগো ম্যারাডোনা তার সর্বোচ্চ ফর্মে ছিলেন। আর্জেন্টিনা দলের দ্বিতীয় বিশ্বকাপ জয়ে তিনি অবিশ্বাস্য ভূমিকা পালন করেন। ১৯৮৬ সালের বিশ্বকাপে, ম্যারাডোনা ও আর্জেন্টিনা দল এতটাই শক্তিশালী ছিল যে তারা পুরো টুর্নামেন্টে অপরাজিত ছিল। প্রথমে, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৩-১ গোলে এবং বুলগেরিয়ার বিপক্ষে 2-0 গোলে জয়লাভ করে।  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ড্র করে আর্জেন্টিনা গ্রুপ পর্বে শীর্ষ দল হয়।

ফাইনালে পশ্চিম জার্মানির মুখোমুখি হওয়ার আগে, লা আলবিসেলেস্তে উরুগুয়ে (1-0), ইংল্যান্ড (2-1) এবং বেলজিয়াম কে (2-0) পরাজিত করে। ফাইনালে আর্জেন্টিনা পশ্চিম জার্মানির বিপক্ষে 1986 ফিফা বিশ্বকাপ 3-2 জিতে দ্বিতীয়বারের মতো শিরোপা জয় লাভ করে। আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল ম্যাচ খেলেছে? এমন প্রশ্ন করা হলে অবশ্যই ১৯৮৬ সালের বিশ্বকাপ সবচেয়ে বেশি স্মরণীয় থাকবে ফুটবল প্রেমীদের কাছে। কারণ দিয়াগো ম্যারাডোনা ফাইনালে হ্যান্ড অফ গোল করে নতুন ইতিহাস সৃষ্টি করেন।  বিশ্বকাপ জয়ের পাশাপাশি ম্যারাডোনা পাঁচটি গোল এবং পাঁচটি অ্যাসিস্টের জন্য গোল্ডেন বল পেয়েছিলেন।

১৯৯০ ফিফা বিশ্বকাপ ফাইনাল

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে ১৯৯০ সালের ফিফা বিশ্বকাপ খেলতে নামে আর্জেন্টিনা ফুটবল দল। তবে এই বিশ্বকাপে আর্জেন্টিনার অবস্থা ততটা ভালো ছিল না। কারণ দিয়েগো ম্যারাডোনা সহ আরো কয়েকজন খেলোয়াড় ইনজুরিতে ছিলেন। তবুও গ্রুপ পর্ব থেকে ক্যামেরুন এবং রোমানিয়ার পরে দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করে আল-বিসেলস্তারা।

শেষ পর্যন্ত ফাইনাল ও খেলে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ছিল পশ্চিম জার্মানি। তবে এই ফাইনাল ম্যাচ অনেক বিতর্কিত ছিল। কারণ রেফারি আর্জেন্টাইন দুইজন ফুটবলকে লাল কার্ড দিয়েছিলেন। এতে আর্জেন্টিনা কোনভাবে ম্যাচে নিয়ন্ত্রণ নিতে পারে নিই। যার ফলে ১-০ গোলের ব্যবধানে জার্মানির বিপক্ষে হেরে যায় আর্জেন্টিনা দল। 

২০১৪ ফিফা বিশ্বকাপ ফাইনাল

ফিফা বিশ্বকাপ ২০১৪, ব্রাজিলে আর্জেন্টিনা দল পুরোপুরি ফরমে ছিল। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করে। সেমিফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে ট্রাইবেকারে জয়লাভ করে ফাইনালে পা রাখে আর্জেন্টিনা দল। লিওনেল মেসি ২০১৪ বিশ্বকাপে অসাধারণ ফুটবল খেলেছিলেন।

১৯৮৬ সালের পর আর কখনোই আর্জেন্টিনা দল বিশ্বকাপ জিততে পারেনি, তাই আর্জেন্টিনারা সাপোর্টারা আশায় বুক বেঁধে ছিলেন যে, লিওনেল মেসি হাতে এবার বিশ্বকাপ উঠবে। কিন্তু দুর্ভাগ্যক্রমে আর্জেন্টিনা ১-০ গোলের ব্যবধানে এই বিশ্বকাপ হেরে যায় জার্মানির কাছে। ১৯৯০ সালের পর আবারও জার্মানির কাছে বধ হয় আর্জেন্টিনা দল। আশা করি, আপনারা আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে সে সম্পর্কে জানতে পেরেছেন।

সর্বশেষ কথা: কাতার বিশ্বকাপ ২০২২ এ ইতিমধ্যে গ্রুপ পর্ব, রাউন্ড অফ সিক্সটিনের সবগুলো ম্যাচ খেলা শেষ হয়ে গেছে। আগামী ৯ তারিখ থেকে কোয়াটার ফাইনালের ম্যাচ শুরু হবে। তাই কাতার বিশ্বকাপ ২০২২ এ সকল আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। তাছাড়া আজকের পোস্ট আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ ফাইনাল খেলেছে এ সম্পর্কে কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমাদের দক্ষ টিম যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা করবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex