vlxxviet mms desi xnxx

উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী? | উত্তর কোরিয়ার রাজধানীর নাম কী?

0
Rate this post

উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী? | North Korea Currency Name | উত্তর কোরিয়ার ধর্ম কী? | উত্তর কোরিয়ার ভাষা কী?

উত্তর কোরিয়া, পূর্ব এশিয়ার একটি রাষ্ট্র। উত্তর কোরিয়া সবদিক থেকেই বেশ সমৃদ্ধ একটি দেশ। দেশের জনগণের আচার-আচরণ সকল কিছুই সারা বিশ্ববাসীর কাছে একটি আকর্ষণীয় বিষয়। 

দেশটি বেশ কদিন ধরে রাজনৈতিক, সাংস্কৃতিক, ক্ষেপণাস্ত্র নিক্ষেপ সহ বেশ কিছু ঘটনা মিলে, এখন সবার আলোচনার শীর্ষে। আজকে আমরা এই লেখা থেকে জানতে চলেছি উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী।

উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী?

প্রিয় পাঠক, সম্প্রতি কিছু দেশের মুদ্রা সম্পর্কে আমরা তথ্য দিয়েছি। এরপর আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে, উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী? এখন আমরা আপনাদেরকে উত্তর কোরিয়ার মুদ্রা সম্পর্কে জানাবো৷ 

বেশ কিছু দেশে একত্রে দুইটি মুদ্রা ব্যবহৃত হয়। তবে, উত্তর কোরিয়াতে কেবল একটি মুদ্রাই ব্যবহৃত হয় এবং এটি হল ‘ওন’ (Won)। এক ওন-এ বাংলাদেশী প্রায় ০.৮০ টাকার মতো।

উত্তর কোরিয়ার রাজধানীর নাম কী?

‘পিয়ং ইয়াং’ উত্তর কোরিয়ার  রাজধানী শহর। শহরটি প্রাদেশিক মর্যাদাবিশিষ্ট।  শহরটি উত্তর কোরিয়ার মধ্যভাগে অবস্থিত। পিয়ং ইয়াং এখান থেকে উত্তর ও পূর্ব দিকে অনুচ্চ কিছু পর্বতমালার দিকে বিস্তৃত হয়েছে। 

উত্তর কোরিয়ার সকল অর্থনৈতিক কার্যকলাপ গুলো এই শহরেই অনুষ্ঠিত হয়। বলতে গেলে, বর্তমানে শহরটি উত্তর কোরিয়ার প্রাণকেন্দ্র। 

উত্তর কোরিয়ার ধর্ম কী?

উত্তর কোরিয়ার সংবিধানে কোনো ধর্মকে মানতে হবে এমন কোন বাধ্যবাধকতা নেই। সেখানে কিন্তু নিজস্ব ধর্ম বিশ্বাস করার একটি নির্দিষ্ট অধিকারের কথা বলা আছে। 

বর্তমানে দেশটিতে অধিকাংশ ক্ষেত্রে বৌদ্ধ, শামানিস্ট এবং স্থানীয় চন্দোইজম ধর্মের অনুসারি রয়েছে। এমনকি রাষ্ট্র নিয়ন্ত্রিত বেশ কিছু গির্জাও আছে দেশটিতে। 

উত্তর কোরিয়ার ভাষা কী?

উত্তর কোরিয়ার ভাষা হল ‘কোরীয় ভাষা’। এটি উত্তর কোরিয়ার পাশাপাশি দক্ষিণ কোরিয়ারও সরকারি ভাষা। সারা পৃথিবীতে বর্তমানে প্রায় ৮ কোটি জনগণ বসবাস করছেন, যারা কিনা তাদের প্রথম ভাষা হিসেবে কোরীয় ভাষা ব্যবহার করেন।

আরো দেখুনঃ

সবশেষ কথা

প্রিয় পাঠকবৃন্দ,  আমাের আজকের এই লেখা থেকে আপনারা নিশ্চয়ই জানতে পেরেছেন, উত্তর কোরিয়ার মুদ্রার নাম কী। উপরিউক্ত কোনো লেখায় কোন ভুল ত্রুটি থকলে অবশ্যই আমাদেরকে সে বিষয়ে কমেন্ট বক্সে অবগত করবেন। 

আমরা চেষ্টা করবো, আপনাদেরকে সঠিক তথ্য জানানোর৷ এরকম আরো বিভিন্ন দেশ সম্পর্কে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex