vlxxviet mms desi xnxx

বিকাশে টাকা দেখার নিয়ম | Bkash Balance Check Code

0

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যালেন্স চেক

বর্তমান যুগ টি ডিজিটাল যুগ। ডিজিটাল যুগে টাকা লেনদেন আদান-প্রদান খুব সহজ হয়ে গেছে। এখন আর টাকা আদান প্রদান করার জন্য অনেক সময় ধরে অপেক্ষা বা কোন হয়রানি হতে হয় না। মানুষ এখন যখন-তখন  দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে যেখান থেকে ইচ্ছা টাকা পাঠাতে পারে বিনা হয়রানিতে। বাংলাদেশের বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে এ ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকেন। বাংলাদেশের চলমান মোবাইল ব্যাংকিং সেবা গুলোর মধ্যে বিকাশ রয়েছে প্রথম রেংকিং এ। প্রতিদিন বিকাশে এর সেবা গ্রহণকারী বা গ্রাহকের সংখ্যা বেড়েই চলেছে। এত এত বিকাশ গ্রাহকের মধ্যে কিছু এমন গ্রাহক আছে যারা জানেন না তাদের বিকাশ একাউন্টে কত টাকা আছে। 

অনেকে এটাও জানেন না যে কিভাবে  নিজের বিকাশ একাউন্ট চেক করতে হয়। আজকে আমরা আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি কিভাবে বিকাশে টাকা দেখতে হয়। আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে আপনি জানতে পারবেন বিকাশে টাকা দেখার নিয়ম। বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম। বিকাশে টাকা দেখার কোড। বিকাশে উপবৃত্তির টাকা দেখার নিয়ম। চলুন তাহলে দেখে আসি বিকাশে টাকা দেখার নিয়ম।

আরো দেখুন: বিকাশ ক্যাশ আউট চার্জ.

বিকাশে টাকা দেখার নিয়ম | Bkash Balance Check

বাংলাদেশ টাকা লেনদেনকারী মোবাইল ব্যাংকিং সেবা সমূহ গুলোর মধ্যে বিকাশ অন্যতম একটি অ্যাপস। বিকাশের মাধ্যমে মানুষ বা গ্রাহক খুব সহজেই দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে টাকা লেনদেন করতে পারেন খুব সহজেই। বিকাশের মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে যে কাউকে টাকা পাঠাতে পারবেন। বিকাশে টাকা দেখার নিয়ম মূলত দুইটি।

  • বিকাশ এপ্লিকেশন ব্যবহার করে ব্যালেন্স চেক করা –
  • বিকাশ ব্যালেন্স চেক কোড ডায়াল করে বিকাশের ব্যালেন্স চেক করা।

 আপনারা বিকাশ অ্যাপ্লিকেশন অথবা মোবাইল কোড ডায়াল করার মাধ্যমে আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে তা জানতে পারবেন। আমরা আপনাদেরকে দেখানোর জন্য বিকাশ অ্যাপ এবং কোড ব্যবহার করার মাধ্যমে মানে দুইটা নিয়মেই বুঝিয়ে দিব।

আরো দেখুন: নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেম.

 বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যালেন্স চেক

আপনি চাইলে বিকাশের অ্যাপ্লিকেশন থেকে খুব সহজেই আপনার বিকাশে কত টাকা আছে এটি দেখে নিতে পারবেন। চলুন তাহলে নিচে ধাপে ধাপে জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনি টেসন এর মাধ্যমে বিকাশের ব্যালেন্স চেক করবেন।

ধাপ-1: এপ্লিকেশন দিয়ে বিকাশের ব্যালেন্স চেক করার জন্য প্রথমেই আপনাকে যেটি করতে হবে আপনার ফোনে বিকাশের অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে।

ধাপ-2: তারপর আপনার অ্যাকাউন্টে সাইন আপা/লগইন করে নিতে হবে। সাইনআপ বা লগইন করার পর আপনি চাইলে খুব সহজেই আপনার বিকাশের অ্যাকাউন্ট থেকে ব্যালেন্স চেক করতে পারবেন।

ধাপ-3: বিকাশের লগইন করা হয়ে গেলে এরপর আপনি ব্যালেন্স চেক করার জন্য প্রথমে অ্যাপসটি ওপেন করবেন।

ধাপ-4: অ্যাপটি ওপেন করার পর আপনার সামনে একটি পেজ আসবে যেখানে আপনার বিকাশের পিন কোড দিতে হবে। যে পিন কোড দিয়ে আপনি আপনার বিকাশ একাউন্ট ক্রিয়েট করেছিলেন ঠিক সেই পিন কোড টি এখানে দিবেন।

বিকাশে টাকা দেখার নিয়ম

ধাপ-5: বিকাশের সঠিক পিনকোড যদি আপনি দিয়ে থাকেন তারপর আপনার সামনে ঠিক নিচের ছবির মত একটি পেজ চলে আসবে যেখানে আপনি আপনার বিকাশের অনেকগুলো অপশন দেখতে পাবেন।

bkash balance check

ধাপ-6: যে পেজটি আপনার সামনে আসছে তার একদম উপরের এক কোনায় দেখবেন ব্যালেন্স চেক নামের একটি অপশন দেয়া আছে সেখানে ক্লিক করলেই আপনার ব্যালেন্স কত তা দেখা যাবে।

Bkash Balance Check Code

আশা করছি এখন আপনারা খুব সহজেই অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিকাশের ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | How To Check Bkash Balance Without App

বাটন ফোন দিয়ে আপনি কিভাবে বিকাশের টাকা দেখতে পারবেন তার নিয়ম ধাপে ধাপে নিচে দেয়া হল। আশা করি এই ধাপ গুলো পড়ে আপনারা খুব ভালভাবেই বুঝতে পারবেন কিভাবে বিকাশের টাকা দেখা যায়।

ধাপ-1: প্রথমে আপনার যে সিমটি দিয়ে বিকাশ একাউন্ট ক্রিয়েট করা সেই সিম থেকে বাটন ফোনের ডায়াল করুন* 247#।

ধাপ-2: এই কোডটি ডায়াল করার কিছুক্ষণ পর আপনার সামনে অনেকগুলো কোড চলে আসবে। সেখান থেকে আপনি 8 নম্বর অপশনটি দেখবেন।

ধাপ-3: খেয়াল করলে দেখবেন সেখানে লেখা আছে মাই বিকাশ। এক নাম্বার অপশনে যাওয়ার জন্য আপনি আপনার বাটন ফোনে থাকা মধ্যে বাটনটি  ক্লিক করুন। মধ্যের বাটনটি  ক্লিক করার পর সেখানে আপনি 9 লিখে আবার আপনার ফোনের মধ্যে বাটনটি  ক্লিক করুন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

ধাপ-4: মধ্যের বাটনটি  ক্লিক করার পর আবার আপনার সামনে বিকাশের কিছু অপশন চলে আসবে। সেখান থেকে আপনি 1 নম্বর অপশনটির দিকে খেয়াল করবেন সেখানে লেখা আছে চেক ব্যালেন্স।

 

ধাপ-5: আবার আপনি আপনার ফোনের মধ্যে বাটনটি ক্লিক করবেন। এর পর  সেখানে 1 লিখে মধ্যের বাটনটি পুনরায় আবার ক্লিক করবেন।

How To Check Bkash Balance Without App

ধাপ-6: মধ্যের বাটনটি ক্লিক করার পর আপনার বাটন ফোনের স্ক্রিনের সামনে আবার একটি অপশন চলে আসবে। সেখানে লেখা থাকবে ইন্টার মেনু পিন। এই অপশনটিতে আপনার বিকাশ একাউন্ট ক্রিয়েট করার সময় যে পাসওয়ার্ড বা পিন কোড টি দিয়েছিলেন সেই গোপন পাসওয়ার্ড বা পিন কোড টি দিতে হবে। বিকাশের পাসওয়ার্ড বা পিন কোড সাধারণত 5 ডিজিটের হয়ে থাকে।

How To Check Bkash Balance

ধাপ-7: এরপর আপনি আপনার ফোনের মধ্যে বাটনটি আবারো ক্লিক করে সেখানে আপনার বিকাশ এর গোপন  5 ডিজিটের পাসওয়ার্ড বা পিন কোড টি  লিখুন এবং পুনরায় আবার আপনার ফোনের মধ্যে বাটনটি ক্লিক করে দিবেন।

ধাপ-8: আপনি যদি আপনার বিকাশ একাউন্টের সঠিক পাসওয়ার্ড বা পিন কোড টি দিয়ে থাকেন যখনই মধ্যে বাটন টি ক্লিক করবেন তখনই আপনি আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

আশা করি এখন আপনারা বুঝতে পেরেছেন বাটন ফোন দিয়ে বিকাশের টাকা দেখার নিয়ম।

আরো দেখুন:

বিকাশে উপবৃত্তির টাকা দেখার নিয়ম

আর্টিকেলের এই পর্যায়ে আমরা দেখাবো কিভাবে বিকাশে উপবৃত্তির টাকা দেখা যায়।

ধাপ-1: উপবৃত্তির টাকা দেখার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার যে সিম দিয়ে বিকাশ একাউন্ট খোলা ওই সিম এ *247# ডায়াল করতে হবে। 

ধাপ-2: তারপর আপনার সামনে কিছু অপশন চলে আসবে। এখানে 8 নম্বর অপশনটির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন লেখা আছে মাই বিকাশ। আপনি মাই বিকাশ এ ক্লিক করবেন। 

ধাপ-3: মাই বিকাশ ক্লিক করার পর আপনার ফোনের স্ক্রিনে আরো কিছু অপশন চলে আবারও আসবে সেখানে এক নাম্বারে খেয়াল করলে দেখবেন লেখা আছে চেক ব্যালেন্স সেখানে ক্লিক করবেন। 

ধাপ-4: তারপর একটি অপশন আসবে যেখানে লেখা থাকবে ইন্টার মেনু পিন। মেনু পিন বলতে হচ্ছে আপনার বিকাশ একাউন্টটি ক্রিয়েট করার সময় যে গোপন পাসওয়ার্ড বা পিন কোড দিয়েছিলেন সে পাসওয়ার্ড বা পিন কোড টি এখানে দিতে হবে। 

ধাপ-5: তারপর সেন্ড বাটনে ক্লিক করলেই দেখতে পাবেন আপনার ফোনে উপবৃত্তির টাকা এসেছে কিনা।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

উপসংহার: আশা করি এখন আপনারা জেনেছেন বিকাশে টাকা দেখার নিয়ম। আশা করি এখন আপনাদের বুঝতে সুবিধা হবে কিভাবে বিকাশের ব্যালেন্স চেক করবেন বাটন ফোনে কিভাবে বিকাশের ব্যালেন্স চেক করবেন এবং কিভাবে বিকাশের উপবৃত্তির টাকা চেক করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex