vlxxviet mms desi xnxx

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান 2024

0
Rate this post

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান 2024 (ODI, Test, T20) | বাংলাদেশ বনাম ইংল্যান্ড কে বেশি শক্তিশালী?

Bangladesh Vs England Stats: ক্রিকেট ইতিহাসে বাংলাদেশ বনাম ইংল্যান্ড এর অনেক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর সেই ম্যাচ গুলো তে ইংল্যান্ড অধিকাংশ বার জয়লাভ করতে পেরেছে। তবে এই ফলাফল এর দিক থেকে বাংলাদেশও কোনো অংশে কম নয়। বরং তারা ইংল্যান্ড এর শক্তিশালী একটি ক্রিকেট দলের সাথে একাধিক বার জয় আনতে সক্ষম হয়েছে। 

আর এই দুটো দল কে কার বিপক্ষে কতবার জয়লাভ করতে পেরেছ। তা আপনি আজকের বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান থেকে জানতে পারবেন। তাই আর দেরী না করে, চলুন বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান দেখে নেওয়া যাক। 

আরো দেখুন:

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান (ওয়ানডে)

Bangladesh Vs England Stats ODI: ক্রিকেট ইতিহাসে ওয়ানডে আসরে ইংল্যান্ড ও বাংলাদেশ মোট ২১ বার একে অপরের মুখোমুখি হয়েছে। এবং সেই খেলা গুলোতে বাংলাদেশ মাত্র ৪ বার ইংল্যান্ডের বিপক্ষে জয় আনতে পেরেছে। এবং ইংল্যান্ড মোট ১৭ টি ম্যাচে জয় পেয়েছে। 

  1. মোট ওয়ানডে ম্যাচের সংখ্যাঃ ২১ টি ম্যাচ,
  2. বাংলাদেশ জয় করেছেঃ ৪ টি ম্যাচ,
  3. ইংল্যান্ড জয় করেছেঃ ১৭টি ম্যাচ,

তো উপরের তালিকা তে আপনি বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান থেকে শুধু ওয়ানডে ম্যাচের তথ্য গুলো দেখতে পাচ্ছেন। তবে ওয়ানডে ম্যাচ ছাড়াও অন্যান্য ফরমেটেও এই দুটো দল অনেকবার একে অপরের মুখোমুখি হয়েছে। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান (টেষ্ট)

Bangladesh Vs England Stats Test: ইংল্যান্ড এবং বাংলাদেশ এর মধ্যে মোট ১০ টি টেষ্ট খেলা অনুষ্ঠিত হয়েছে। আর অবাক করার মতো বিষয় হলে, এই ১০ টি ম্যাচের ৯ টি তে ইংল্যান্ড বাংলাদেশের বিপক্ষে জয় লাভ করতে পেরেছে। আর বাংলাদেশ শুধুমাত্র ১ টি ম্যাচ জয় করতে পেরেছ। 

  1. মোট টেষ্ট ম্যাচের সংখ্যাঃ ১০ টি,
  2. বাংলাদেশ জয়লাভ করেছেঃ ০১ টি ম্যাচ,
  3. ইংল্যান্ড জয়লাভ করেছেঃ ০৯ টি ম্যাচ,

তো এই বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান এর টেষ্ট পারফরম্যান্স দেখে একটা বিষয় সহজেই অনুমান করা যায়। সেটি হলো, এখন পর্যন্ত টেষ্ট ফরম্যাটে বাংলাদেশের তুলনায় ইংল্যান্ড অনেক শক্তিশালী একটি ক্রিকেট দল। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান (টি টুয়েন্টি)

Bangladesh Vs England Stats T20:অবিশ্বাস্য হলেও সত্য যে, ক্রিকেট খেলার শুরু থেকে এখন পর্যন্ত। বাংলাদেশ বনাম ইংল্যান্ড এর মাত্র ১ বার টি টুয়েন্টি খেলা অনুষ্ঠিত হয়েছে। আর বরাবরের মতো বাংলাদেশ এই ম্যাচেও পরাজয় স্বীকার করেছে। যা আমাদের দেশের ক্রিকেট পাগলদের জন্য অনেক বেদনাদায়ক একটি বিষয়। 

  1. মোট টি টুয়েন্টি ম্যাচের সংখ্যাঃ ০১ টি,
  2. বাংলাদেশ জয়লাভ করেছেঃ ০০ ম্যাচ,
  3. ইংল্যান্ড জয়লাভ করেছেঃ ০১ টি ম্যাচ,

যদিওবা বাংলাদেশ ইংল্যান্ড এর সাথে কোনো টি টুয়েন্টি ম্যাচে জয় আনতে পারেনি। তবে বিশ্বাস রাখুন, আমাদের বাংলার ক্রিকেটাররা অবশ্যই একদিন ইংল্যান্ডের বিপক্ষে জয় করেই ছাড়বে। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড কে বেশি শক্তিশালী?

যেহুতু আপনি আজকের বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান দেখতে পাচ্ছেন। সেহুতু আপনি নিজেও বুজতে পারছেন যে, বাংলাদেশের তুলনায় ইংল্যান্ড অনেক বেশি শক্তিশালী। তবে বাংলাদেশ যদি নিজের চেষ্টা ও পরিশ্রম এর সঠিক ব্যবহার করতে পারে। তাহলে একদিন ইংল্যান্ডের থেকেও আমাদের দেশ বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অনেক এগিয়ে যাবে। 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান নিয়ে কিছুকথা 

প্রিয় পাঠক, আজকে আমি আপনাকে বাংলাদেশ বনাম ইংল্যান্ড পরিসংখ্যান দেখিয়ে দিয়েছি। সেই সাথে এই দুটো ক্রিকেট দলের মধ্যে কে বেশি শক্তিশালী সে সম্পর্কে বিস্তারিত বলেছি। আশা করি, আজকের এই লেখাটি থেকে আপনি অনেক উপকৃত হয়েছেন। 

আর আপনি যদি এমন ধরনের উপকৃত তথ্য বিনামূল্যে পেতে চান। তাহলে Wikipedia Bangla এর সাথে থাকার চেষ্টা করবেন। ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex