vlxxviet mms desi xnxx

মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী? | মঙ্গোলিয়ার রাজধানীর নাম কী?

0
Rate this post

মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী? | Mongolia Currency Name |মঙ্গোলিয়ার ধর্ম কী? | মঙ্গোলিয়ার ভাষা কী?

মঙ্গোলিয়া সংস্কৃতি, অর্থ, প্রাচুর্য, ইতিহাস মিলে সকল দিক থেকেই দারুণ সমৃদ্ধ একটি দেশ। আয়তনের দিক থেকে বিশ্বের মাঝে সর্ববৃহৎ দেশগুলোর মধ্যে ১৯ তম স্থানে রয়েছে মঙ্গোলিয়া। 

মজার বিষয়, এই বিশাল দেশটির বর্তমান জনসংখ্যা কেবল মাত্র ৩৩ লাখ। আপনারা অনেকেই দেশটি সম্পর্কে কিছু তথ্য জানতে চেয়েছিলেন। আজকে আমাদের এই লেখায় থাকছে, মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী। পাশাপাশি আমরা দেশটি সম্পর্কে আরও কিছু তথ্য জানবো।

মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী?

প্রিয় পাঠক, আপনারা অনেকেই জানতে চেয়েছিলেন যে, মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী? তো বর্তমানে বিভিন্ন চাকরির পরীক্ষা গুলোতে যেকোনো দেশের মুদ্রার নাম সম্পর্কে জানতে চাওয়া হয়। 

মৌখিক পরীক্ষা গুলোতে কিংবা চাকরির ভাইভাতেও এই প্রশ্ন গুলো করা হয়। তো,চলুন জেনে নিই মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী। মঙ্গোলিয়ার মুদ্রার নাম হল ‘তগরক’। দেশটিতে সকল ধরণের লেনদেন করার জন্যই তগরক ব্যহার করা হয়। 

মঙ্গোলিয়ার রাজধানীর নাম কী?

মঙ্গোলিয়ার রাজধানী হল ‘উলানবাটার’  (Ulaanbaatar)। দেশটির সকল প্রকার কার্যক্রম এই শহরকে কেন্দ্র করে সংঘটিত হয়। শহরটিকে বিশ্বের সবচেয়ে দূষিত শহর বলা হয়।

মঙ্গোলিয়ার ধর্ম কী?

বিরাট এই দেশটিতে জনসংখ্যার পরিমাণ খুবই কম। আর দেশটির জনগণের মাঝে ৬৩ শতাংশ মানুষই বৌদ্ধ ধর্মের অনুসারী। বাকি ৩৭ শতাংশের মাঝে ১৩ শতাংশ মানুষ মুসলিম। এছাড়াও ৭ শতাংশ মানুষ শামান। শামান ধর্মের মানুষরা আকাশকে দেবতা মানে।

মঙ্গোলিয়ার ভাষা কী?

মঙ্গোলীয় ভাষার ‘খালখা’ উপভাষাই মঙ্গোলিয়া দেশের জনগণের প্রধান এবং জাতীয় ভাষা। এই কথ্য উপভাষাটিকে ভিত্তি করেই নির্মিত হয়েছে, বর্তমানে সময়ে লেখ্য মঙ্গোলীয় ভাষা। 

দেশটির প্রায় ৯০ শতাংশ লোক এই ভাষায় কথা বলেন। দেশটির যেসব জনগণ অন্যান্য ভাষায় কথা বলে অভ্যস্ত, তারাও এই ভাষায় কথা বলতে পারেন। তাছাড়া, দেশটির সকল জনগণই লেখার জন্য এই ভাষা ব্যবহার করেন।

আরো দেখুনঃ

সবশেষ কথা

আজকে আমরা এই লেখাটি থেকে জানতে পারলাম, মঙ্গোলিয়ার মুদ্রার নাম কী। পাশাপাশি এই দেশটি সম্পর্কে আমরা আরও কিছু সাধারণ জ্ঞান বিষয়ক তথ্য জানতে পেরেছি। 

লেখা নিয়ে কোন মন্তব্য থাকলে জানিয়ে দিন কমেন্ট বক্সে। এরকম আরও নতুন সব তথ্য পেতে অবশ্যই চোখ রাখুন, আমাদের ওয়েবসাইটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex