vlxxviet mms desi xnxx

সুইডেনের মুদ্রার নাম কি? | সুইডেনের রাজধানীর নাম কি?

0
Rate this post

সুইডেনের মুদ্রার নাম কি? | Sweden Currency Name | সুইডেনের ধর্ম কি? । সুইডেনের ভাষার নাম কি?

সুইডেন, বর্তমানে সারা বিশ্বের মাঝ বেশ পরিচিত, একটি দেশের নাম। এই রাষ্ট্রের উত্তর-পূর্বদিকে রয়েছে ফিনল্যান্ড। আর  পশ্চিম দিকে রয়েছে নরওয়ে। দেশটির দক্ষিণ-পশ্চিমদিকে ওরেসুন্দ সেতুর অবস্থান, যেই সেতু দিয়ে ডেনমার্ক যাওয়া যায়। স্ক্যান্ডিনেভীয় দেশেগুলোর মাঝে সুইডেন সবচয়ে বৃহৎ রাষ্ট্র। তাই আজকের এই লেখায় আমরা জানবো, সুইডেনের মুদ্রার নাম কি? চলুন তাহলে শুরু যাক-

সুইডেনের মুদ্রার নাম কি?

সুইডেন দেশটির মুদ্রার নাম “ক্রোনা“। সমগ্র সুইডেন জুড়ে যত মানুষ ছড়িয়ে ছিটিয়ে আছন, তারা সকলেই ক্রোনা ব্যবহার করেন। আর বড় কথা হলো সমগ্র পৃথিবীতে এই নামে কেবলমাত্র দুটি দেশেই মুদ্রা পাওয়া। একটি হলো সুইডেন। আর অন্যটি আইসল্যান্ড। আইসল্যান্ডের জনগণও মুদ্রা হিসেবে ক্রোনা ব্যবহার করেন। 

সুইডেনের রাজধানীর নাম কি?

স্টকহোম” হচ্ছে সুইডেনের রাজধানী। এটি দেশটির প্রধান শহরও বটে। সুইডেনের অর্থনৈতিক আর রাজনৈতিক কেন্দ্র এই শহর-ই। এটি সুইডেনের সবচেয়ে জনবহুল শহর। এর পাশাপাশি স্ক্যান্ডিনেভিয়ায় সর্বাধিক জনগণ এই শহরে বাস করেন। 

এছাড়া বর্তমানে প্রায় ১.৬ মিলিয়ন মানুষ বাস করেন স্টকহোম শহরাঞ্চলে। আর মহানগর অঞ্চল জুড়ে বসবাস ২.৪ মিলিয়ন মানুষের। “স্টকহোম” শহরটি মোট চৌদ্দটি দ্বীপ জুড়ে বিস্তৃত।  

সুইডেনের ধর্ম কি?

সুইডেনে বিভিন্ন ধর্মাবলম্বীর মানুষবসবাস করেন। তবে, দেশটিতে মুসলিম জনসংখ্যার অনুপাত তুলনামূলকভাবে অনেক বেশি। সুইডেনকে একটি মুসলিম রাষ্ট্র বলা যায়। সুইডেনে মুসলিমদের পাশাপাশি অন্যান্য নানা ধর্মের মানুষও বাস করেন। 

সুইডেনের ভাষার নাম কি?

সুইডেনের প্রায় সকল অভিবাসীই “সুইডিশ” ভাষায় কথা বলেন। এটিই তাদের সরকারি আর প্রধান ভাষা। সুইডিশ ভাষার পাশাপাশি দেশটির কিছু জনগণ ইংরেজীতেও কথা বলেন। এছাড়াও অন্যান্য দেশের কিছু জনগন, যারা সুইডেন ভ্রমণ করতে আসেন, তাদের কেউ সুইডিশ ভাষা রপ্ত করতে হয়। 

আরো দেখুনঃ

সবশেষ কথা

আশা করি আজকের লেখাটি থেকে আপনারা জানতে পেরেছেন যে, সুইডেনের মুদ্রার নাম কি সে সম্পর্কে। সাথে আমরা আরও বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেছি। তাই এই লেখা নিয়ে যদি আপনাদের কোন মন্তব্য সাথে তাহলে অবশ্যই আমাদের জানাবেন। এরকম আরও নতুন নতুন লেখা পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex