vlxxviet mms desi xnxx

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে?

0
5/5 - (1 vote)

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে? | T20 World Cup Winners List

How many times who has the T20 World Cup been won: আমরা অনেকেই জানতে চাই যে, টি-টোয়েন্টি (টি ২০) বিশ্বকাপ কে কতবার নিয়েছে। তো এই টি টোয়েন্টি বিশ্বকাপ সর্ব প্রথম শুরু হয়েছিল ২০০৭ সালে। এবং বিজয়ী দল গুলোর তালিকা রয়েছে, ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ সহো শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার নাম। চলুন এবার জেনে নেওয়া যাক যে, টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে।

আরো দেখুন:

How many times has the T20 World Cup been won?

  • অস্ট্রেলিয়া, 
  • শ্রীলংকা, 
  • ওয়েস্ট ইন্ডিজ, 
  • ইংল্যান্ড,
  • পাকিস্তান ও 
  • ভারত।

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে সেটা আপনি উপরের এই তালিকা থেকে দেখে নিতে পারবেন। তবে কোন দল কতবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। সেটা জানতে হলে আপনাকে নিচের আলোচনায় নজর রাখতে হবে।

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে?

যদি আপনি নিয়মিত ক্রিকেট খেলা দেখেন। তাহলে অবশ্যই আপনার একটা বিষয় জানা থাকবে। আর সেটি হল, বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলাটি মূলত 2007 সাল থেকে উদ্বোধন করা হয়েছিল। এবং প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে ভারত জয়লাভ করে। এবং আর উক্ত ম্যাচে রানার্সআপ হয়েছিল পাকিস্তান।

তবে ২০০৭ সালের বিশ্বকাপের মধ্যে পাকিস্তান রানার্সআপ হলেও। ২০০৯ সালে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় লাভ করেছিল পাকিস্তান। এবং সেই ফাইনাল ম্যাচে রানার্সআপ হয়েছিল শ্রীলংকা। অপরদিকে ২০১০ সালে পুনরায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা অনুষ্ঠিত হয়। এবং সেই বিশ্বকাপের মধ্যে ইংল্যান্ড জয়লাভ করেছিল। আর রানার্সআপ হয়েছিল অস্ট্রেলিয়া।

তারপরে ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ জয়লাভ করেছিল। এবং সেই ম্যাচে রানার্স আপ হয়েছিলো শ্রীলংকা। পরপর দুইবার রানার্স আপ হওয়া শ্রীলঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় লাভ করেছিল ২০১৪ সালে। আর অবাক করার মত বিষয় হলো যে, সেই বিশ্বকাপে রানার্স আপ হয়েছিল ভারত।

আর তারপরে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ t20 বিশ্বকাপ জিতেছিল। যে বিশ্বকাপে রানার্সআপ হিসেবে ছিল ইংল্যান্ড দল। এবং ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া জয়লাভ করেছিল। রানার্স আপ হিসেবে ছিল, নিউজিল্যান্ড।

T20 World Cup Winners List

T20 ক্রিকেট বিশ্বকাপ কে কতবার নিয়েছে তালিকা

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে সে সম্পর্কে আপনি উপরের আলোচনায় বিজয়ী দল গুলোর নাম দেখতে পেয়েছেন। এর পাশাপাশি আমি আপনাকে জানিয়ে দিয়েছি যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা গুলো কত সালে অনুষ্ঠিত হয়েছিল। এবং সেই খেলা গুলো তে কারা জয়লাভ করেছিলো। তো এবার আমি আপনাকে একটি তালিকা প্রদান করব। যে তালিকা থেকে আপনি জানতে পারবেন, টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে।

তারিখবিজয়ী দলের নামরানার্সআপ দলের নাম
২০০৭ সাল IndiaPakistan
২০০৯ সালPakistanSri Lanka
২০১০ সালEnglandAustralia
২০১২ সালW. Indies Sri Lanka
২০১৪ সালSri LankaIndia
২০১৬ সালW. IndiesEngland
২০২১ সালAustraliaNew Zealand

টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে যারা আসলে এই প্রশ্নের উত্তর সম্পর্কে জানতে চান। তাদের জন্য উপরের এই টেবিল টি অনেক হেল্পফুল হবে। কেননা উপরের এই টেবিলের মাধ্যমে আমি আপনাকে জানিয়ে দিয়েছি যে, টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে।

আরো দেখুনঃ

T20 World Cup Winners List FAQ

Q: টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে?

A: টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ দুইবার নিয়েছে। এর পাশাপাশি ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েছে।

Q: ভারত কত সালে t20 বিশ্বকাপ নিয়েছে?

A: ভারত ২০০৭ সালে t20 বিশ্বকাপ নিয়েছিল। এবং সেই বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল, পাকিস্তান।

Q: একাধিকবার টি-টোয়েন্টি বিশ্বকাপ কে জিতেছে?

A: মোট দুইবার ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। তারা ২০১২ সাল এবং ২০১৬ সালে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়লাভ করেছিল।

Q: পাকিস্তান কত সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল?

A: পাকিস্তান 2009 সালে t20 বিশ্বকাপ জিতেছিল। এবং সেই বিশ্বকাপের মধ্যে রানার্সআপ হয়েছিল, শ্রীলংকা।

আমাদের শেষ কথা: টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে সে বিষয় টি নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এবং আমি আপনাকে একটি টেবিলের মাধ্যমে জানিয়ে দিয়েছি যে, টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে। তো আপনি যদি আজকের এই লেখাটি মনোযোগ দিয়ে পড়ে থাকেন। তাহলে এতক্ষণে টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে সে সম্পর্কে আপনি সঠিক তথ্য জানতে পেরেছেন। আর এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো জানতে হলে আমাদের সাথে থাকার চেষ্টা করবেন। ধন্যবাদ এতক্ষণ ধরে আমাদের পাশে থাকার জন্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex